1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
শিক্ষার্থীদের হাফ পাস’র ভাড়ার অনুমোদন দিতে রা‌জি নন বাস মা‌লিকরা - দৈনিক দেশেরকথা
শনিবার, ২২ জুন ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

শিক্ষার্থীদের হাফ পাস’র ভাড়ার অনুমোদন দিতে রা‌জি নন বাস মা‌লিকরা

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশ বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১

 108 বার পঠিত

রাজধানীতে বাসে শিক্ষার্থীদের জন্য ‘হাফ পাস’ বা অর্ধেক ভাড়ার অনুমোদন দিতে রা‌জি নন বাস মা‌লিকরা।

বৃহস্পতিবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) বৈঠকে সঙ্গে অংশীজনদের বৈঠক শেষে এ কথা জানানো হয়।

বেলা সাড়ে তিনটায় রাজধানীর বনানীতে বিআরটিএর প্রধান দফতরে ঐ বৈঠক হয়।

বৈঠক শেষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম বলেন, ঢাকা মহানগরে শিক্ষার্থীরা বাসে হাফ ভাড়ার নিয়ম করার দাবিতে আন্দোলন করছেন। তাদের এ দাবির প্রতি গুরুত্ব দিয়ে সরকার সমস্যা সমাধানে আন্তরিক চেষ্টা চালিয়ে যাচ্ছে। মা‌লিক‌দের অনু‌রোধ করা হ‌য়ে‌ছে, তারা যে‌নো বিষয়টি বি‌বেচনা ক‌রেন। মা‌লিকরা নিজে‌দের ম‌ধ্যে আলোচনা ক‌রে এক সপ্তা‌হের ম‌ধ্যে জানা‌বেন, কতটা ভাড়া তারা কমা‌তে পার‌বেন শিক্ষার্থী‌দের জন‌্য। রাষ্ট্রায়াত্ত্ব প‌রিবহন বিআর‌টি‌সি শিক্ষার্থী‌দের জন‌্য ভাড়া কমা‌বে। কতটা কমা‌বে তা শুক্রবার সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের আনুষ্ঠা‌নিকভা‌বে জানা‌বেন।

স‌চিব আরো ব‌লেন, গণপ‌রিবহন বেসরকা‌রিখাত। সরকার মালিক‌দের চাপ দি‌তে পারে না। সরকার চাপ দি‌য়ে এক‌টি ভাড়া নির্ধারণ ক‌রে দি‌লে, বাস মা‌লিকরা গা‌ড়ি বন্ধ ক‌রে দি‌তে পা‌রেন। এতে ভোগা‌ন্তি আরো বাড়‌বে।

মো. নজরুল ইসলাম বলেন, আমরা পরিবহন মালিক সমিতিকে নিজেদের মধ্যে আলাপ-আলোচনা করে একটি যুক্তিসঙ্গত প্রস্তাব দেওয়ার জন্য বলেছি। তারা দ্রুত সময়ের মধ্যে এ প্রস্তাব আমাদের কাছে দেবেন। শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধিকে বলা হয়েছে, তারাও তাদের একটি প্রস্তাব আমাদের কাছে দেবেন। সব পক্ষ দ্রুত প্রস্তাব জমা দেবে।

সচিবের সভাপতিত্বে সভায় জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব, আইজিপি, পরিবহন মালিক সমিতির প্রতিনিধি, শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park