1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
টি টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট’কে বিদায় জানালেন মুসফিকুর রহিম - দৈনিক দেশেরকথা
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন

টি টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট’কে বিদায় জানালেন মুসফিকুর রহিম

নিউজ ডেস্ক
  • প্রকাশ রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২

 149 বার পঠিত

আজ (৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১২টা ১৫ মিনিটে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের পেইজ মুশফিকুর রহিম থেকে এক পোস্টে অবসরের বিষয়টি নিশ্চিত করেন এই ক্রিকেটার নিজেই। যেখানে তিনি ‘সবাইকে সালাম ও ‍শুভেচ্ছা জানিয়ে শুরু করা পোষ্টে জানান দীর্ঘ ক্রিকটে ক্যারিয়ারের যাত্রায় আমি ‍আপনাদের ‍সবাইকে পাশে পেয়েছি ‍। আপনারা ‍আমার প্রেরনা। টি টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে, বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাবো। আশা করছি এই দুই ফরম্যাটে আমি আরো কিছু নিয়ে আসতে পারবো দেশের জন্য।’

দীর্ঘদিন ধরেই টি-টোয়েন্টি ফরম্যাটে ভুগছেন এই উইকেটরক্ষক ব্যাটার। ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে থাকা মুশফিক এশিয়া কাপেও সমর্থকদের হতাশ করেছেন। অফফর্মের কারণে দল থেকে একাধিক বার বাদও পড়েছেন বাংলাদেশের এই অভিজ্ঞ ক্রিকেটার।। গ্রুপপর্বের দুই ম্যাচে দুই অঙ্কের ডিজিট ছুঁতে পারেননি একবারও।

যেকারণে মিস্টার ডিপেন্ডেবলকে তুমুল সমালোচনা সইতে হয়েছে। সার্বিক দিক বিবেচনা করে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। মুশফিকের বাবা মাহবুব হামিদ তারা জানিয়েছেন, আবেগের বশে নয়; ভেবেচিন্তে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন মুশফিক। মুশফিক অনেক আবেগী। তবে এই সিদ্ধান্তে কোনো আবেগ নেই। ঠান্ডা মাথায় অবসরের নিয়েছে সে। গতকাল রাতে পরিবারের সঙ্গে দীর্ঘ সময় আলোচনার পর এই সিদ্ধান্ত নেয় ও।
আমরা মনে করি সময় উপযোগী সিদ্ধান্ত এটি। মুশফিকও তাই মনে করে। যেহেতু নিয়মিত পারফর্ম করতে পারছে না, নতুনদের সুযোগ দিতে চায় সে।’

এদিকে বাংলাদেশের আরেক ক্রিকেটার রুবেল হোসেন সেখানে লিখেছেন, ‘মিস করবে বাংলাদেশ আপনাকে। শুভকামনা আপনার জন্য ভাই।’

উল্লেখ্য এই উইকেটরক্ষক ব্যাটার ২০০৬ সালে টি-টোয়েন্টি অভিষেকের পর মোট ১০২ ম্যাচ খেলেছেন। যেখানে ১১৫ স্ট্রাইক রেটে বরাবর ১৫০০ রান করেছেন এই ক্রিকেটার। এরমধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে জেতানো ম্যাচে অপরাজিত ৭২ রান ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মুশফিকের ক্যারিয়ার সেরা ইনিংস। বাংলাদেশের জার্সিতে ৬টি ফিফটি পাওয়া মুশফিক এই সময়ে ১২৬টি চার এবং ৩৭টি ছয় হাঁকিয়েছেন। এছাড়াও ৭২টি ডিসমিসাল করেছেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park