1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘নোনা পানি’ - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘নোনা পানি’

বিনোদন ডেস্ক
  • প্রকাশ শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩

 140 বার পঠিত

২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বাংলাদেশের ‘নোনা পানি’ চলচ্চিত্রটি মনোনীত হয়েছে। আগামী ৫ থেকে ১২ ডিসেম্বর পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি বিষয়ক বিভাগের আয়োজনে উৎসবটি কলকাতায় অনুষ্ঠিত হবে। এ উৎসবের ‘এশিয়া সিলেক্ট’ বিভাগে ‘নোনা পানি’ চলচ্চিত্রটির ‘ওয়াল্ড প্রিমিয়ার’ হবে।দক্ষিণাঞ্চলের প্রান্তিক মানুষের যাপিত জীবনের গল্প সিনেমায় তেমন ভাবে উঠে আসে না। সেজন্য এই অঞ্চলের গল্প নিয়ে সৈয়দা নিগার বানু নির্মাণ করেছেন চলচ্চিত্র ‘নোনা পানি’।

চলচ্চিত্রের পরিচালক সৈয়দা নিগার বানু বলেন, ‘নোনা পানি’ টিমের জন্য এটা খুবই আনন্দের, কলকাতা আন্তজার্তিক চলচ্চিত্র উৎসব মধ্য দিয়ে চলচ্চিত্রটি ‘ওয়াল্ড সিনেমা’য় যাত্রা শুরু করল। আমরা আশা করছি, বাংলাদেশের সুন্দরবন সংলগ্ন নোনা পানি দেশের সাধারণ মানুষের অবলা গল্পটি বিশ্ববাসির কাছে পৌঁছে যাবে।’

আবুল খায়ের লিটু প্রযোজিত ‘নোনা পানি’ চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন নেহাল কোরেয়েশী, সম্পাদনা করেছেন ইকবাল কবীর জুয়েল। এতে অভিনয় করেছেন, বিলকিস বানু, রাকিবুল হক রিপন, জয়িতা মহলনাবিশ, রুবল লোদী, জয়ন্ত চট্টোপাধ্যায়, বীণা মজুমদার, সুকান্ত সরকার প্রমূখ।

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব গুলোতে সিনেমাটির পরিবেশনা করছেন চলচ্চিত্র নির্মাতা খন্দকার সুমন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park