সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ঝালকাঠিতে বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রীকে ধর্ষন,প্রমান লোপাটে কুপিয়ে জখম সিরাজগঞ্জের জনপ্রিয় দৈনিক ‘যুগের কথা’ পত্রিকার ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন গোপালপুর ও মৈনট ঘাটে দ্রুত ফেরি   চালুর  দাবি এলাকাবাসীর  পাবনার ঈশ্বরদী পদ্মার চরে কলা চাষে সাফল্য: হাসি ফুটিয়েছে চাষীদের মুখে   রাজাপুরে গাঁজা সহ দুই মাদক কারবারি আটক টুং টাং শব্দে মুখরিত কামার পল্লী  গোয়াইনঘাটে বন্যা দূর্গত এলাকায় বিনামূল্যে ঔষধ বিতরণ লক্ষ্মীপুরে নতুন কমিটি পেয়ে ছাত্রদলের আনন্দ মিছিল শিক্ষক নির্যাতন ও হত্যার প্রতিবাদে জামালপুর উদীচীর প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বজ্রপাতে কৃষক নিহত 

কিশোরগঞ্জে ৮ ইউপিতে ৬৫জন চেয়ারম্যানের মনোনয়নপত্র দাখিল

আনোয়ার হোসেন
  • প্রকাশ বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ৬০ বার-পাঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি> নীলফামারী কিশোরগঞ্জ উপজেলায় তৃতীয় ধাপে ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে গত মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত উৎসব মূখব পরিবেশে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দিয়েছে।

নির্ধারিত সময়ের মধ্যে চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ড সদস্যা এবং সাধারণ সদস্য পদে সংশ্লিষ্ট রিটানিং অফিসাররা এ মনোনয়নপত্র গ্রহণ করেন। এই ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৬৫জন, সাধারণ সদস্য পদে ৩৫৮জন এবং সংরক্ষিত মহিলা সদস্যা পদে ১৩০জন তাদের মনোনয়নে পত্র জমা করেন। ৬৫ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আওয়ামীলীগ দলীয় মনোনয়নে ৮জন, জাতীয় পার্টির দলীয় মনোনয়নে ৮জন এবং স্বতন্ত্র প্রার্থী হিসাবে ৪৯জন মনোনয়নপত্র জমা দেন। জানা যায়, ১টি ইউনিয়নে আওয়ামীলীগ দলীয় একক প্রার্থী থাকলেও ৭টি ইউনিয়নে আওয়ামীলীগের একাধিক বিদ্রোহী প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

সূত্র মতে জানা যায়, কিশোরগঞ্জ সদর ইউনিয়নের আওয়ামীলীগের একক প্রার্থী থাকলেও অপর ৭টি ইউনিয়ন মাগুড়া, রণচন্ডী, বড়ভিটা, পুটিমারী, নিতাই, বাহাগিলী, গাড়াগ্রাম ইউনিয়নে আওয়ামীলীগের একাধিক বিদ্রোহী প্রার্থী রয়েছে।
এ ব্যাপারে উপজেলার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মশিয়ার রহমান বলেন,কেউ যদি দলীয় নিয়ম শৃঙ্খলা ভঙ্গকরে বিদ্রোহী প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করে থাকেন এবং তাদের প্রার্থীপদ প্রত্যাহার করে না নেন। ওই সব প্রার্থীদেরকে দলীয় নির্দেশে দল থেকে আজীবনের জন্য বহিস্কার করা হবে।

উপজেলা নির্বাচন অফিসার রফিকুল ইসলাম জানান, চেয়াররম্যান পদে ৬৫জন, সাধারণ সদস্য পদে ৩৫৮জন, সংরক্ষিত মহিলা সদস্যা পদে ১৩০ জন মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১১নভেম্বর, ভোটগ্রহণ ২৮ নভেম্বর।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD