1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
ঘনিয়ে আসছে দুর্গাপূজা, মন্ডপ তৈরীতে ব্যস্ত কারীগররা - দৈনিক দেশেরকথা
বুধবার, ২৬ জুন ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :

ঘনিয়ে আসছে দুর্গাপূজা, মন্ডপ তৈরীতে ব্যস্ত কারীগররা

শিমুল তালুকদার
  • প্রকাশ শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

 102 বার পঠিত

সদরপুর প্রতিনিধি> যতই দিন যাচ্ছে ঘনিয়ে আসছেদেশের সনাতন ধর্মাবলম্বীদের সর্ব বৃহৎ ধর্মিয় উৎসব শারদীয় দুর্গাপূজা। সেই উপলক্ষে পুজা মন্ডপ তৈরীতে ব্যস্ত সময় পার করছেন মন্ডপ কারীগররা। মন্ডপ তৈরী প্রায় শেষ। এর পর চলবে রঙের কাজ।

এ বছর ফরিদপুরের সদরপুর উপজেলায় ৪৩ টি মন্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা। সনাতনধর্মালম্বীরা যাতে করে শান্তি প্রিয় ভাবে তাদের ধর্মিয় উৎসব পালনকরতে পারে সে জন্য তৈরী থাকবে আইন শৃঙ্খলা বাহীনি।প্রতিটি পুজা মন্ডপে আইন শৃঙ্খলা রক্ষার্থে নিয়োজিত থাকবে পুলিশ র‍্যাব ও আনছার বাহীনি।

আগামি ১৫ আশ্বিন বাংলা এবং ইংরেজি ৩০ সেপ্টেম্বর ২০২২ তারীখ থেকে শুরু হবে শারদীয় উৎসব দুর্গাপূজার। চলবে ৫ অক্টোবর পর্যন্ত। ঠিক কবে থেকে শুরু হয়েছে দুর্গাপূজার তার সঠিক কোন তথ্য পাওয়া যায়নি। তবে পুরান মতে একসময় ওশুর বংশের কাছে সনাতন ধর্মালম্বীরা চরম ভাবে নির্যাতিত, নিপীরিত হয়ে দেবীর  কাছে ওশুরের নির্যাতন থেকে পরিত্রান পেতে প্রার্থনা করলে সেই প্রার্থনা শুনেমা দেবী দুর্গারুপে আবির্ভূত হয়ে ওশুর বংশকে চিরতরে ধ্বংস করে শান্তি প্রতিষ্ঠা করে ছিলেন।আর সেই থেকে শুরু হয় দুর্গাপূজার।

আগামী ৩০ সেপ্টেম্বর বেল তলার  পুজার মধ্যদিয়ে শুরু হবে আনুষ্ঠানিকতা।  ৫ অক্টোবর মন্ডপ বিষর্জনের মধ্যদিয়ে সমাপ্তি ঘটবে শারদীয় উৎসব দুর্গাপূজার। 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park