1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
বগুড়ায় বর্ণাঢ্য আয়োজনে বৃক্ষমেলার উদ্বোধন - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন
শিরোনাম :
খাগড়াছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন  ভোজ্য তেলের দাম বাড়ানোর প্রস্তাব নাকচ, বিক্রি হবে আগের দামেই শনিবার ঢাকায় আসছে ভারতের পররাষ্ট্র সচিব রাঙ্গুনিয়ায় দাওয়াতে তাবলীগের নিছবতে ওলামায়েকেরামের আলোচনা সভা মাছ ধরতে গিয়ে পুকুরে ডুবে খালাতো ভাইবোনের মর্মান্তিক মৃত্যু   ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার ও অটো রিক্সার সংঘর্ষে শিশুসহ ১‌২ জন নিহত সদরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  জি এম এস পরিবহনের ধাক্কায় স্টিল ব্রীজের গার্ডার ভেঙ্গে  তীব্র যানজট টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত টাকা নিলেই ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

বগুড়ায় বর্ণাঢ্য আয়োজনে বৃক্ষমেলার উদ্বোধন

দেশেরকথা
  • প্রকাশ শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২

 88 বার পঠিত

মোঃ সবুজ মিয়া বগুড়া>অক্সিজেন এর মূল উৎস গাছ, তাই বাঁচতে হলে গাছ লাগাই” এই স্লোগানে শুক্রবার (২২ এপ্রিল) ৩ শতাধিক ফলজ, বনজ ও ঔষধি প্রজাতির গাছ নিয়ে বর্ণাঢ্য আয়োজনে বগুড়া শহরের মাটিডালী এলাকায় মাসব্যাপী ট্রি-ওয়ার্ল্ড নার্সারী এন্ড এগ্রো’র বৃক্ষমেলা-২০২২ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

সকাল ১১টায় রঙিন ফেস্টুন উড়িয়ে বৃক্ষমেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক জিয়াউল হক। ট্রি-ওয়ার্ল্ড নার্সারী এন্ড এগ্রো এর উদ্যোক্তা তানজিম তারবিয়াত নিতুর সভাপতিত্বে ও রওশন আলী গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব আবু তাহের আকন্দের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ দুলাল হোসেন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল, বগুড়া মসলা গবেষণা ইনস্টিটিউট সাবেক মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. হামিম রেজা, বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মাহবুব হামিদ তারা, বাংলাদেশ গ্রাম থিয়েটারের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আব্দুল হান্নান, রওশন আলী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ অরিফুজ্জামান আরিফ, পৌর সংরক্ষিত কাউন্সিলর ফারুক সখিনা শিখা।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, বৃক্ষের সাথে মানুষের প্রেম এটি আদিমকাল থেকেই। গাছ, ফুল, প্রকৃতি আমাদের মনের বিকাশ ঘটায়। এই মেলার আয়োজন প্রশংসনীয়। বৃক্ষপ্রেমী মানুষ মেলায় আসবেন তাদের পছন্দের গাছ কিনবেন। এদেশের নারীরা এগিয়ে যাচ্ছে। কলেজ পড়ুয়া একজন মেয়ে উদ্যোক্তা এই নার্সারীর। তার চিন্তা এটি এখন কর্পোরেট পর্যায়ে চলে গেছে।

সারাবিশ্বে এখন প্রোডাক্ট ডাইভার্সিটি চলছে। এই প্রতিষ্ঠানকেও অনলাইন যেতে হবে। যাতে করে যে কেউ তার পছন্দের গাছটি ঘরে বসে অনলাইনে কিনতে পারেন। অনলাইনে অবশ্যই গাছের বিপুল সমাহার রাখতে হবে, যাতে সবাই তার পছন্দের গাছ সংগ্রহ করতে পারে। বিদেশে সুপার মলগুলোতে গাছ বিক্রি করা হয়ে থাকে। সেখানে প্রতিটি গাছে ট্যাগিং করা থাকে ওই প্রতিষ্ঠানের, তেমনি এই প্রতিষ্ঠানেরও প্রতিটি গাছে ট্যাগিং করতে হবে। পুরো নার্সারী বিপুল গাছের সমাহার রয়েছে। প্রতিটি গাছেরই বিভিন্ন জাত দেখা যাচ্ছে। ট্রি ওয়ার্ল্ড নার্সারী এন্ড এগ্রো মানুষের মনের বিকাশ ঘটাতেই কাজ করবে আমি এমনটাই আশা করি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park