1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : Daynik Kotha : Daynik Kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
৬ জন ভূয়া পরীক্ষার্থী সনাক্ত,সুপার সহ ২ জনের কারাদণ্ড - দৈনিক দেশেরকথা
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনাম :
সোনাইমুড়ী থানার নেতৃত্বে সাজা পরোয়ানাভূক্ত আসামী গ্রেফতার রাজাপুরে স্ত্রীকে হত্যা করে খাটের নিচে লুকিয়ে রাখলেন স্বামী প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে সন্মান জানিয়ে সংবাদ সম্মেলনে করে মনোনয়ন পত্র প্রত্যাহার করলেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী মহিউদ্দিন মহারাজ কিশোরগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক ব্র্যাকের সমন্বয় সভা অনুষ্ঠিত রাণীশংকৈলে বিশ্ব নদী দিবসে র‍্যালি ও আলোচনা সভা কিশোরগঞ্জে প্রক্সি পরীক্ষার্থী আটক কিশোরগঞ্জে বিষপানে ব্যবসায়ীর আত্মহত্যা রাণীশংকৈলে দুর্গাপূজার প্রতিমার র্পূণ রূপ দিতে ব্যস্ত সময় পার করছেন মৃৎ শিল্পীরা কাঁচারাস্তা পাঁকা করনের দাবিতে দশমিনায় মানববন্ধন দ্বিতীয় বারের মতো ফাইনালে গণ বিশ্ববিদ্যালয়

৬ জন ভূয়া পরীক্ষার্থী সনাক্ত,সুপার সহ ২ জনের কারাদণ্ড

সাইফুল ইসলাম
  • প্রকাশ বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

 4 বার পঠিত

কিশোরগঞ্জ কটিয়াদী উপজেলার গাউছিয়া রাহমানিয়া হোছাইনিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে বাংলা ১ম পত্রের দাখিল পরীক্ষা চলাকালীন দুপুর ১২টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খানজাদা শাহরিয়ার বিন মান্নান আকস্মিকভাবে কেন্দ্র পরিদর্শনে গিয়ে সন্দেহজনকভাবে একজন পরীক্ষার্থীর পরিচয় যাচাইকালে জানতে পারেন যে, মূল পরীক্ষার্থীর বদলে একজন ভূয়া পরীক্ষার্থী প্রক্সি দিতে এসেছেন।
ঐ পরীক্ষার্থীকে আলাদাভাবে জিজ্ঞাসাবাদকালে তার দেওয়া তথ্যের ভিত্তিতে এবং পুনরায় উপস্থিত পরীক্ষার্থীদের নিরীক্ষণ করে আরও ৫ জন ভূয়া পরীক্ষার্থী সনাক্ত হয়।
অনুসন্ধানে জানা যায় যে, হাকিমিয়া হাবিবিয়া গাউসপাক মহিলা দাখিল মাদ্রাসার অংশগ্রহণকারী ৬ জন পরীক্ষার্থীর স্থলে উক্ত প্রতিষ্ঠানের সুপার মো. সোলাইমান এবং সহকারি মৌলভী মো. সাদেকুর রহমানের পরিকল্পনা এবং যোগসাজশে অন্য একটি কওমী মাদ্রাসার ৬ জন ভূয়া পরীক্ষার্থী সাজিয়ে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ করে দেওয়া হয়।
বিষয়টি সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় এবং অভিযুক্তগণ তাদের দোষ স্বীকার করে নেওয়ায় উল্লিখিত ৬ জন মূল পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয় এবং ভূয়া পরীক্ষার্থী সাজানোর কাজে জড়িত থাকায় মোবাইল কোর্টের মাধ্যমে  হাকিমিয়া হাবিবিয়া গাউসপাক মহিলা দাখিল মাদ্রাসার সুপার মো. সোলাইমানকে ০৬ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং সহকারি মৌলভী মো. সাদেকুর রহমানকে ০৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। ৬ জন ভুয়া পরীক্ষার্থী অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের মুচলেকাগ্রহণপূর্বক কেন্দ্রসচিবের জিন্মায় ছেড়ে দেওয়া হয়।
কারাদন্ডপ্রাপ্ত দুইজন আসামীকে কিশোরগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park