1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
জামালপুরে জিবিভি ও শিশু সুরক্ষা ওয়ার্কিং গ্রুপের সভা - দৈনিক দেশেরকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন

জামালপুরে জিবিভি ও শিশু সুরক্ষা ওয়ার্কিং গ্রুপের সভা

শাহ্ আলী বাচ্চু
  • প্রকাশ মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২

 91 বার পঠিত

জামালপুর প্রতিনিধি >চলমান নারী শিশু নির্যাতন প্রতিরোধের লক্ষ্যে এবং জেন্ডারভিত্তিক সহিংসতা বন্ধ এবং শিশু সুরক্ষার লক্ষে গঠিত ওয়ার্কিং গ্রুপের  সভা জামালপুরে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক কামরুন্নাহার। 

ইউএনএফপিএ, ইউনিসেফ এবং উন্নয়ন সংঘের যৌথ সহায়তায় সভা অনুষ্ঠিত হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম।

সভায় অনলাইনে যুক্ত হয়ে মূখ্য আলোচক হিসেবে দায়িত্ব পালন করেন ইউএনএফপিএ এর জিবিভি ক্লাস্টার সমন্বয়কারী রুমানা খান। 

উন্নয়ন সংঘের পজিটিভ চেঞ্জ ইন জেন্ডার নর্মস এন্ড হার্মফুল বিহ্যাবিয়ার ফর ইনক্লুসিভ এন্ড রেজিলেন্ট কমিউনিটিস প্রোগ্রামের ব্যবস্থাপক অপূর্ব চক্রবর্ত্তীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মনিরা মোস্তারি ইভা, জেলা প্রবেশন কর্মকর্তা আব্দুছ সালাম, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক সাইফুল ইসলাম, শহর সমাজসেবা কর্মকর্তা ফারুক মিয়া, ইউনিসেফ প্রতিনিধি হৃদিতা, ব্র্যাক জেলা সমন্বয়ক মনির হোসেন খান, ওয়ার্ল্ড ভিশনের জেন্ডার বিশেষজ্ঞ রুমা ইয়াসমিন, জামালপুর এরিয়া প্রোগ্রামের ব্যবস্থাপক সাগর ডি কস্তা, জিবিভি জেলা কমিটির সদস্য তারিকুল ফেরদৌস, এফপিএবির সমন্বয়কারী মাহিনুর সিদ্দিকী হ্যাপী,  তরঙ্গ মহিলা কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক শামীমা খান প্রমূখ।সভায় জামালপুরের জেন্ডারভিত্তিক সহিংসতা ও শিশু সুরক্ষার ঝুঁকি, বর্তমান অবস্থা বিশ্লেষণ এবং ঝুঁকি নিরসনে করণীয় বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া জামালপুরে নারী ও শিশুর প্রতি ক্রমবৃদ্ধিমান সহিংসতা প্রতিরোধে সমন্বিত উদ্যোগ গ্রহণ এবং তথ্য বিনিময় পদ্ধতি শক্তিশালী করতে সুপারিশ করা হয়। এনএসভিসির পকেট গাইড, ওয়ার্ড উন্নয়ন কমিটি, ইউনিয়ন স্ট্যান্ডিং কমিটি কার্যকর করাসহ হটলাইন নম্বরগুলো আরো সফলভাবে কার্যকর করতে আহ্বান জানানো হয়। 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park