বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:৩৯ অপরাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের দাবির মুখে সিল্ক সিটি ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল

মোহাম্মদ আলী স্বপন
  • প্রকাশ বুধবার, ২০ জুলাই, ২০২২
  • ৪৬ বার-পাঠিত

পাবনা প্রতিনিধি>টিকিট না পাওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা আন্দোলন করে ৩ ঘণ্টা ধরে রাজধানীর বিমানবন্দর স্টেশনে ট্রেন চলাচল বন্ধ রেখেছিলেন।

পরে শিক্ষার্থীদের আগামী রোববার (২৪ জুলাই) সিল্ক সিটি ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল ও টিকিট বিক্রির নিশ্চিয়তার আশ্বাস দিয়ে অবরোধ তুলে নিতে সক্ষম হয় রেলওয়ে কর্তৃপক্ষ। ফলে রোববার সিল্ক সিটি ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল হয়েছে।

বর্তমানে ওই ট্রেনের টিকিট বিক্রি চলছে কাউন্টারে।বুধবার (২০ জুলাই) বিমানবন্দর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো. হালিমুজ্জামান বিষয়টি জানান।

এর আগে বাংলাদেশ রেলওয়ের পশ্চিম মহাব্যবস্থাপক অসিম কুমার তালুকদার  বলেন, শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আমি ঢাকা থেকে রাজশাহীগামী সিল্ক সিটি ট্রেনের রোববারের যাত্রা বিরতির প্রস্তাব করেছি।

ট্রেনটি শুধু ঢাকা থেকে সরাসরি রাজশাহী যাবে। মাঝে কোনো স্টেশনে যাত্রা বিরতি দেবে না। এটা শুধুমাত্র ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের জন্য করা হয়েছে।স্টেশন মাস্টার হালিমুজ্জামান বলেন, ভর্তি পরীক্ষার বিষয়ে আমরা বিশেষ দৃষ্টি রাখছি।

রোববার সিল্কসিটি ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন। কিন্তু ভর্তি পরীক্ষা উপলক্ষে এ বন্ধটা আমরা রাখছি না। ওইদিন শুধু ঢাকা থেকে যাত্রী নিয়ে ট্রেনটি সরাসরি রাজশাহী যাবে। অন্য কোথাও থামবে না।

এছাড়া পরীক্ষার সময় প্রতিটি ট্রেনেই আমরা ২/১টি করে অতিরিক্ত কোচ যুক্ত করার জন্য পরিকল্পনা করেছি।সকালে শিক্ষার্থীদের আন্দোলনে রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশনে নীলসাগর এক্সপ্রেস আটকে পড়ায় ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

তবে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অবরোধ তুলে নেওয়ায় ৩ ঘণ্টার বেশি সময় পর ট্রেন চলাচল আবার শুরু হয়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD