সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
ঝালকাঠিতে বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রীকে ধর্ষন,প্রমান লোপাটে কুপিয়ে জখম সিরাজগঞ্জের জনপ্রিয় দৈনিক ‘যুগের কথা’ পত্রিকার ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন গোপালপুর ও মৈনট ঘাটে দ্রুত ফেরি   চালুর  দাবি এলাকাবাসীর  পাবনার ঈশ্বরদী পদ্মার চরে কলা চাষে সাফল্য: হাসি ফুটিয়েছে চাষীদের মুখে   রাজাপুরে গাঁজা সহ দুই মাদক কারবারি আটক টুং টাং শব্দে মুখরিত কামার পল্লী  গোয়াইনঘাটে বন্যা দূর্গত এলাকায় বিনামূল্যে ঔষধ বিতরণ লক্ষ্মীপুরে নতুন কমিটি পেয়ে ছাত্রদলের আনন্দ মিছিল শিক্ষক নির্যাতন ও হত্যার প্রতিবাদে জামালপুর উদীচীর প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বজ্রপাতে কৃষক নিহত 

মাভাবিপ্রবিতে পরিবেশবিদ সোসাইটির ইফতার মাহফিল অনুষ্ঠিত

দেশেরকথা
  • প্রকাশ শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ৫৯ বার-পাঠিত


এনামুল হক তুহিন, মাভাবিপ্রবি>
আজ ১৫ই এপ্রিল ২০২২, বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির বহুল কাঙ্ক্ষিত ওয়েবসাইট www.poribeshbid.org.bd উদ্বোধন  করা হয়েছে।ওয়েবসাইটের শুভ উদ্বোধন করেন, মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এবং বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির অনারারি সদস্য প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম। 

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, “ওয়েবসাইটের উদ্বোধন বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির জন্য এক মাইলফলক। ভবিষ্যতে পরিবেশ স্নাতকদের দক্ষতা বৃদ্ধির জন্য বিশেষায়িত ট্রেইনিং ইন্সটিটিউট স্থাপন করা হবে। ভবিষ্যতে সকল ক্ষেত্রে পরিবেশের গুরুত্ব অনুভব করে সরকার পরিবেশ ক্যাডার সৃষ্টি করবে বলে আশা করি।

“ অদূর ভবিষ্যতে বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি একটি আলাদা বিশ্ববিদ্যালয় স্থাপন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। পরিবেশ স্নাতকদের শিক্ষা, গবেষণা ও পেশাগত উন্নয়নের কথা বিবেচনায় রেখে   সময়োপযোগী ফিচারের মাধ্যমে সাজানো হয়েছে ওয়েবসাইটটির কন্টেন্ট।

তৈরি করা হয়েছে মেনু, সাব-মেনু বাটন। এর মাধ্যমে সংগঠনের সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বিভিন্ন ইভেন্টের ভিডিও ডকুমেন্টারি, ইমেজ ও প্রকাশনাগুলো শেয়ার করার উদ্যোগ নেয়া হয়েছে। সকল রেজিষ্টার্ড সদস্যদের জন্য এই ওয়েবসাইটে লগইন সুবিধা থাকবে যার মাধ্যমে সদস্যগন ডাউনলোড সুবিধাসহ ওয়েবসাইটের সকল তথ্য ব্রাউজ করার সুযোগ পাবেন।

এছাড়া ওয়েবসাইটের মাধ্যমে সংগঠনের সদস্য হতে ইচ্ছুক পরিবেশ স্নাতকগণ রেজিস্ট্রেশন করতে পারবেন। রাজধানীর নিউ চিয়ার্স রেস্টুরেন্ট ধানমন্ডিতে অনুষ্ঠিত উক্ত ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির নির্বাহী পরিচালক পরিবেশবিদ মোঃ আরিফুর রহমান, পরিবেশবিদ আবু জুবায়ের (পরিচালক, অর্থ ও প্রশাসন), আনোয়ার জাহিদ (পরিচালক, পরিবেশ সচেতনতা), শেখ আবু জাহিদ (পরিচালক, শিক্ষা ও পেশাগত উন্নয়ন), মোঃ আব্দুল কাদের তালুকদার (পরিচালক, প্রচার ও যোগাযোগ), মাহমুদ হাসান তুহিন (পরিচালক, পরিবেশগত নিয়ম ও প্রবিধান) নির্বাহী সদস্য এ কে এম হুমাযুন কবির, এফ এম আশরাফুল আলম, আতিকুর রহমান, তানজিমা হক তৃষা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শতাধিক পরিবেশ স্নাতক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। উক্ত ওয়েবসাইট উদ্বোধন শেষে বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির উদ্যোগে ইফতার পার্টি অনুষ্ঠিত হয়। এছাড়াও পরিবেশবিদ সোসাইটির ব্যানারে একযোগে খুলনা বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও জাতীয় কবি কাজী  নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়েও ইফতার পার্টির আয়োজন করা হয়। মাভাবিপ্রবির ইফতার পার্টিতে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক মোহাম্মদ জসিম উদ্দিন ও হুমায়ুন কবির সহ ইএসআরএম বিভাগের শতাধিক শিক্ষার্থী।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD