1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
কিশোরগঞ্জে ৮ ইউপিতে ৬৫জন চেয়ারম্যানের মনোনয়নপত্র দাখিল - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৬:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বাঙলা কলেজ মাঠ নাকি কমলাপুর সিদ্ধান্ত রাতেই বিএনপি সমাবেশ নয়, বিশৃঙ্খলা করতে চায়: তথ্য ও সম্প্রচার মন্ত্রী নয়াপল্টনেই ১০ ডিসেম্বর সমাবেশ করবে বিএনপি কিছু ঘটলে সরকার দায়ী থাকবে: মির্জা ফখরুল পিটিয়ে সাংবাদিকের হাত ভেঙে দিল বখাটে যুবক একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তির আবেদন শুরু রাস্তা বন্ধ করে জনগণকে কষ্ট দিয়ে আর সমাবেশ করতে দেয়া হবে না: কাদের ঝালকাঠির সাংবাদিকদের সাথে মত বিনিময় করলেন জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে শরিফপুরে বিক্ষোভ মিছিল জবিতে ‘বাংলাদেশ পর্যটনে রোহিঙ্গা অনুপ্রবেশের প্রভাব’ বিষয়ক সেমিনার ক্ষমতা নয়, জনতার কথা ভাবুন : মোমিন মেহেদী

কিশোরগঞ্জে ৮ ইউপিতে ৬৫জন চেয়ারম্যানের মনোনয়নপত্র দাখিল

আনোয়ার হোসেন
  • প্রকাশ বুধবার, ৩ নভেম্বর, ২০২১

 27 বার পঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি> নীলফামারী কিশোরগঞ্জ উপজেলায় তৃতীয় ধাপে ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে গত মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত উৎসব মূখব পরিবেশে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দিয়েছে।

নির্ধারিত সময়ের মধ্যে চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ড সদস্যা এবং সাধারণ সদস্য পদে সংশ্লিষ্ট রিটানিং অফিসাররা এ মনোনয়নপত্র গ্রহণ করেন। এই ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৬৫জন, সাধারণ সদস্য পদে ৩৫৮জন এবং সংরক্ষিত মহিলা সদস্যা পদে ১৩০জন তাদের মনোনয়নে পত্র জমা করেন। ৬৫ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আওয়ামীলীগ দলীয় মনোনয়নে ৮জন, জাতীয় পার্টির দলীয় মনোনয়নে ৮জন এবং স্বতন্ত্র প্রার্থী হিসাবে ৪৯জন মনোনয়নপত্র জমা দেন। জানা যায়, ১টি ইউনিয়নে আওয়ামীলীগ দলীয় একক প্রার্থী থাকলেও ৭টি ইউনিয়নে আওয়ামীলীগের একাধিক বিদ্রোহী প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

সূত্র মতে জানা যায়, কিশোরগঞ্জ সদর ইউনিয়নের আওয়ামীলীগের একক প্রার্থী থাকলেও অপর ৭টি ইউনিয়ন মাগুড়া, রণচন্ডী, বড়ভিটা, পুটিমারী, নিতাই, বাহাগিলী, গাড়াগ্রাম ইউনিয়নে আওয়ামীলীগের একাধিক বিদ্রোহী প্রার্থী রয়েছে।
এ ব্যাপারে উপজেলার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মশিয়ার রহমান বলেন,কেউ যদি দলীয় নিয়ম শৃঙ্খলা ভঙ্গকরে বিদ্রোহী প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করে থাকেন এবং তাদের প্রার্থীপদ প্রত্যাহার করে না নেন। ওই সব প্রার্থীদেরকে দলীয় নির্দেশে দল থেকে আজীবনের জন্য বহিস্কার করা হবে।

উপজেলা নির্বাচন অফিসার রফিকুল ইসলাম জানান, চেয়াররম্যান পদে ৬৫জন, সাধারণ সদস্য পদে ৩৫৮জন, সংরক্ষিত মহিলা সদস্যা পদে ১৩০ জন মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১১নভেম্বর, ভোটগ্রহণ ২৮ নভেম্বর।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park