সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৮:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ঝালকাঠিতে বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রীকে ধর্ষন,প্রমান লোপাটে কুপিয়ে জখম সিরাজগঞ্জের জনপ্রিয় দৈনিক ‘যুগের কথা’ পত্রিকার ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন গোপালপুর ও মৈনট ঘাটে দ্রুত ফেরি   চালুর  দাবি এলাকাবাসীর  পাবনার ঈশ্বরদী পদ্মার চরে কলা চাষে সাফল্য: হাসি ফুটিয়েছে চাষীদের মুখে   রাজাপুরে গাঁজা সহ দুই মাদক কারবারি আটক টুং টাং শব্দে মুখরিত কামার পল্লী  গোয়াইনঘাটে বন্যা দূর্গত এলাকায় বিনামূল্যে ঔষধ বিতরণ লক্ষ্মীপুরে নতুন কমিটি পেয়ে ছাত্রদলের আনন্দ মিছিল শিক্ষক নির্যাতন ও হত্যার প্রতিবাদে জামালপুর উদীচীর প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বজ্রপাতে কৃষক নিহত 

নীলফামারীর কিশোরগঞ্জে কর্মসৃজন নিয়োগ তালিকায় পুরনো শ্রমিক বাদ দেয়ার প্রতিবাদে মানববন্ধন

আনোয়ার হোসেন
  • প্রকাশ মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২
  • ২২ বার-পাঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি> নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদে অতিদরিদ্রদের জন্য ৪০দিনে কর্মসূজন কর্মসূচীর (ইজিপিপি) প্রকল্পের নিয়োগ তালিকায় পুরনো মহিলা শ্রমিকদের নাম বাদ দেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছেন বঞ্চিতরা।

মঙ্গলবার দুপুরে ওই ইউনিয়নের পুরাতন টেপার হাট সড়কে শতাধিক নারী শ্রমিকের অংশগ্রহণে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ মানববন্ধনে বঞ্চিত মহিলা শ্রমিক মোফেজা, আলেয়া বেগম, আরজিনা বেগমসহ আরো শতাধিক নারী অভিযোগে বলেন, আমরা দীর্ঘদিন থেকে ২শত টাকায় কাজ করেছি।

এখন ৪শত টাকা মজুরি হওয়ায় আমাদেরকে বাদ দিয়ে সংশ্লিষ্ট সচিব দালালের মাধ্যমে টাকা নিয়ে তালিকায় নাম বাদ দেন। আমাদের কাছে ৫থেকে ৭হাজার টাকা দাবি করলে তা দিতে অপারকতা জানায় নতুন তালিকায় নাম অন্তর্ভুক্ত করেননি।

যেখানে আমাদের পরিবারে নুন আনতে পান্তা ফুরায় সেখানে টাকা দিব কিভাবে। আমরা অসহায় মানুষ আমাদের কেউ নেই । আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এর বিচার চাই। আমরা পুরাতন শ্রমিক কাজ চাই। কাজ না পেলে সন্তানাদি নিয়ে মানবতার জীবনযাপন করতে হবে।

এ ব্যাপারে গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদ সচিব তাহেরুল ইসলাম এর সাথে তার কর্মস্থলসহ মুঠো ফোনে একাধিকবার যোগাযোগ করে তিনি ফোন রিসিভ না করায় এ ব্যাপারে কোন মন্তব্য পাওয়া যায়নি।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আবু হাসনাত সরকার এ ব্যাপারে বলেন, গাড়াগ্রাম ইউনিয়নের শ্রমিক নিয়োগের তালিকা এখনে জমা হয়নি। আর তালিকায় কোন অনিয়ম হলে সচিবের বিরুদ্দে ব্যাবস্থা নেয়া হবে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD