1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
শিক্ষা ছাড়া কোন জাতি উন্নত হতে পারে না: প্রতিমন্ত্রী জাকির হোসেন - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
শিরোনাম :
খাগড়াছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন  ভোজ্য তেলের দাম বাড়ানোর প্রস্তাব নাকচ, বিক্রি হবে আগের দামেই শনিবার ঢাকায় আসছে ভারতের পররাষ্ট্র সচিব রাঙ্গুনিয়ায় দাওয়াতে তাবলীগের নিছবতে ওলামায়েকেরামের আলোচনা সভা মাছ ধরতে গিয়ে পুকুরে ডুবে খালাতো ভাইবোনের মর্মান্তিক মৃত্যু   ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার ও অটো রিক্সার সংঘর্ষে শিশুসহ ১‌২ জন নিহত সদরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  জি এম এস পরিবহনের ধাক্কায় স্টিল ব্রীজের গার্ডার ভেঙ্গে  তীব্র যানজট টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত টাকা নিলেই ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

শিক্ষা ছাড়া কোন জাতি উন্নত হতে পারে না: প্রতিমন্ত্রী জাকির হোসেন

ইউনুছ
  • প্রকাশ শনিবার, ৩০ অক্টোবর, ২০২১

 123 বার পঠিত

কুড়িগ্রাম প্রতিনিধি >প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, মানসম্মত শিক্ষা ছাড়া কোন জাতি উন্নত হতে পারে না। সেই লক্ষ্যকে সামনে রেখে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধান মন্ত্রীর হাতধরে দেশের যেমন অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে তেমনি শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন কার্যক্রমও হাতে নিয়েছে। সরকার শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে ডিজিটালাইসড করার লক্ষ্যে দেশের প্রায় অর্ধেক প্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপন করেছে, পর্যায়ক্রমে সব প্রতিষ্ঠানে এ ল্যাব স্থাপন করা হবে। শিক্ষকদের উদ্দেশ্য করে প্রতিমন্ত্রী আরও বলেন, আপনারা হচ্ছেন জাতি গঠনের মুল কারিগর।

বর্তমান সরকার প্রায় ২’হাজার বিদ্যালয় এমপিও ভুক্ত করেছে, সেই সাথে প্রতিটি উপজেলায় একটি করে মাধ্যমিক বিদ্যালয় ও একটি করে কলেজ সরকারি করণ করা হয়েছে। এছাড়াও একটি করে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ সরকারি করণ প্রক্রিয়াধীন রয়েছে। যে সকল শিক্ষা প্রতিষ্ঠান এখনো এমপিও ভুক্ত হয়নি তাদের কাছে অনলাইনে আবেদন চাওয়া হয়েছে। পর্যায়ক্রমে সকল নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠন এমপিও ভুক্ত করা হবে।

আপনারা শুধু মানসম্মত শিক্ষা দিয়ে যাবেন। শনিবার দুপুর ২ টার দিকে রৌমারী উপজেলা পরিষদ হল রুমে রৌমারী রাজিবপুর উপজেলার মাধ্যমিক শিক্ষা পরিবারের আয়োজনে শিক্ষার গুনগত মান উন্নয়নে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

রৌমারী উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. আল ইমরানের সভাপতিত্বে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা  মো. শামছুল আলম, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্ল্যাহ, রাজিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আকবর হোসেন হিরো, রাজিপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা অমিত চক্রবত্তী।

রৌমারী উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন, রৌমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আইবুল ইসলাম, রাজিবপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রউফ, রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আবু হোরায়রা, রাজিবপুর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব আজিম উদ্দিন, রৌমারী কেরামতিয়া আদর্শ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোকছেদ আলী, রৌমারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা আক্তার শিউলী প্রমুখ।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park