বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
জামালপুর রেজাল্ট নিয়ে বাড়ি ফেরা হলোনা সমৃদ্ধির কিশোরগঞ্জে টুংটাং শব্দে সরগরম হয়ে উঠেছে কামারপল্লী ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো পরিকল্পনা নেই ফেসবুকে প্রধানমন্ত্রীর কন্যাকে কটুক্তি করা সেই যুবক রনি রিমাণ্ডে সুন্দরগঞ্জে মাদক দ্রব্য রোধকল্পে কর্মশালা পিরোজপুরে ৬ জন সরকারী কর্মকর্তা কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কারের চেক তুলে দেন জেলা প্রশাসন মোহাম্মদ জাহেদুর রহমান পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফের চাল বিতরণ মতলব উত্তরে মহিলা যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা র‍্যালি ও আলোচনা সভা রেওলয়েতে আউটসোর্সিংয়ে জনবল নিয়োগের প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পাবনার ঈশ্বরদীতে ‘পাগলা রাজা’ বিক্রি নিয়ে দুশ্চিন্তায় রেজাউল

শিক্ষা ছাড়া কোন জাতি উন্নত হতে পারে না: প্রতিমন্ত্রী জাকির হোসেন

ইউনুছ
  • প্রকাশ শনিবার, ৩০ অক্টোবর, ২০২১
  • ১০১ বার-পাঠিত

কুড়িগ্রাম প্রতিনিধি >প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, মানসম্মত শিক্ষা ছাড়া কোন জাতি উন্নত হতে পারে না। সেই লক্ষ্যকে সামনে রেখে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধান মন্ত্রীর হাতধরে দেশের যেমন অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে তেমনি শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন কার্যক্রমও হাতে নিয়েছে। সরকার শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে ডিজিটালাইসড করার লক্ষ্যে দেশের প্রায় অর্ধেক প্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপন করেছে, পর্যায়ক্রমে সব প্রতিষ্ঠানে এ ল্যাব স্থাপন করা হবে। শিক্ষকদের উদ্দেশ্য করে প্রতিমন্ত্রী আরও বলেন, আপনারা হচ্ছেন জাতি গঠনের মুল কারিগর।

বর্তমান সরকার প্রায় ২’হাজার বিদ্যালয় এমপিও ভুক্ত করেছে, সেই সাথে প্রতিটি উপজেলায় একটি করে মাধ্যমিক বিদ্যালয় ও একটি করে কলেজ সরকারি করণ করা হয়েছে। এছাড়াও একটি করে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ সরকারি করণ প্রক্রিয়াধীন রয়েছে। যে সকল শিক্ষা প্রতিষ্ঠান এখনো এমপিও ভুক্ত হয়নি তাদের কাছে অনলাইনে আবেদন চাওয়া হয়েছে। পর্যায়ক্রমে সকল নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠন এমপিও ভুক্ত করা হবে।

আপনারা শুধু মানসম্মত শিক্ষা দিয়ে যাবেন। শনিবার দুপুর ২ টার দিকে রৌমারী উপজেলা পরিষদ হল রুমে রৌমারী রাজিবপুর উপজেলার মাধ্যমিক শিক্ষা পরিবারের আয়োজনে শিক্ষার গুনগত মান উন্নয়নে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

রৌমারী উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. আল ইমরানের সভাপতিত্বে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা  মো. শামছুল আলম, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্ল্যাহ, রাজিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আকবর হোসেন হিরো, রাজিপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা অমিত চক্রবত্তী।

রৌমারী উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন, রৌমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আইবুল ইসলাম, রাজিবপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রউফ, রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আবু হোরায়রা, রাজিবপুর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব আজিম উদ্দিন, রৌমারী কেরামতিয়া আদর্শ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোকছেদ আলী, রৌমারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা আক্তার শিউলী প্রমুখ।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD