1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
রাজশাহী কেন্দ্রীয় কারাগারে কয়েদির মৃত্যু - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

রাজশাহী কেন্দ্রীয় কারাগারে কয়েদির মৃত্যু

মোঃ শাহিনুর রহমান আকাশ
  • প্রকাশ রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩

 191 বার পঠিত

 

রাজশাহী কেন্দ্রীয় কারাগারে বন্দি পাবনার ঈশ্বরদী উপজেলার বিএনপি নেতা ও পাকশী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ (৬৫) মারা গেছেন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১৬ সেপ্টেম্বর) আবুল কালাম আজাদের মৃত্যু হয়।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের জেলার মো. নিজামুদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। 

আবুল কালাম আজাদ ১৯৯৪ সালে ঈশ্বরদী রেলস্টেশনে তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার ট্রেনবহরে হামলার ঘটনায় করা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ছিলেন।

জেলার নিজামুদ্দিন জানান, ২০১৯ সাল থেকে কারাগারে থাকা আবুল কালাম বেশ কিছুদিন ধরে শারীরিকভাবে অসুস্থ ছিলেন। সম্প্রতি  তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  আজ তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বিএনপি নেতা আবুল কালাম আজাদের ছেলে। মোঃ কমল জানান, আইনি প্রক্রিয়া শেষে তাকে,  আজ রোববার পাকশীর যুক্তিতলা গ্রামের পারিবারিক  কবরস্থানে তাকে দাফন করা হবে। জানান তিনি 

জেলখানা  ও পরিবার সূত্রে জানা যায় , গত ১৯৯৪ সালে ঈশ্বরদী রেলস্টেশনে শেখ হাসিনার ট্রেনবহরে গুলিবর্ষণ, বোমা নিক্ষেপ ও হামলার ঘটনা ঘটে। এতে রেল থানায় মামলা হয়। ২০১৯ সালে ওই মামলার রায়ে ২৫ জনকে যাবজ্জীবন, ১৩ জনকে দশ বছর কারাদণ্ড ও ৯ জনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। এর মধ্যে আবুল কালাম আজাদ যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ছিলেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park