1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
কিশোরগঞ্জ উপজেলা ভিক্ষুক মুক্তের পর এবার গৃহহীন ও ভূমিহীন মুক্ত! - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন

কিশোরগঞ্জ উপজেলা ভিক্ষুক মুক্তের পর এবার গৃহহীন ও ভূমিহীন মুক্ত!

আনোয়ার হোসেন
  • প্রকাশ মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩

 159 বার পঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি>নীলফামারীর ভিক্ষুক মুক্ত কিশোরগঞ্জ উপজেলাকে এবার গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রেস কনফারেন্সের মাধ্যমে ইউএনও নূর-ই-আলম সিদ্দিকী এ তথ্য দেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মাহামুদুল হাসান, আইসিটি প্রগ্রামার মাহফুজুর রহমান, প্রিন্ট ও ইলেকটনিক্স মিডিয়ার সংবাদিকবৃন্দ। বঙ্গভবন থেকে বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী ভার্চুয়ালি এ ঘোষণা দিবেন বলে জানিয়েছেন।

উল্লেক্ষ্য, ২০২০ সাল থেকে চলতি বছর পর্যন্ত প্রধানমস্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ হতে ৪টি ধাপে উপজেলার ৯টি ইউনিয়নে ৬৬২টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ২ শতক করে জমির বন্দোবস্তসহ পাকা বাড়ি নির্মাণ করে দেওয়া হয়েছে। এতে সরকারের খরচ হয়েছে (সেনাবাহিনীর নির্মিত ব্যারাকের ৮০টি বাড়ি বাদে) প্রায় ১৩ কোটি ৩৭ লক্ষ টাকা। এর আগে ২০১৪ সালে সহ¯্রাধিক ভিক্ষুককে পুনর্বাসনের মাধ্যমে এ উপজেলাকে ভিক্ষুকমুক্ত উপজেলা ঘোষণা করা হয়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park