1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
শিক্ষা ছাড়া কোন জাতি উন্নত হতে পারে না: প্রতিমন্ত্রী জাকির হোসেন - দৈনিক দেশেরকথা
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মুক্তিযুদ্ধের প্রথম সেনা সদর দপ্তর, তেলিয়াপাড়া গৌরব গাঁথা তেলিয়াপাড়া ঝালকাঠিতে ১০ দফা নিয়ে দ্বিতীয় দিনের মতো নৌযান শ্রমিকদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা অনুষ্ঠিত  হাইকোর্টে অ্যাড. কাওসার হোসাইনের রিট :পরিবেশের ছাড়পত্রহীন ডাইং এবং ওয়াশিং কারখানাগুলোর বিরুদ্ধে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ ঝালকাঠিতে তথ্য অফিসের আয়োজনে কমিউনিটি ডায়ালগ অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় বাবা-মা ও মেয়ের মর্মান্তিক মৃত্যু দৈনিক রাজবাড়ী সময় সম্পাদক পেলেন সেরা পাঁচ সম্মাননা ২০২২ জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন  সুন্দরগঞ্জ বাজার দোকান মালিক সমিতির নির্বাচনে-সভাপতি-মিজান, সম্পাদক-লেলিন বিদ্যুতের দাম বৃদ্ধি করলে লাঠি মিছিল হবে :মোমিন মেহেদী

শিক্ষা ছাড়া কোন জাতি উন্নত হতে পারে না: প্রতিমন্ত্রী জাকির হোসেন

ইউনুছ
  • প্রকাশ শনিবার, ৩০ অক্টোবর, ২০২১

 20 বার পঠিত

কুড়িগ্রাম প্রতিনিধি >প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, মানসম্মত শিক্ষা ছাড়া কোন জাতি উন্নত হতে পারে না। সেই লক্ষ্যকে সামনে রেখে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধান মন্ত্রীর হাতধরে দেশের যেমন অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে তেমনি শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন কার্যক্রমও হাতে নিয়েছে। সরকার শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে ডিজিটালাইসড করার লক্ষ্যে দেশের প্রায় অর্ধেক প্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপন করেছে, পর্যায়ক্রমে সব প্রতিষ্ঠানে এ ল্যাব স্থাপন করা হবে। শিক্ষকদের উদ্দেশ্য করে প্রতিমন্ত্রী আরও বলেন, আপনারা হচ্ছেন জাতি গঠনের মুল কারিগর।

বর্তমান সরকার প্রায় ২’হাজার বিদ্যালয় এমপিও ভুক্ত করেছে, সেই সাথে প্রতিটি উপজেলায় একটি করে মাধ্যমিক বিদ্যালয় ও একটি করে কলেজ সরকারি করণ করা হয়েছে। এছাড়াও একটি করে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ সরকারি করণ প্রক্রিয়াধীন রয়েছে। যে সকল শিক্ষা প্রতিষ্ঠান এখনো এমপিও ভুক্ত হয়নি তাদের কাছে অনলাইনে আবেদন চাওয়া হয়েছে। পর্যায়ক্রমে সকল নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠন এমপিও ভুক্ত করা হবে।

আপনারা শুধু মানসম্মত শিক্ষা দিয়ে যাবেন। শনিবার দুপুর ২ টার দিকে রৌমারী উপজেলা পরিষদ হল রুমে রৌমারী রাজিবপুর উপজেলার মাধ্যমিক শিক্ষা পরিবারের আয়োজনে শিক্ষার গুনগত মান উন্নয়নে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

রৌমারী উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. আল ইমরানের সভাপতিত্বে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা  মো. শামছুল আলম, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্ল্যাহ, রাজিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আকবর হোসেন হিরো, রাজিপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা অমিত চক্রবত্তী।

রৌমারী উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন, রৌমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আইবুল ইসলাম, রাজিবপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রউফ, রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আবু হোরায়রা, রাজিবপুর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব আজিম উদ্দিন, রৌমারী কেরামতিয়া আদর্শ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোকছেদ আলী, রৌমারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা আক্তার শিউলী প্রমুখ।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park