1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
২৩ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে ’অপারেশন সুন্দরবন’ - দৈনিক দেশেরকথা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন বাদুরতলা স্পোর্টিং ক্লাবের শুভ উদ্বোধন ঝালকাঠির বাসন্ডা ব্রীজটি বার্ধক্যের ভারে যেন মরন ফাঁদ

২৩ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে ’অপারেশন সুন্দরবন’

বিনোদন ডেস্ক
  • প্রকাশ শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২

 129 বার পঠিত

বহুল প্রতীক্ষিত ‘অপারেশন সুন্দরবন’- সিনেমার পোস্টার উন্মোচন করা হয়েছে, রাজধানানীর কারওয়ান বাজারে র‌্যাব’র মিডিয়া সেন্টারে একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে ।

সুন্দরবনে র‌্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত এ সিনেমা ২৩ সেপ্টেম্বর মুক্তি পাবে। এর আগে ২০শে সেপ্টেম্বর হবে স্পেশাল প্রিমিয়ার।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দেশবরেণ্য অভিনেতা আসাদুজ্জামান নূর। এসময় তার হাতে সম্মাননা স্মারক তুলে দেয় র‌্যাব। অনুষ্ঠানে চলচ্চিত্রটির নির্মাণ ও প্রেক্ষাপট তুলে ধরেন র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি বলেন, সুন্দরবন আমাদের অহংকার। কিন্তু এটি মোগল আমল থেকেই দস্যুদের অভয়ারণ্য ছিল। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সুন্দরবন দস্যুমুক্ত হয়েছে।

তিনি আরো জানান, র‌্যাব পাঁচটি প্রক্রিয়ায় কাজটি করেছে। সুন্দরবন দস্যুমুক্ত করতে র‌্যাব সরাসরি অভিযান চালিয়েছে, বিশেষ সক্ষমতা অর্জন করেছে, গোয়েন্দা কার্যক্রম বাড়িয়েছে, স্থলভাগে দস্যুদের যোগাযোগ বিচ্ছিন্ন করেছে। ২০১৬ সালে দস্যুরা আত্মসমর্পণ শুরু করে। দস্যুরা স্বাভাবিক জীবনে ফিরতে চেয়েছিল। র‌্যাব সে ব্যবস্থা করেছে। প্রধানমন্ত্রী তাদের অর্থ সহায়তা দিয়েছেন।

এরই পেক্ষাপটে নির্মিত হয়েছে ”অপারেশন সুন্দরবন”। এ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, রিয়াজ, মনোজ প্রামাণিক, সামিনা বাশার, তাসকিন রহমান প্রমুখ।

চিত্রনায়ক সিয়াম বলেন, অনেকে জানতে চেয়েছেন, অপারেশন সুন্দরবন কি ডকুমেন্টারি হবে? তাদের বলি, এটি পূর্ণাঙ্গ সিনেমা। সিনেমাটির কমিউনিকেশন ম্যাটেরিয়াল পেলে সবাই পরিষ্কার হয়ে যাবেন।

চিত্রনায়িকা নুসরাত ফারিয়া বলেন, জাজ মাল্টিমিডিয়া ছেড়ে দেয়ার পর সংশয়ে ছিলাম, আর কোনো বড় সিনেমায় অভিনয় করতে পারব কিনা। র‌্যাব’র কারণে পেরেছি। শুটিং করতে গিয়ে ৩৫ দিন কোনো যোগাযোগ ছিল না। শুটিং ইউনিটের সবাই আমার পরিবার ছিল।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park