1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
মতলব উত্তর সুজাতপুর বাজার বনিক সমিতির কমিটির বিরুদ্ধে সভা  - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বাঙলা কলেজ মাঠ নাকি কমলাপুর সিদ্ধান্ত রাতেই বিএনপি সমাবেশ নয়, বিশৃঙ্খলা করতে চায়: তথ্য ও সম্প্রচার মন্ত্রী নয়াপল্টনেই ১০ ডিসেম্বর সমাবেশ করবে বিএনপি কিছু ঘটলে সরকার দায়ী থাকবে: মির্জা ফখরুল পিটিয়ে সাংবাদিকের হাত ভেঙে দিল বখাটে যুবক একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তির আবেদন শুরু রাস্তা বন্ধ করে জনগণকে কষ্ট দিয়ে আর সমাবেশ করতে দেয়া হবে না: কাদের ঝালকাঠির সাংবাদিকদের সাথে মত বিনিময় করলেন জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে শরিফপুরে বিক্ষোভ মিছিল জবিতে ‘বাংলাদেশ পর্যটনে রোহিঙ্গা অনুপ্রবেশের প্রভাব’ বিষয়ক সেমিনার ক্ষমতা নয়, জনতার কথা ভাবুন : মোমিন মেহেদী

মতলব উত্তর সুজাতপুর বাজার বনিক সমিতির কমিটির বিরুদ্ধে সভা 

শহিদুল ইসলাম খোকন
  • প্রকাশ শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২

 39 বার পঠিত

চাঁদপুর (মতলব) প্রতিনিধি> মতলব উত্তর উপজেলার সুজাতপুর বাজার ব্যবসায়ীদের বর্তমান বনিক সমিতির কমিটির বিরুদ্ধে সভা অনুষ্ঠিত হয়েছে। গত ৮ সেপ্টেম্বর সন্দ্ধ্যায় মমরুজ কান্দি সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের এক সভা কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ব্যাবসায়ী অলিউল্লাহ মাস্টারের সভাপতিত্বে ও ব্যবসায়ী মোঃ মামুনুর রশীদ এর উপস্থাপনায়  বক্তব্য রাখেন ব্যবসায়ী, গোলাম মোস্তফা, মাওলানা হেলাল উদ্দিন, আবু হানিফ ও মিটিং প্রস্তুতি কমিটির আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী মোঃ লিটল প্রমূখ। 

সভায়  বক্তারা বলেন, সুজাতপুর বাজারে বনিক সমিতি নামে যে কমিটি আছে তা অবৈধ। সরকারি কোন রেজিষ্ট্রেশন নেই। নেই কোন গঠনতন্ত্র। কিসের ক্ষমতা বলে, কোন আইনে, তারা তাদের মনমতো কার্যক্রম পরিচালনা করে আসছে তা আমাদের বোধগম্য নয়। 

তারা আরো বলেন, আমাদের সাথে পরামর্শ না করে হটাৎ করে যেকোন সিদ্ধান্ত নিয়ে ফেলে। আমাদের প্রয়োজন মনে করেনা।বাজারে বিভিন্ন বিষয়ের উপর চাঁদা আদায় করা হয়, বাজারে নাইট গার্ড রাখা হয়েছে তাদের বেতন কি ভাবে কখন দেয়, সেটা আমরা জানিনা, বাজারে চুরি হয়, আগুন লাগে, ব্যবসায়ীরা অনেক ক্ষতি গ্রস্ত হয়,এ ব্যাপারে আমাদের নিয়ে কোন মিটিং ও সভা সমাবেশ করেন না।

আমরা ব্যবসায়ী বৃন্দ কোন বিরোধ চাই না, আমরা চাই ঐক্য। আমরা চাই প্রতোক ব্যবসায়ী নিরাপদে ব্যবসা বানিজ্য করুক। আমাের দাবী হলো বর্তমান যারা কমিটিতে আছে তারা সসম্মানে বাজার ব্যবসায়ীদের ডেকে পেছনের হিসাব,নিকাশ দিয়ে একটি নিরপেক্ষ আহবায়ক কমিটি গঠন করে  ক্ষমতা স্ব-ইচ্ছায় ছেড়ে দিক। ঐ আহবায়ক কমিটি বাজার ব্যবসায়ীদের স্বার্থে একটি নতুন কমিটি গঠন করে দিবে। সেই নতুন কমিটির নাম হবে সুজাতপুর বাজার ব্যবসায়ী কল্যান সমিতি। আর তা না হলে আমরা নতুন করে কমিটির ঘোষনা দিবো।

এবিষয়ে  সুজাতপুর বাজার বনিক সমিতির সভাপতি মো. বিল্লাল হোসেন বেপারি বলেন, এটা এমন কিছুনা। 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park