1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
ছেংগারচর পৌরসভায় পানি শোধনাগার উদ্বোধন  - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

ছেংগারচর পৌরসভায় পানি শোধনাগার উদ্বোধন 

শহিদুল ইসলাম খোকন
  • প্রকাশ সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২

 111 বার পঠিত

চাঁদপুর (মতলব) প্রতিনিধি> মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় ভূ-গর্বস্থ্য পানি শোধনাগার, উচ্চ জলধারা থেকে বিশুদ্ধ পানি সরবরাহের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার ৪ সেপ্টেম্বর সকালে উপজেলার ছেংগারচর পৌরসভার  জীবগাও (জজ নগর) এলাকায় উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. শামসুল আলম। বিশেষ অতিথির বক্তব্য দেন চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এ্যাড. নূরুল আমিন রুহুল এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, জেলা জনস্বাস্থ্য প্রকৌশলীর নির্বাহী প্রকৌশলী আবু মুছা মোহাম্মদ ফয়সাল, উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মন্জুর আহম্মেদ।
প্রধান অতিথি বলেন, দুই যুগ পর পৌরবাসী ১০ কোটি টাকায় নির্মিতএই পানি শোধনাগারের মধো দিয়ে  নিরাপদ পানির ব্যবহার সুবিধা পেলো। আজ একশ পরিবার পানির লাইন পাচ্ছে। পর্যায়ক্রমে পানি শোধনাগার থেকে  ৩ হাজার পরিবার পানি সরবরাহ সুবিধা পাবে। এটি একটি পাইলট প্রজেক্ট, যা সরকারের উন্নয়নের অংশ। তিনি আরো বলেন, পৌর সেচ খালের কচুরিপানা আগামী এক মাসের মধ্যে পরিস্কার করা হবে। অনেক খাল বন্ধ হয়ে গেছে। ফলে পানি নিষ্কাসন ব্যবস্থা ব্যহত হচ্ছে। এর ভুক্তভোগী কৃষকরা। তাই কৃষকদের কথা চিন্তা করেই সেচ খাল পরিস্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

ছেংগারচর পৌরসভার প্রশাসক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  মো. হেদায়েত উল্লাহর সভাপতিত্বে ও প্রশাসের সহায়ক রেফায়েত উল্লাহ দর্জির  পরিচালনায় আরো বক্তব্য দেন -গজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি শহীদ উল্লাহ প্রধান। আরো বক্তব্য উপজেলা আওয়মীলীগের অর্থ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান,  আওয়মীলীগের উপকমিটির সদস্য আরিফ উল্লাহ সরকার।

এছাড়াও পৌর কমিউনিটি পুলিশিং এর সভাপতি মোকলেছুর রহমান মাস্টার, গুলশানা থানা যুবলীগের সহ সভাপতি মাহবুবুর রহমান সেলিম,  আওয়ামীলীগ নেতা আতিকুর রহমান,  সাবেক ছাত্রনেতা এ্যাড. মহসিন মিয়া মানিক,  ছেংগারচর পৌর মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আব্দুস ছাত্তার, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক জামান সরকার,মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, উপজেলা প্রেসক্লাবের সদস্য সদস্য সচিব মমিনুল ইসলাম মমিন, প্রশাসকের সহায়ক শাহ আলম সিদ্দিকী, মফিজুল ইসলাম মাহফুজ,আওয়ামীলীগ নেতা, শহিদ উল্লাহসহ প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য দেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা সজিব চন্দ দাস।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park