1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
শিক্ষকের উপর হামলা , বিচারের দাবিতে রাস্তায় শিক্ষার্থীরা - দৈনিক দেশেরকথা
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মূল্যস্ফীতি যাতে নিয়ন্ত্রণে থাকে সে চেষ্টা করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিশোরগঞ্জে বিদ্যুৎস্পর্শে বৃদ্ধের মৃত্যু আজ থেকে ইলিশসহ সব ধরনের মাছ শিকারে ৬৫ দিনের  নিষেধাজ্ঞা। নলডাঙ্গায় পারিবারিক কলহের জেরে গৃহবধুর আত্মহত্যা! কিশোরগঞ্জে ছোট্ট ভাইয়ের লাঠির আঘাতে বড়ভাই নিহত খাগড়াছড়িতে জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত  দূর্যোগ মোকাবেলায় ১কোটি সেচ্ছাসেবী প্রশিক্ষন দিয়ে গড়ে তুলবেন প্রতিমন্ত্রী মহিব খাগড়াছড়ি’র ঐতিহ্যবাহী বলী খেলা দেখতে কানায় কানায় পূর্ণ খাগড়াছড়ি স্টেডিয়াম সৌদি আরবে বাংলাদেশী প্রথম হজ যাত্রীর মৃত্যু আমতলী পৌরসভার দু’টি বাস স্টান্ড উদ্বোধন 

শিক্ষকের উপর হামলা , বিচারের দাবিতে রাস্তায় শিক্ষার্থীরা

জাহিদুল ইসলাম জাহিদ
  • প্রকাশ বুধবার, ১৫ মে, ২০২৪

 77 বার পঠিত

পটুয়াখালীর কলাপাড়ায় মো. শাহ আলম নামের এক শিক্ষককে মারধরের বিচার চেয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে শিক্ষক-শিক্ষার্থীরা। বুধবার ( ১৫ মে) সকাল সাড়ে এগারোটায় উপজেলার মিশ্রীপাড়া ফাতেমা-হাই মাধ্যমিক বিদ্যালয় থেকে শুরু করে বিক্ষোভ মিছিল শুরু হয়ে মিশ্রীপাড়া বাজারে এসে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষ করেন উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও বর্তমান-সাবেক শিক্ষার্থীরা।

মারধরের শিকার ওই শিক্ষক উপজেলার আসলতখা এলাকার বাসিন্দা ও ফাতেমা-হাই মাধ্যমিক বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করে আসছে।

স্কুল কর্তৃপক্ষ ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ঐ শিক্ষক স্থানীয় কিছু মানুষের সাথে লেনদেন করে আসছিল। জমিজমার কিছু লেনদেন নিয়ে মাঝে মাঝে ওই শিক্ষক ও স্থানীয় বেশ কয়েকজনের সাথে প্রায়ই কথা কাটাকাটি হতো। মঙ্গলবার রাতে একই এলাকার কুদ্দুস সিকদার, জসিম, নুরুল হক নামের কয়েকজনের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি হয়। এতে ওই শিক্ষক এবং পাওনাদার জসিম আহত হয়। পরবর্তীতে তাঁরা দু’জনই কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে চিকিৎসাধীন রয়েছে। 

এদিকে আহত শিক্ষকের সহকর্মী ও শিক্ষার্থীরা তার উপরে হামলা হয়েছে বলে অভিযোগ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন। মানববন্ধনে মিশ্রীপাড়া ফাতেমা-হাই মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম মোস্তফা সহ স্থানীয় বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।

তবে অভিযুক্তদের মধ্যে নুরুল হক নামের একজন জানান, ঐ শিক্ষকের কাছে টাকা চাওয়ার কারণে জসিম নামের ওই পাওনাদারকে সে তার ভাইদের নিয়ে মারধর করে। এক পর্যায়ে আমরা সবাই চলে আসলে উভয় পক্ষের মধ্যে হাতাহাতি হয়। জসিম এখন অনেক অসুস্থ কে কলাপাড়া হাসপাতালে ভর্তি করানো হয়েছে।   স্থানীয় জসিম একানয় অনেক মানুষ তার কাছে টাকা পাবে।

 মানববন্ধনে বক্তারা বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মিশ্রীপাড়া মন্দির সংলগ্ন এলাকায় শিক্ষক মো. শাহ আলমের উপর হামলা হয় তাঁকে রক্ষা করতে আসলে সাবেক এক শিক্ষার্থীর উপরও হামলা করে স্থানীয় কুদ্দুস সিকদারের নেতৃত্ব বেশ কয়েকজন সন্ত্রাসীরা।

মানববন্ধনে হামলাকারীদের দ্রুত বিচার দাবি করেন শিক্ষক-শিক্ষার্থীরা। দ্রুত বিচার না হলে ক্লাস বর্জন করারও হুমকি দেন তারা।

মহিপুর থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন তালুকদার জানান, বিষয়টি জেনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। বিষয়টির তদন্ত চলমান অভিযোগ পেলে আইনের ব্যবস্থা নেয়া হবে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park