1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
গলাচিপায় স্ত্রী'র স্বিকৃতির দাবীতে ঘন্টা ব্যাপী  মানববন্ধন  - দৈনিক দেশেরকথা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
নলডাঙ্গায় পারিবারিক কলহের জেরে গৃহবধুর আত্মহত্যা! কিশোরগঞ্জে ছোট্ট ভাইয়ের লাঠির আঘাতে বড়ভাই নিহত খাগড়াছড়িতে জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত  দূর্যোগ মোকাবেলায় ১কোটি সেচ্ছাসেবী প্রশিক্ষন দিয়ে গড়ে তুলবেন প্রতিমন্ত্রী মহিব খাগড়াছড়ি’র ঐতিহ্যবাহী বলী খেলা দেখতে কানায় কানায় পূর্ণ খাগড়াছড়ি স্টেডিয়াম সৌদি আরবে বাংলাদেশী প্রথম হজ যাত্রীর মৃত্যু আমতলী পৌরসভার দু’টি বাস স্টান্ড উদ্বোধন  খাগড়াছড়িতে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষ্যে কোরআনখানী, দোয়া মাহফিল ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন খাগড়াছড়ি পুলিশ ক্লুলেস হত্যার উন্মোচনে সংবাদ সম্মেলন আগামী অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন

গলাচিপায় স্ত্রী’র স্বিকৃতির দাবীতে ঘন্টা ব্যাপী  মানববন্ধন 

মোঃ জহিরুল ইসলাম চয়ন
  • প্রকাশ বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

 31 বার পঠিত

পটুয়াখালীর গলাচিপায় স্ত্রী’র স্বিকৃতির দাবীতে বাংলাদেশ পূ্জা উদযাপন পরিষদের আয়োজনে কেন্দ্রীয় কালিবাড়ি মন্দিরের সামনে ২৪ এপ্রিল বুধবার বেলা ১১ টার দিকে অনূপম ভূূইয়াঁ ও অন্তরা রানী শীলের পারিবারিক ও সামাজিক স্বিকৃতির দাবিতে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সকাল থেকেই  গলাচিপা উপজেলা পারিষদের চেয়ারম্যান মু. শাহিন শাহ, উপজেলা আ’লীগের সভাপতি হাজী মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক শাহ আলম সরদার, বাংলাদেশ পূজাঁ উদযাপন কমিটির গলাচিপা শাখার সভাপতি গোপাল সাহা, হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি ও জনকণ্ঠ পত্রিকার সিনিয়র সাংবাদিক শংকর লাল দাস সহ বিভিন্ন শ্রেনীর জনসাধারণ, নারী পুরুষ, বৃদ্ধ শিক্ষক, ছাত্র -ছাত্রী, বিভিন্ন সাংবাদিক বৃন্দরা ন্যায় বিচারের দাবীতে মানববন্ধনে অংশ গ্রহন করেন।

ঘটনা সূত্রে জানা যায়, গলাচিপা পৌর সভার ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অরুন ভূূইয়াঁর ছেলে অনুপম ভূূইয়াঁর সাথে বরিশাল কাশিপুর এলাকার কৃষ্ণ চন্দ্র শীল এর মেয়ে অন্তরার সাথে গলাচিপায় মামা বাড়ি থাকা কালিন প্রেমের সম্পর্ক গড়ে উঠে। দীর্ঘ আট বছর সম্পর্কের টানে অনুপম ও অন্তরার সিদ্ধান্তে বরিশাল শহরের একটি মন্দিরে শাখা সিঁদুর পরিয়ে ধর্মীয় নিতি অনুসারে বিয়ে সম্পন্ন করে অনুপম ভূূইয়াঁ। বিষয়টি উভয় পরিবারের মাঝে জানা জানি হলেও আস্তে আস্তে গা ঢাকা দেয় প্রতারক অনুপম ভূূইয়াঁ ও তার পরিবার।

এক পর্যায়ে অন্তরা রানী স্বামীর অধিকার নিয়ে গত বৃহস্পতিবার অনুপম ভূূইয়াঁ বাড়িতে আসলে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেয় অন্তরা শীল এর শশুর অরুন ভূূইয়াঁ। সে থেকেই প্রায় নয় দিন পারিবারিক ও সামাজিক ভাবে স্বামীর অধিকার ও স্ত্রী’র দাবীতে অমরণ অনশন শুরু করে। এতেই সোশ্যাল মিডিয়ায় ঝড় বৈতে শুরু করলে এগিয়ে আসে সুশীল সামাজের নাগরিগ।

একে একে  অন্তরার পাশে গিয়ে এসে এ মানববন্ধনের কর্মসূচী গ্রহন করে বলে ভূক্তভোগী পরিবাররা জানান। জানান, আগামি তিন দিনের মধ্যে কোন সমাধান না হলে কঠিন কর্মসূচী গ্রহন করা হবে বলে জানান বাংলাদেশ পূ্জা উদযাপন গলাচিপা শাখা কমিটির নেতৃবৃন্দ। 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park