1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
সিনিয়র শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে ইবিতে অন্তিম উৎসব - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

সিনিয়র শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে ইবিতে অন্তিম উৎসব

মোঃ হাছান
  • প্রকাশ বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩

 181 বার পঠিত

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে চলছে দুইদিনব্যাপী অন্তিম উৎসব। সাদ্দাম হোসেন হল কর্তৃক আয়োজিত উক্ত আয়োজনে ২০১৬-১৭ এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা দেওয়া হবে। উক্ত আয়োজনে সভাপতিত্ব করবেন হল প্রভোস্ট প্রফেসর ড. আসাদুজ্জামান এবং অনুষ্ঠান পরিচালনা করবেন হলের আবাসিক শিক্ষার্থীরা। 

বুধবার এবং বৃহস্পতিবার (২০ ও ২১ সেপ্টেম্বর)  অনুষ্ঠিত হবে উক্ত আয়োজন। মূলত সিনিয়র শিক্ষার্থীদের বিদায় এবং নবীন শিক্ষার্থীদের বরন করার উদ্দেশ্যে হবে এ আয়োজন । 

বুধবার বিকেল থেকে অনুষ্ঠানটি শুরু হয় গিটারের সূরের মূর্ছনা দিয়ে। তারপর বিভিন্ন গানের আনপ্লাগড সেশন, আল্পনা/গ্রাফিতি, আতসবাজি উৎসব, ফানুস সন্ধ্যা, গালা ডিনার, এবং অন্যান্য উপক্রিয়া সম্পন্ন হবে। 

বৃহস্পতিবারে, উক্ত আয়োজনের প্রধান আকর্ষণ হবে দেশের বিভিন্ন ব্যান্ডের সংগীত শিল্পীদের উপস্থিতিতে জমকালো কনসার্ট। কনসার্টে সঙ্গীত পরিবেশনা করবেন ভাইপারস ব্যান্ড, সোনার বাংলা সার্কাস, মাশা, এবং অন্যান্য শিল্পীগণ। 

অন্তিম উৎসবের ব্যাপারে, হলের আবাসিক শিক্ষার্থী ওয়াসিম সোবাহানের সাথে আলাপ হয়। ঐ শিক্ষার্থী বলেন, সিনিয়র ভাইদের বিদায় অত্যন্ত দুঃখের। তাদের সাথে এতোটা বছর পরিবারের মতো মিলে থেকেছি বিপদে আপদে তাদের কাছে পেয়েছি । তারা চলে যাবে মনে হলেই মন খারাপ লাগে।”

হলের আবাসিক শিক্ষার্থী আবু সাঈদ বলেন, হলের প্রতিটা শিক্ষার্থী আমরা ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ থাকি কেউ অসুস্থ হলে তাকে দেখাশোনা আবার ঝগড়া হলে ভাইদের এগিয়ে আসা। সিনিয়র ভাইদের বিদায় উপলক্ষে এ আয়োজন আমাদের জন্য আনন্দের হলেও তাদের বিদায়ে হলে বয়ে আসবে বেদনা। 

কথা হয় হলের বিদায়ী শিক্ষার্থী রাকিব হাসানের সাথে তিনি বলেন, হলের আমারা সবাই একটা পরিবারের মতো এ পরিবার ছেড়ে চলে যাব ভাবলেই মনে ব্যথা অনুভব করি। তবে মৃদুল হাসান রাব্বি ও শিমুল খান তারাই এ অনুষ্ঠানের মূল দাবিদার, তাদের প্রচেষ্টার মাধ্যমে এ অনুষ্ঠানটি সফল হয়েছে। 

তবে কিছু শিক্ষার্থী অভিযোগ করেন হলের অন্তিম উৎসব উপলক্ষে আবাসিক শিক্ষার্থীরা ৫৫৫ টাকা করে 

দেন। কিন্তু অনুষ্ঠানের সকল খরচ হল প্রশাসনের বহন করার কথা থাকলেও শিক্ষার্থীদের খরচ বহন করতে হচ্ছে। 

 সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন, শিক্ষার্থীদের জন্য কোন আয়োজন করলে আমাদের ভালো লাগে প্রতিবার যেন এমন আয়োজন করা যায় সেদিকে খেয়াল রাখব। হলের সমস্যা সমাধানের বিষয়ে জানতে চাইলে বলেন, হলের সমস্যা যদি থাকে তাহলে অবশ্যই সমাধান করা হবে। 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park