1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
কিশোরগঞ্জে লাম্পিস্কিন রোগে পশুর মৃত্যুতে চিকিৎসক আটক:পুলিশের সহায়তায় উদ্ধার - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

কিশোরগঞ্জে লাম্পিস্কিন রোগে পশুর মৃত্যুতে চিকিৎসক আটক:পুলিশের সহায়তায় উদ্ধার

আনোয়ার হোসেন
  • প্রকাশ বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

 181 বার পঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি>নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় দিন দিন বেড়েই চলছে গবাদিপশুর লাম্পি স্কিন রোগ। ওইরোগে আক্রান্ত হয়ে চাঁদখানা ইউনিয়নের উত্তর চাঁদখানা ফকির পাড়ায় এক গরিব কৃষকের ২ লাখ টাকা দামের একটি এড়ে (আড়িয়া) গরৃু মারা গেছে।

গরুটি ২১দিন চিকিৎসার পর গত মঙ্গলবার  রাত সাড়ে ১২টার দিকে  চিকিৎসারত অবস্থায় চিকিৎসকের সামনে মারা যায়।  এঘটনায় কৃষক সাহাদৎ আলী  চিকিৎসকে  আটকিয়ে রাখলে পৃুলিশ তাদের উদ্ধার করে।

সরেজমিন গিয়ে জানা গেছে ফকির পাড়া গ্রামের এজার মামৃুদের পৃুত্র সাহাদৎ আলী   আগামী ইদ উল  আযহার কোরবানীর জন্য একটি উন্নত জাতের ফ্রিজিয়ান গরু   মোটাজাত করে প্রস্তৃুত করেছিলেন।

ওই গরুটি  ২১ দিন আগে লাম্পি স্কীন রোগে আক্লান্ত হয়।  আক্লান্ত গরুটির চিকিৎসা করেন উপজেলা প্রানী সম্পদ দপ্তরের ভ্যাটেরেনারী সার্জন ডাক্তার নাহিদ সুলতানসহ আরোদুজন পল্লী চিকিৎসক । এতে কৃষক সাহাদাৎ আলীর খরচ হয় ১৫ হাজার টাকা।

গতকাল মঙ্গলবার রাত সারে ১২ টার দিকে ক্ষতস্থান থেকে রক্তক্ষরন শুরু হলে শাহাদাৎ আলী প্রথমে উত্তর দুরাকুটি গ্রামের পল্লী চিকিৎসক আমিয়ার রহমানকে ফোন করে।  আমিয়ার রহমান ভেটেরেনারী সার্জনকে ফোন দিলে সার্জেনের সাথে আরো একজন সহযোগী চিকিৎসক ঘটনাস্থলে এসে গরুটিকে চিকিৎসা দিতে থাকে ।

কৃষক শাহাদাৎ আলী অভিযোগ করে বলেন পল্লী চিকিৎসক আমিয়ার রহমান রক্তক্ষরনের জায়গায় কাস্তে আগুন করে প্রথমে ছ্যাকা দেয় এরপর একটি স্যালাইন পুশ করে ওই স্যালাইনে একটি ইনজেকশন ভেঙ্গে দিলে গরুটি পা আছার মেরে সঙ্গে সঙ্গে মারা যায়।

ডাক্তারদের চিকিৎসার ধরন দেখে কৃষক সাহাদাৎ আলী তাদের আটক করে ক্ষতিপুরন দাবি করেন। আটককৃতরা পরে পুলিশের সহযোগিতায় সেখান থেকে উদ্ধার হয়।

কিশোরগঞ্জ উপজেলা প্রাণী  সম্পদ দপ্তরের ভেটেরেনারী সার্জন ডাক্তার নাহিদ সুলতানের কাছে গরুর মালিক শাহাদাৎ হোসেনের অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন ,আক্র্রান্ত গরুটির পা দিয়ে অনবরত রক্ষখরন হচ্ছিল তাই কাস্তে গরম করে ক্ষতস্থানে লাগানো হয়েছিল। এটাকে কটারাইজেশন বলে।

গরুটির চিকিৎসা করাতে ১৫ হাজার টাকা নিয়েছেন জানতে চাইলে তিনি বলেন, এটা সঠিক নয় পল্লী চিকিৎসকরা কিছু টাকা নিয়ে থাকতে পারে। আটকের বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, আমাকে আটক করেনি পল্লী চিকিৎসকদের আটক করেছিল।পরে পুলিশের সহযোগিতায় তাদেরকে উদ্ধার করা হয়েছে।

কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ রাজীব কুমার রায় বলেন,  দুইজন পল্লী চিকিৎসককে গরুর মালিক আটকিয়ে রেখেছিলেন  এমন খবর পেয়ে পুলিশ পাঠিয়ে তাদেরকে উদ্ধার করা হয়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park