1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
গবির মাঠে গড়ালো বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ-২০২২ - দৈনিক দেশেরকথা
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন
শিরোনাম :
১৮২ কোটি ৪০ লাখ টাকার সয়াবিন তেল কিনবে সরকার উলিপুরে জাল ভোট দিতে এসে আটক ব্যাক্তির ১৫ দিনের  কারাদণ্ড ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা  নাটোরের নলডাঙ্গায় ট্রেনের ধাক্কায় স্কুল ছাত্র নিহত! ২০২৪ সালে ২৪ লাখ বৃক্ষে ঢাকবে চট্টগ্রাম: জেলা প্রশাসক রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চালু রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর বাজেট অধিবেশন শুরু হবে আগামী ৫ জুন মূল্যস্ফীতি যাতে নিয়ন্ত্রণে থাকে সে চেষ্টা করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিশোরগঞ্জে বিদ্যুৎস্পর্শে বৃদ্ধের মৃত্যু আজ থেকে ইলিশসহ সব ধরনের মাছ শিকারে ৬৫ দিনের  নিষেধাজ্ঞা।

গবির মাঠে গড়ালো বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ-২০২২

পলাশ চন্দ্র রায়
  • প্রকাশ শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২

 135 বার পঠিত

গবি প্রতিনিধি > সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ-২০২২ এর পুরুষ ফুটবল ইভেন্টের খেলা শুরু হয়েছে। শনিবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ার আনুষ্ঠানিক উদ্বোধন না হলেও খেলা মাঠে গড়িয়েছে।

শনিবার, (১০ সেপ্টেম্বর)  দুপুরে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় এবং স্টার্মফোর্ড বিশ্ববিদ্যালয়ের ম্যাচ দিয়ে এ খেলা শুরু হয়।

আসরের প্রথম দিনে গণ বিশ্ববিদ্যালয়ের মাঠে দুইটি খেলা অনুষ্ঠিত হয়। তিন ম্যাচ আয়োজনের শিডিউল থাকলেও হামদর্দ বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অফ বিজনেস এন্ড টেকনোলজি দুই টিম না আসায় শুরুতেই দিনের প্রথম ম্যাচটি বিকাল সাড়ে চারটায় স্থানান্তর করা হয়। ঐ শিডিউলে তিতুমীর কলেজ এবং ঈশাখা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের ম্যাচ থাকলেও তা আর অনুষ্ঠিত হয়নি।

এদিকে অপর দুই উদ্বোধনী ম্যাচ সমতায় শেষ হয়েছে। দুপুর আড়াইটার ম্যাচে মুখোমুখি হয় জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় এবং স্টার্মফোর্ড বিশ্ববিদ্যালয়। শুরুর প্রথমার্ধে গোল পায় স্টার্মফোর্ড বিশ্ববিদ্যালয়। শুরুতেই আক্রমণাক্ত ফুটবল খেলে বিশ্ববিদ্যালয় পক্ষে গোলটি আদায় করে নেন দেব জয়। প্রথমার্ধ পর্যন্ত লিডটি ধরে রাখলেও বিরতি পরে এসে জাহাঙ্গীর নগরকে সমতায় ফেরায় রিয়াদ। এরপর আর কোন গোল না হওয়ায় ১-১ সমতায় খেলা শেষ হয়। দিনের শেষ খেলা শুরু হয় বিকাল সাড়ে ৪টায়। এ ম্যাচে গোলশূন্য ড্র করে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি। দুই পক্ষের আক্রমণ এবং পাল্টা আক্রমণে খেলা হলেও কেউই গোল দিতে সক্ষম হয়নি।

আগামীকালও গণ বিশ্ববিদ্যালয় মাঠে চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে নয়টায় মুখোমুখি হবে হামদর্দ বিশ্ববিদ্যালয় এবং মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ, সাড়ে এগারোটায় বাংলাদেশ ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অফ টেক্সটাইল , আড়াইটায় বাংলাদেশ স্টার্মফোর্ড ইউনিভার্সিটিতে বাংলাদেশ এবং ইউনিভার্সিটি অফ ইনফরমাল টেকনোলজি এন্ড সায়েন্স, সাড়ে চারটায় ঈশাখা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এবং হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মুখোমুখি হবে।

তথ্যমতে, গণ বিশ্ববিদ্যালয় মাঠে পুরুষ ফুটবল ইভেন্টে প্রথম রাউন্ডে ৩৬ টি ম্যাচ দ্বিতীয় রাউন্ডে ১২টি ম্যাচ এবং কোয়ার্টার ফাইনালে ২টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ৩য় আসরে দেশের ১২৫টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ফুটবল, ক্রিকেট, সুইমিং, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, সাইক্লিং, দাবা, কাবাডি ও ব্যাডমিন্টনসহ ১২টি ইভেন্টের সমন্বয়ে নারী, পুরুষ উভয় বিভাগে ৭ হাজারেরও অধিক শিক্ষার্থীর অংশগ্রহণ নিচ্ছেন।  

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park