1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প অনুভূত - দৈনিক দেশেরকথা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহে আশ্রয়ণ বাসিন্দার শিশুদের মাঝে ডিম খাওয়ানো উৎসব  কিশোরগঞ্জে গ্রেনেড, মাইন্ড ও থ্রি-নটথ্রি রাইফেল উদ্ধার কিশোরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহে আশ্রয়ণ বাসিন্দার শিশুদের মাঝে ডিম খাওয়ানো উৎসব  রাঙ্গুনিয়ায় সড়ক দূর্ঘটনার চুয়েটের দুই শিক্ষার্থীর মৃত্যু  জলবায়ু পরিবর্তনে ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম:প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রাম জেলা পুলিশের বিদায় সম্বর্ধনা  স্ত্রীর কাপড় না আনায় বকুনি স্বামীর পিটুনিতে প্রাণ গেল গায়ত্রীর তীব্র তাপদাহে বশেমুরবিপ্রবিতে ভার্চুয়ালি ক্লাস, বন্ধ থাকবে সকল পরিক্ষা!! জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি আর নেই আজ বিশ্ব ধরিত্রী দিবস

ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প অনুভূত

অনলাইন ডেস্ক
  • প্রকাশ শুক্রবার, ২২ মার্চ, ২০২৪

 98 বার পঠিত

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে ৬ দশমিক ৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্প অনুভূত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (২২ মার্চ) বেলা ১১টা ২২ মিনিটে এই ভূমিকম্প আঘাত হানে।

দেশটির জিওফিজিকস এজেন্সি (বিকেএমজি) জানিয়েছে, ইন্দোনেশিয়ার জাভা দ্বীপের তীরে ১০ কিলোমিটার (৬.২ মাইল) গভীরতায় ৬.৫ মাত্রার ভূমিকম্পটি আঘাত হেনেছে।

বিকেএমজি আরও জানিয়েছে, ভূমিকম্পটির কেন্দ্রস্থল ছিল পূর্ব জাভা প্রদেশের তুবান থেকে ১৩০ কিলোমিটার উত্তরে। পূর্ব জাভার রাজধানী সুরাবায়া এবং পার্শ্ববর্তী প্রদেশের শহরগুলোতে এই কম্পন তীব্রভাবে অনুভূত হয়েছে। ভূমিকম্পে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি এবং সুনামিরও কোনো আশঙ্কা নেই।

মার্কিন বার্তা সংস্থা রয়টার্স জানায়, রাজধানী জাকার্তায়ও কম্পন অনুভূত হয়েছে। এ সময় অনেকেই ঘরবাড়ি ছেড়ে অন্যত্র পালিয়ে যায়।

ইন্দোনেশিয়া একটি দ্বীপপুঞ্জের দেশ, আগ্নেয়গিরি এবং ভূমিকম্পের একটি টেকটোনিক বেল্ট, প্রশান্ত মহাসাগরীয় রিং অব ফায়ার বরাবর অবস্থানের জন্য দেশটিতে প্রায়ই ভূমিকম্প আঘাত হানে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park