বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
জামালপুর রেজাল্ট নিয়ে বাড়ি ফেরা হলোনা সমৃদ্ধির কিশোরগঞ্জে টুংটাং শব্দে সরগরম হয়ে উঠেছে কামারপল্লী ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো পরিকল্পনা নেই ফেসবুকে প্রধানমন্ত্রীর কন্যাকে কটুক্তি করা সেই যুবক রনি রিমাণ্ডে সুন্দরগঞ্জে মাদক দ্রব্য রোধকল্পে কর্মশালা পিরোজপুরে ৬ জন সরকারী কর্মকর্তা কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কারের চেক তুলে দেন জেলা প্রশাসন মোহাম্মদ জাহেদুর রহমান পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফের চাল বিতরণ মতলব উত্তরে মহিলা যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা র‍্যালি ও আলোচনা সভা রেওলয়েতে আউটসোর্সিংয়ে জনবল নিয়োগের প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পাবনার ঈশ্বরদীতে ‘পাগলা রাজা’ বিক্রি নিয়ে দুশ্চিন্তায় রেজাউল

রূপালী ব্যাংকের নতুন ডিএমডি হলেন পিরোজপুরের কৃতি সন্তান খান ইকবাল হোসেন

মো: তামিম সরদার
  • প্রকাশ মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ৬৯ বার-পাঠিত
দেশেরকথা


পিরোজপুর প্রতিনিধি>রূপালী ব্যাংক লিমিটেডের নতুন উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হলেন খান ইকবাল হোসেন। সোমবার (১লা নভেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে সরকার কর্তৃক পদোন্নতি প্রাপ্ত হয়ে রূপালী ব্যাংক লিমিটেডে পদায়ন হয় তার।

খান ইকবাল হোসেন ১৯৯৮ সালে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির মাধ্যমে সিনিয়র অফিসার হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে রূপালী ব্যাংক লিমিটেডে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। ডিএমডি হিসেবে পদোন্নতি পাওয়ার পূর্বে তিনি রূপালী ব্যাংকের লোকাল অফিসের মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। অভিজ্ঞ এ ব্যাংকার এর আগে বিভিন্ন কর্পোরেট শাখার শাখা প্রধানের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ব্যাংকিং কর্মকান্ডের পাশাপাশি তিনি সৃজনশীল কাজের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন।

খান ইকবাল হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ইনস্টিটিউট অফ ব্যাংকার্স বাংলাদেশ-এর একজন ডিপ্লোমেট এসোসিয়েট (ডিএআইবিবি)। ভারত, মালয়েশিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশে তিনি ভ্রমণ ও ব্যাংকিং সেমিনারে অংশগ্রহণ করেন।

খান ইকবাল হোসেন পিরোজপুর সদর উপজেলার ধুপপাশা এলাকার এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ডাক নাম তার পলাশ। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক কন্যা সন্তানের জনক। তার সহধর্মিণী ২২তম বিসিএস এর প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা। খান ইকবাল হোসেন এর পিতা খান হাবিবুর রহমান ছিলেন একজন অডিট অফিসার ও মাতা ছিলেন একজন সরকারি কর্মকর্তা।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD