1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
ভাষা আন্দোলনে পথ ধরেই বঙ্গবন্ধুর নেতৃত্বে অর্জিত হয়েছে স্বাধীনতা - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
সাজেকে ট্রাক খাদে পড়ে ৯ শ্রমিক নিহত, আহত ৬ তাপ কমাতে প্রতিদিন সড়কে প্রায় চার লাখ লিটার পানি ছিটাচ্ছে ডিএনসিসি কুড়িগ্রামের বিভিন্ন এলাকায় বৃষ্টির জন্য নামাজ অনুষ্ঠিত  গলাচিপায় স্ত্রী’র স্বিকৃতির দাবীতে ঘন্টা ব্যাপী  মানববন্ধন  পাবনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় তীব্র গরমে হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা কৃষ্ণপুরে সামাজিক সম্প্রীতি মিটিং অনুষ্ঠিত  কিশোরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহে আশ্রয়ণ বাসিন্দার শিশুদের মাঝে ডিম খাওয়ানো উৎসব  কিশোরগঞ্জে গ্রেনেড, মাইন্ড ও থ্রি-নটথ্রি রাইফেল উদ্ধার কিশোরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহে আশ্রয়ণ বাসিন্দার শিশুদের মাঝে ডিম খাওয়ানো উৎসব 

ভাষা আন্দোলনে পথ ধরেই বঙ্গবন্ধুর নেতৃত্বে অর্জিত হয়েছে স্বাধীনতা

মোঃ সবুজ মিয়া
  • প্রকাশ সোমবার, ২১ ফেব্রুয়ারি, ২০২২

 94 বার পঠিত

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু বলেছেন, ভাষা আন্দোলনের সফলতার পথ ধরে অর্জিত হয়েছে আমাদের প্রিয় স্বাধীনতা। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার লড়াইয়ে নেতৃত্বদানকারী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল ভাষা সৈনিকদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

তিনি বলেন, তাদের দূরদর্শী ঐতিহাসিক সিদ্ধান্ত এবং সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে আমাদের  সার্বভৌমত্ব  রক্ষা হয়েছে। জাতির পিতা ভাষা-আন্দোলনের নেতৃত্ব দিতে গিয়ে বারবার কারাবরণ করেছেন। ভাষা-আন্দোলনকে জাতীয় আন্দোলনে রূপদান করতে শেখ মুজিব দেশব্যাপী সফর কর্মসূচি তৈরি করে ব্যাপক প্রচারনা চালান।

২১ শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বগুড়া জেলা আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের ডা. মকবুল হোসেন, টি জামান নিকেতা, এ্যাড. আব্দুল মতিন, আবুল কালাম আজাদ, এ্যাড. মকবুল হোসেন মুকুল, এ্যাড. রেজাউল করিম মন্টু, এ্যাড. আমানুল্লাহ,  প্রদীপ কুমার রায়, মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায়, এ্যাড. তবিবর রহমান তবি, শাহরিয়ার আরিফ ওপেল, এডভোকেট জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, সুলতান মাহমুদ খান রনি, আব্দুল্লাহ আল রাজি জুয়েল, শেরিন আনোয়ার জর্জিস, নাসরিন রহমান সীমা, বীর মুক্তিযোদ্ধা আনিসুজ্জামান মিন্টু, মাশরাফি হিরো, আনোয়ার পারভেজ রুবন, রুহুল মোমিন তারিক, এস এম সাজাহান, জহুরুল হক বুলবুল, খালেকুজ্জামান রাজা, এম এ বাছেদ, আতিকুর রহমান দুলু, অধ্যক্ষ সহিদুল ইসলাম দুলু, অধ্যক্ষ শামছুল আলম জয়, এ্যাড. শফিকুল ইসলাম নাফরু, রাহুল গাজী, ইমরান হোসেন রিবন, অধ্যক্ষ আহসানুল হক, সাইফুল ইসলাম বুলবুল, রুমানা আজিজ রিংকি, আলমগীর হোসেন স্বপন, আলতাফুর রহমান মাসুক, কামরুল হুদা উজ্জল, গৌতম কুমার রায়, খাদিজা খাতুন শেফালি, হেফাজত আরা মীরা, মাফুজুল ইসলাম রাজ, আলমগীর বাদশা, শুভাশীষ পোদ্দার লিটন, সাজেদুর রহমান শাহিন, আমিনুল ইসলাম ডাবলু, এ্যাড. লাইজিন আরা লীনা, মন্জুরুল হক মুন্জু, নাইমুর রাজ্জাক তিতাস, রাসেল আহম্মেদ কনক, রাশেদুজ্জামান রাজন প্রমুখ।

এর আগে সকাল ৮টায় সংগঠন কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনির্মিত করণ, কালো পতাকা উত্তোলন ও প্রভাতফেরী সহকারে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী নিবেদন ও এক মিনিট নীরবতা পালন করে দলীয় কার্যালয়ে আলোচনা সভার কর্মসূচি পালন করা হয়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park