1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
নীলফামারীর কিশোরগঞ্জে কর্মসৃজন নিয়োগ তালিকায় পুরনো শ্রমিক বাদ দেয়ার প্রতিবাদে মানববন্ধন - দৈনিক দেশেরকথা
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
মূল্যস্ফীতি যাতে নিয়ন্ত্রণে থাকে সে চেষ্টা করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিশোরগঞ্জে বিদ্যুৎস্পর্শে বৃদ্ধের মৃত্যু আজ থেকে ইলিশসহ সব ধরনের মাছ শিকারে ৬৫ দিনের  নিষেধাজ্ঞা। নলডাঙ্গায় পারিবারিক কলহের জেরে গৃহবধুর আত্মহত্যা! কিশোরগঞ্জে ছোট্ট ভাইয়ের লাঠির আঘাতে বড়ভাই নিহত খাগড়াছড়িতে জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত  দূর্যোগ মোকাবেলায় ১কোটি সেচ্ছাসেবী প্রশিক্ষন দিয়ে গড়ে তুলবেন প্রতিমন্ত্রী মহিব খাগড়াছড়ি’র ঐতিহ্যবাহী বলী খেলা দেখতে কানায় কানায় পূর্ণ খাগড়াছড়ি স্টেডিয়াম সৌদি আরবে বাংলাদেশী প্রথম হজ যাত্রীর মৃত্যু আমতলী পৌরসভার দু’টি বাস স্টান্ড উদ্বোধন 

নীলফামারীর কিশোরগঞ্জে কর্মসৃজন নিয়োগ তালিকায় পুরনো শ্রমিক বাদ দেয়ার প্রতিবাদে মানববন্ধন

আনোয়ার হোসেন
  • প্রকাশ মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২

 108 বার পঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি> নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদে অতিদরিদ্রদের জন্য ৪০দিনে কর্মসূজন কর্মসূচীর (ইজিপিপি) প্রকল্পের নিয়োগ তালিকায় পুরনো মহিলা শ্রমিকদের নাম বাদ দেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছেন বঞ্চিতরা।

মঙ্গলবার দুপুরে ওই ইউনিয়নের পুরাতন টেপার হাট সড়কে শতাধিক নারী শ্রমিকের অংশগ্রহণে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ মানববন্ধনে বঞ্চিত মহিলা শ্রমিক মোফেজা, আলেয়া বেগম, আরজিনা বেগমসহ আরো শতাধিক নারী অভিযোগে বলেন, আমরা দীর্ঘদিন থেকে ২শত টাকায় কাজ করেছি।

এখন ৪শত টাকা মজুরি হওয়ায় আমাদেরকে বাদ দিয়ে সংশ্লিষ্ট সচিব দালালের মাধ্যমে টাকা নিয়ে তালিকায় নাম বাদ দেন। আমাদের কাছে ৫থেকে ৭হাজার টাকা দাবি করলে তা দিতে অপারকতা জানায় নতুন তালিকায় নাম অন্তর্ভুক্ত করেননি।

যেখানে আমাদের পরিবারে নুন আনতে পান্তা ফুরায় সেখানে টাকা দিব কিভাবে। আমরা অসহায় মানুষ আমাদের কেউ নেই । আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এর বিচার চাই। আমরা পুরাতন শ্রমিক কাজ চাই। কাজ না পেলে সন্তানাদি নিয়ে মানবতার জীবনযাপন করতে হবে।

এ ব্যাপারে গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদ সচিব তাহেরুল ইসলাম এর সাথে তার কর্মস্থলসহ মুঠো ফোনে একাধিকবার যোগাযোগ করে তিনি ফোন রিসিভ না করায় এ ব্যাপারে কোন মন্তব্য পাওয়া যায়নি।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আবু হাসনাত সরকার এ ব্যাপারে বলেন, গাড়াগ্রাম ইউনিয়নের শ্রমিক নিয়োগের তালিকা এখনে জমা হয়নি। আর তালিকায় কোন অনিয়ম হলে সচিবের বিরুদ্দে ব্যাবস্থা নেয়া হবে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park