1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
নীলফামারীর কিশোরগঞ্জে কর্মসৃজন নিয়োগ তালিকায় পুরনো শ্রমিক বাদ দেয়ার প্রতিবাদে মানববন্ধন - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বাঙলা কলেজ মাঠ নাকি কমলাপুর সিদ্ধান্ত রাতেই বিএনপি সমাবেশ নয়, বিশৃঙ্খলা করতে চায়: তথ্য ও সম্প্রচার মন্ত্রী নয়াপল্টনেই ১০ ডিসেম্বর সমাবেশ করবে বিএনপি কিছু ঘটলে সরকার দায়ী থাকবে: মির্জা ফখরুল পিটিয়ে সাংবাদিকের হাত ভেঙে দিল বখাটে যুবক একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তির আবেদন শুরু রাস্তা বন্ধ করে জনগণকে কষ্ট দিয়ে আর সমাবেশ করতে দেয়া হবে না: কাদের ঝালকাঠির সাংবাদিকদের সাথে মত বিনিময় করলেন জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে শরিফপুরে বিক্ষোভ মিছিল জবিতে ‘বাংলাদেশ পর্যটনে রোহিঙ্গা অনুপ্রবেশের প্রভাব’ বিষয়ক সেমিনার ক্ষমতা নয়, জনতার কথা ভাবুন : মোমিন মেহেদী

নীলফামারীর কিশোরগঞ্জে কর্মসৃজন নিয়োগ তালিকায় পুরনো শ্রমিক বাদ দেয়ার প্রতিবাদে মানববন্ধন

আনোয়ার হোসেন
  • প্রকাশ মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২

 24 বার পঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি> নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদে অতিদরিদ্রদের জন্য ৪০দিনে কর্মসূজন কর্মসূচীর (ইজিপিপি) প্রকল্পের নিয়োগ তালিকায় পুরনো মহিলা শ্রমিকদের নাম বাদ দেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছেন বঞ্চিতরা।

মঙ্গলবার দুপুরে ওই ইউনিয়নের পুরাতন টেপার হাট সড়কে শতাধিক নারী শ্রমিকের অংশগ্রহণে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ মানববন্ধনে বঞ্চিত মহিলা শ্রমিক মোফেজা, আলেয়া বেগম, আরজিনা বেগমসহ আরো শতাধিক নারী অভিযোগে বলেন, আমরা দীর্ঘদিন থেকে ২শত টাকায় কাজ করেছি।

এখন ৪শত টাকা মজুরি হওয়ায় আমাদেরকে বাদ দিয়ে সংশ্লিষ্ট সচিব দালালের মাধ্যমে টাকা নিয়ে তালিকায় নাম বাদ দেন। আমাদের কাছে ৫থেকে ৭হাজার টাকা দাবি করলে তা দিতে অপারকতা জানায় নতুন তালিকায় নাম অন্তর্ভুক্ত করেননি।

যেখানে আমাদের পরিবারে নুন আনতে পান্তা ফুরায় সেখানে টাকা দিব কিভাবে। আমরা অসহায় মানুষ আমাদের কেউ নেই । আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এর বিচার চাই। আমরা পুরাতন শ্রমিক কাজ চাই। কাজ না পেলে সন্তানাদি নিয়ে মানবতার জীবনযাপন করতে হবে।

এ ব্যাপারে গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদ সচিব তাহেরুল ইসলাম এর সাথে তার কর্মস্থলসহ মুঠো ফোনে একাধিকবার যোগাযোগ করে তিনি ফোন রিসিভ না করায় এ ব্যাপারে কোন মন্তব্য পাওয়া যায়নি।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আবু হাসনাত সরকার এ ব্যাপারে বলেন, গাড়াগ্রাম ইউনিয়নের শ্রমিক নিয়োগের তালিকা এখনে জমা হয়নি। আর তালিকায় কোন অনিয়ম হলে সচিবের বিরুদ্দে ব্যাবস্থা নেয়া হবে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park