1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
বিএনপির সহিংসতা থেকে রেহাই পাচ্ছে না কেউ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা - দৈনিক দেশেরকথা
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে থাই গেম ও  ভিসা   প্রতারকচক্রের ৫ সদস্য আটক  গলাচিপায় কবর ঘিরে মাজার বাণিজ্য,করা হচ্ছে জটিল ও কঠিন রোগের চিকিৎসা শাহীকে ঈদুল আজহায় ৪ লাখ টাকায় বেচতে চান মুকুল মিয়া  কিশারগঞ্জ থাই ও ভিসা প্রতারণার অভিযােগে  ৩ যুবক কারাগারে কুয়াকাটা সৈকতে পরিচ্ছন্নতা অভিযান লিফলেট বিতরণ গরমে কদর বাড়ায় নলডাঙ্গায় তালের শাঁস বিক্রিতে প্রধানমন্ত্রী কর্তৃক সদরপুরে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ স্বাস্থ্য পরীক্ষায় সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন ওবায়দুল কাদের আজ সারা দেশে ভূমিহীন আরও ১৮ হাজার ৫৬৬টি বাড়ি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপির সহিংসতা থেকে রেহাই পাচ্ছে না কেউ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশ রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
বিএনপির সহিংসতা থেকে রেহাই পাচ্ছে না কেউ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 138 বার পঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপির সহিংসতা থেকে যানবাহন, রোগী, পুলিশ, সাংবাদিক কেউ রেহাই পাচ্ছে না।

তিনি বলেন, তারা (বিএনপি) পুলিশ হাসপাতালে আক্রমণ করে অ্যাম্বুলেন্স পুড়িয়ে দিয়েছে। কেউ কি হাসপাতালে আক্রমণ করে? তারেক জিয়ার চামচারা এসব হামলা করছে বলেও উল্লেখ করেন সরকারপ্রধান।

রোববার (১২ নভেম্বর) বিকেলে নরসিংদীর মোসলেহ উদ্দিন স্টেডিয়ামে জনসভায় যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি মানুষ মেরে ক্ষমতায় যেতে চায়। তারা (বিএনপি) সন্ত্রাসী দল। চোরাগোপ্তা হামলা চালিয়ে তারা চরম মানবাধিকার লঙ্ঘন করেছে। এ সব হামলা করে সরকার হটানো যায় না। মানুষ যদি সঙ্গে না থাকে তবে আন্দোলন হয় না। বিএনপি একটি সন্ত্রসী দল, আর জামায়াত হলো যুদ্ধাপরাধী দল।

অবরোধের নামে নাশকতার বিরুদ্ধে সচেতন থাকার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, কেউ যদি বাসে আগুন দিতে যায়, তাকে ধরে সেই আগুনে ফেলে দেবেন। সে বুঝুক আগুনের কত জ্বালা।

জনসভায় লন্ডনে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাহস থাকলে দেশে আসার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, তারেক রহমান রাজনীতি করবে না মুচলেকা দিয়ে লন্ডনে গিয়েছিল। জনগণের টাকা আত্মসাৎ করে সেখানে থাকছে। পালিয়ে থাকে লন্ডনে, আর সেখানে বসে দেশে আগুন জ্বালাতে বলে। আরে ব্যাটা তোর যদি সাহস থাকে, তাহলে বাংলাদেশে ফিইরা আয়, আমরা একটু দেখি।

প্রধানমন্ত্রী বলেন, তাদের নেতা কই? তাদের কথা মানুষ শোনে না। বিএনপি হত্যাকারী। জামায়াত যুদ্ধাপরাধী। খালেদার ছেলে খুনি তারেক জিয়া। গ্রেনেড হামলা করে আইভি রহমানকে হত্যা করেছে। এত টাকা কোথায় পায়? অস্ত্র চোরাচালানি করে। মানি লন্ডারিংয়ের সঙ্গে জড়িত। পালিয়ে থাকে লন্ডনে।

বিএনপির উদ্দেশে তিনি আরও বলেন, এতিমের টাকা আত্মসাৎ করে খালেদা জিয়া এখন জেলে। আমি দয়া করে তাকে বাসায় থাকার অনুমতি দিয়েছি।

বিএনপির অবরোধে শিক্ষার্থীদের ক্ষতি হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নভেম্বর পরীক্ষার মাস। শিক্ষার্থীদের পরীক্ষার সময় অবরোধ দিয়েছে বিএনপি। কারণ তারা চায় না যে নতুন প্রজন্ম শিক্ষাগ্রহণ করুক।

এ সময় তিনি শিক্ষার উন্নয়নে নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে বলেন, আমরা প্রি প্রাইমারি শুরু করেছি। মাদ্রাসা শিক্ষার উন্নয়ন করেছি, কওমি মাদ্রাসার উন্নয়ন করেছি। কম্পিউটার ল্যাব তৈরি করে দিয়েছি। প্রযুক্তির শিক্ষা আমরা নিশ্চিত করেছি। আমরা মেডিকেল বিশ্ববিদ্যালয় গড়ে তুলেছি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park