1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
ছেংগারচর পৌরসভায় পানি শোধনাগার উদ্বোধন  - দৈনিক দেশেরকথা
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
ব্যাংকে ১০ লাখ টাকা পর্যন্ত জমার ক্ষেত্রে গ্রাহককে কোনো ধরনের প্রশ্ন না করার নির্দেশ: বাংলাদেশ ব্যাংক আবারও বাড়ল এলপিজি গ্যাসের দাম কিশোরগঞ্জে বিয়ের প্রলোভনে ধর্ষণ মামলায় প্রধান শিক্ষক জেল হাজতে কিশোরগঞ্জে পারিবারিক পুষ্টির চাহিদা পুরণে পেঁপের চারা বিতরণ লেখাপড়া করতে চায় প্রতিবন্ধী রজনী এবার বাবার পদাংক অনুসরণ করে সিনেমায় নাম লেখালেন ডিপজলকন্যা ওলিজা মনোয়ার দেশেরর ইতিহাসে সর্বোচ্চ সোনার দামের রেকর্ড ইবিতে ছাত্র ইউনিয়নের দিনব্যাপী ‘সাংগঠনিক কর্মশালা’ অনুষ্ঠিত আগামীকাল রবিবার চট্টগ্রামে ৩০টি প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জুন মাসের পর ডিজেল দিয়ে বিদ্যুৎ উৎপাদন বন্ধ

ছেংগারচর পৌরসভায় পানি শোধনাগার উদ্বোধন 

শহিদুল ইসলাম খোকন
  • প্রকাশ সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২

 24 বার পঠিত

চাঁদপুর (মতলব) প্রতিনিধি> মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় ভূ-গর্বস্থ্য পানি শোধনাগার, উচ্চ জলধারা থেকে বিশুদ্ধ পানি সরবরাহের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার ৪ সেপ্টেম্বর সকালে উপজেলার ছেংগারচর পৌরসভার  জীবগাও (জজ নগর) এলাকায় উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. শামসুল আলম। বিশেষ অতিথির বক্তব্য দেন চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এ্যাড. নূরুল আমিন রুহুল এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, জেলা জনস্বাস্থ্য প্রকৌশলীর নির্বাহী প্রকৌশলী আবু মুছা মোহাম্মদ ফয়সাল, উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মন্জুর আহম্মেদ।
প্রধান অতিথি বলেন, দুই যুগ পর পৌরবাসী ১০ কোটি টাকায় নির্মিতএই পানি শোধনাগারের মধো দিয়ে  নিরাপদ পানির ব্যবহার সুবিধা পেলো। আজ একশ পরিবার পানির লাইন পাচ্ছে। পর্যায়ক্রমে পানি শোধনাগার থেকে  ৩ হাজার পরিবার পানি সরবরাহ সুবিধা পাবে। এটি একটি পাইলট প্রজেক্ট, যা সরকারের উন্নয়নের অংশ। তিনি আরো বলেন, পৌর সেচ খালের কচুরিপানা আগামী এক মাসের মধ্যে পরিস্কার করা হবে। অনেক খাল বন্ধ হয়ে গেছে। ফলে পানি নিষ্কাসন ব্যবস্থা ব্যহত হচ্ছে। এর ভুক্তভোগী কৃষকরা। তাই কৃষকদের কথা চিন্তা করেই সেচ খাল পরিস্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

ছেংগারচর পৌরসভার প্রশাসক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  মো. হেদায়েত উল্লাহর সভাপতিত্বে ও প্রশাসের সহায়ক রেফায়েত উল্লাহ দর্জির  পরিচালনায় আরো বক্তব্য দেন -গজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি শহীদ উল্লাহ প্রধান। আরো বক্তব্য উপজেলা আওয়মীলীগের অর্থ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান,  আওয়মীলীগের উপকমিটির সদস্য আরিফ উল্লাহ সরকার।

এছাড়াও পৌর কমিউনিটি পুলিশিং এর সভাপতি মোকলেছুর রহমান মাস্টার, গুলশানা থানা যুবলীগের সহ সভাপতি মাহবুবুর রহমান সেলিম,  আওয়ামীলীগ নেতা আতিকুর রহমান,  সাবেক ছাত্রনেতা এ্যাড. মহসিন মিয়া মানিক,  ছেংগারচর পৌর মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আব্দুস ছাত্তার, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক জামান সরকার,মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, উপজেলা প্রেসক্লাবের সদস্য সদস্য সচিব মমিনুল ইসলাম মমিন, প্রশাসকের সহায়ক শাহ আলম সিদ্দিকী, মফিজুল ইসলাম মাহফুজ,আওয়ামীলীগ নেতা, শহিদ উল্লাহসহ প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য দেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা সজিব চন্দ দাস।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park