1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
বিশ্বকাপের উত্তাপ-কিশোরগঞ্জে পথে পথে বিভিন্ন দেশের পতাকা বিক্রি - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:২০ অপরাহ্ন

বিশ্বকাপের উত্তাপ-কিশোরগঞ্জে পথে পথে বিভিন্ন দেশের পতাকা বিক্রি

আনোয়ার হোসেন
  • প্রকাশ শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২

 253 বার পঠিত


কিশোরগঞ্জ প্রতিনিধি
>আগামী২০ নভেম্বর জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠবে ২২তম কাতার বিশ্বকাপ ফুটবলের। এ বিশ্বকাপ ফুটবলের আসরের দিন যতই ঘনিয়ে আসছে দেশের অন্যঞ্চলের মত নীলফামারীর কিশোরগঞ্জে বাড়ছে ফুটবলপ্রেমীদের উত্তেজনা।বিশ্বের সঙ্গে এ রোমাঞ্চের জন্য অধীর আগ্রহে খেলা দেখার জন্য মুখিয়ে আছেন এ উপজেলার সমর্থকরাও।

এরই অংশ হিসেবে বাড়ছে বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোর পতাকা ও জার্সি বিক্রির হিড়িক।সরেজমিনে দেখা যায়,গত কয়েকদিন যাবৎ হ্যামিলনের বাশিওয়ালার মত  অনেক ভ্রাম্যমাণ মৌসুমি ব্যবসায়ীরা ফেরি করে পতাকা বিক্রি করছেন। তারা ফুটপাত,রাস্তার মোড়ে দাঁড়িয়ে কিংবা পথে হেঁটে হেঁটে শুকনো লাঠিতে পতাকা বেঁধে বিক্রি করে চলছেন।তবে এ উপজেলায় আর্জেন্টিনা ও ব্রাজিল ফুটবল দলের সমর্থক বেশি থাকায় ওই দুই দেশের পতাকা বিক্রি হচ্ছে বেশি।

তবে  জার্মানি,স্পেন,পর্তুগাল ও ফ্রান্সের সমর্থক  কিছু বেড়ে যাওয়ায় এসব দেশের পতাকাও কম-বেশি বিক্রি হচ্ছে।

এদিকে অনেকে পতাকার পাশাপাশি বিভিন্ন দোকান থেকে সমর্থক দলের খেলোয়াড়ের জার্সি  কিনছেন।ঢাকা থেকে পতাকা বিক্রি  করতে আসা আঃ রহিম বলেন,তিনি অটোবাইক চালাতেন।এখন পেশা পরিবর্তন করে ভাল রোজগারের আশায় দেশের বিভিন্ন প্রান্তে পতাকা বিক্রি করছেন।আরো জানান,কাঠি পতাকা১৫ টাকা,৫ ফুট দৈঘ্যের পতাকা ২০০ টাকা ও সাড়ে ৩ ফুট দৈর্ঘ্যের পতাকা বিক্রি হচ্ছে ১৫০ টাকা।

যা প্রতিদিন বিক্রি চলে  সকাল থেকে রাত পর্যন্ত।বিশ্বকাপ খেলাকে সামনে রেখে পতাকা কিনতে আসা তাছিন আল ইসলাম আবির বলেন,বিশ্বকাপ ফুটবল খেলা দরজায় কড়া নাড়ছে।

তাই আর্জেন্টিনার সমর্থক হয়ে ২০০ টাকা দিয়ে একটি পতাকা কিনে নিলাম।আনোরমারী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রাজ্জাক বলেন,ইতিমধ্য ফুটবলপ্রেমীরা বাসা-বাড়ির ছাদ কিংবা দোকানঘরে টানানোর জন্য পছন্দের দেশের পতাকা সংগ্রহ করছেন।আগামী কয়েক দিনের মধ্যে পুরোপুরি শুরু হবে বিশ্বকাপের আমেজ।পতাকার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম,চায়ের দোকান থেকে বাড়ির উঠোনে যুক্তিতর্কে মেতে উঠবেন ফুটবলপ্রেমীরা।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park