বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৮:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
জামালপুর রেজাল্ট নিয়ে বাড়ি ফেরা হলোনা সমৃদ্ধির কিশোরগঞ্জে টুংটাং শব্দে সরগরম হয়ে উঠেছে কামারপল্লী ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো পরিকল্পনা নেই ফেসবুকে প্রধানমন্ত্রীর কন্যাকে কটুক্তি করা সেই যুবক রনি রিমাণ্ডে সুন্দরগঞ্জে মাদক দ্রব্য রোধকল্পে কর্মশালা পিরোজপুরে ৬ জন সরকারী কর্মকর্তা কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কারের চেক তুলে দেন জেলা প্রশাসন মোহাম্মদ জাহেদুর রহমান পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফের চাল বিতরণ মতলব উত্তরে মহিলা যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা র‍্যালি ও আলোচনা সভা রেওলয়েতে আউটসোর্সিংয়ে জনবল নিয়োগের প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পাবনার ঈশ্বরদীতে ‘পাগলা রাজা’ বিক্রি নিয়ে দুশ্চিন্তায় রেজাউল

ভোটের ফলাফল সমান, টস করে সভাপতি নির্ধারণ!

মোঃ জাহিদ হাসান
  • প্রকাশ বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১
  • ১৬৫ বার-পাঠিত

বাকৃবি প্রতিনিধি>বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী পন্থি শিক্ষকদের সংগঠন ‘গণতান্ত্রিক শিক্ষক ফোরাম’ ১৫ টি পদের মধ্যে ১৩ টিতেই জয়লাভ করেছে। ২টি পদে জয় পেয়েছেন বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন ‘সোনালী দল’। নির্বাচনে সভাপতি পদে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের মনোনীত প্রার্থী অধ্যাপক ড. আব্দুস সালাম এবং সাধারণ সম্পাদক পদে একই সংগঠনের আরেক মনোনীত প্রার্থী অধ্যাপক ড. গোলাম ফারুক নির্বাচিত হন। তবে সভাপতি নির্ধারিত হয় টস করে।

নির্বাচন কমিশনার সূত্রে জানা যায়, বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি পদে সমান সংখ্যক ভোট পায় গণতান্ত্রিক শিক্ষক ফোরাম মনোনীত প্রার্থী অধ্যাপক ড. আব্দুস সালাম এবং সোনালী দল মনোনীত প্রার্থী অধ্যাপক ড. মো. হাম্মাদুর রহমান। উভয়ই ১৫৩ ভোট পেয়ে সমান সংখ্যক ভোটে এগিয়ে থাকে। পরে টস করে সভাপতি নির্ধারণের সিদ্ধান্ত হয়। টসে আওয়ামীপন্থি শিক্ষক সংগঠনের পদপ্রার্থী জয়ী হন। সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করেন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম ও নীল দল সমর্থিত প্যানেল থেকে মনোনীত আরেক প্রার্থী অধ্যাপক ড. এম এ এম ইয়াহিয়া খন্দকার। তিনি পান ১৩২ ভোট।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে গণতান্ত্রিক শিক্ষক ফোরাম মনোনীত প্রার্থী অধ্যাপক ড. গোলাম ফারুক ১৮৪ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দিতা সোনালী দলের মনোনীত প্রার্থী অধ্যাপক ড. মো. আবদুল আলীম পান ১৫২ ভোট। একই পদে প্রতিদ্বন্দিতা করেন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম ও নীল দল সমর্থিত প্যানেল থেকে মনোনীত আরেক প্রার্থী অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন। তিনি পান ১০১ ভোট।

বুধবার (২৯ ডিসেম্বর) বিশ^বিদ্যালয়ের শিক্ষক কমপ্লেক্সে সকাল ৮টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে রাত সাড়ে ১১ টার দিকে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসেবে দ্বায়িত্ব পালন করেন শিক্ষক সমিতির বিদায়ী সভাপতি ড. মো. জয়নাল আবেদীন এবং সাধারণ সম্পাদক ড. সুবাস চন্দ্র দাস। এবছর শিক্ষক সমিতি নির্বাচনে ৪৪০ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করেছেন।

নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন সহ সভাপতি পদে পশু পুষ্টি বিভাগের অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফুল হক, যুগ্ম সম্পাদক-১ পদে উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মোহা. রেজাউল করিম, যুগ্ম সম্পাদক-২ পদে মাইক্রোবায়োলজি এন্ড হাইজিন বিভাগের ড. জায়েদুল হাসান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে কৃষি ও ফলিত পরিসংখ্যান বিভাগের ড. মো. ফুয়াদ হাসান, তথ্যপ্রযুক্তি ও প্রচার সম্পাদক পদে গ্রাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটের জনাব গোলাম মোহাম্মদ মোস্তাকিম, সমাজ কল্যাণ সম্পাদক পদে অধ্যাপক ড. মাহবুবুল প্রতীক সিদ্দিক (সোনালী দল)।

এছাড়া সদস্য পদে ফিশারিজ ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. সালেহা খান, প্যারাসাইটোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, কৃষিব্যবসা ও বিপণন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জিয়াউল হক, কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের প্রফেসর ড. আনিসুর রহমান এবং ফুড টেকনোলজী ও গ্রামীণ শিল্প বিভাগের অধ্যাপক ড. মো. আনিছুর রহমান মজুমদার (সোনালী দল) নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে প্রিজাইডিং অফিসার অধ্যাপক ড. মো. জয়নাল আবেদীন বলে, গঠনতন্ত্র অনুযায়ী যদি কখনও একাধিক প্রার্থীর ভোট সমান হয়, তখন টস করে বিজয়ী নির্ধারণ করার বিধান রয়েছে। নির্বাচনে সভাপতি প্রার্থী দুজনের ভোট সমান হলে আমরা নির্বাচন কমিশনার সহ তিন দলের মোট ১২ জন শিক্ষক কমপ্লেক্সের ভিতরে গিয়ে টস করি। টসে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের ড. আব্দুস সালাম বিজয়ী হন। অত্যন্ত সুষ্ঠু, নিরপেক্ষ ও সুন্দর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD