1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
মাভাবিপ্রবিতে জেলা পুলিশের আয়োজনে উগ্রবাদ প্রতিরোধ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে গ্রাম উন্নয়ন কমিটির দক্ষতা বৃদ্ধি বিষয়ক ২দিনের প্রশিক্ষণ  একুশে ফেব্রুয়ারিতে ৯ নং ক্রিকেট ক্লাব কর্তৃক আয়োজিত টুর্নামেন্টের ৮ম আসর অনুষ্ঠিত খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস  আজ একুশে ফেব্রুয়ারি, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ভাষা আন্দোলনের শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা খাগড়াছড়িতে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাকে নাগরিক সংবর্ধনা হারিয়ে যেতে বসেছে আবহমান বাংলার চিরচেনা রক্তলাল শিমুল গাছ পাবনায় ডিবির অভিযানে ২৫০০ পিচ ইয়াবাসহ গ্রেফতার ২ গলাচিপায় অমর একুশে বইমেলা-২৪ শুভ উদ্বোধন ও আলোচনা সভা। জার্মানির মিউনিখ সম্মেলন শেষে দেশে ফিরেছেন শেখ হাসিনা

মাভাবিপ্রবিতে জেলা পুলিশের আয়োজনে উগ্রবাদ প্রতিরোধ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

এনামুল হক তুহিন
  • প্রকাশ বুধবার, ৯ মার্চ, ২০২২

 73 বার পঠিত

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে টাঙ্গাইল জেলা পুলিশের আয়োজনে ‘উগ্রবাদ প্রতিরোধে ছাত্র, গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজের ভূমিকা’ শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়। বুধবার সকাল ৯ টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের গ্যালারি কক্ষে দিনব্যাপী সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেন।
মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সাঈদ নাসিরুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ ও টাঙ্গাইল জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি মোঃ আনিসুর রহমান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন টাঙ্গাইল পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার। সেমিনারে সহযোগিতা করে বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্প।
প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেন বলেন, সুশিক্ষায়নের অভাব এই মুহূর্তে বাংলাদেশে একটি বড় সমস্যা। আমাদের অনেক স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় হয়েছে কিন্তু আমরা ছাত্রদেরকে নৈতিক শিক্ষা দিতে পারিনি এবং পারছিনা। শুধু কারিকুলামভিত্তিক শিক্ষা নয়, নানা ধরণের সচেতনতামূলক প্রোগ্রামের মাধ্যমে ছাত্রদের মননে ইতিবাচক পরিবর্তন আনা সম্ভব। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা এই সমাজের দূত। তোমরাই একদিন দেশকে নেতৃত্ব দিবে। তোমাদের মধ্যে যদি একটি ইনক্লুসিভ মন গড়ে না উঠে, তাহলে আমরা কখনই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারবনা।
সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী, গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজের বিভিন্ন দায়িত্বশীল ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park