1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
ভেজাল সার সংরক্ষন ও বিক্রির অপরাধে নলডাঙ্গায় ব্যবসায়ীকে জরিমানা। - দৈনিক দেশেরকথা
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে থাই গেম ও  ভিসা   প্রতারকচক্রের ৫ সদস্য আটক  গলাচিপায় কবর ঘিরে মাজার বাণিজ্য,করা হচ্ছে জটিল ও কঠিন রোগের চিকিৎসা শাহীকে ঈদুল আজহায় ৪ লাখ টাকায় বেচতে চান মুকুল মিয়া  কিশারগঞ্জ থাই ও ভিসা প্রতারণার অভিযােগে  ৩ যুবক কারাগারে কুয়াকাটা সৈকতে পরিচ্ছন্নতা অভিযান লিফলেট বিতরণ গরমে কদর বাড়ায় নলডাঙ্গায় তালের শাঁস বিক্রিতে প্রধানমন্ত্রী কর্তৃক সদরপুরে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ স্বাস্থ্য পরীক্ষায় সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন ওবায়দুল কাদের আজ সারা দেশে ভূমিহীন আরও ১৮ হাজার ৫৬৬টি বাড়ি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভেজাল সার সংরক্ষন ও বিক্রির অপরাধে নলডাঙ্গায় ব্যবসায়ীকে জরিমানা।

মোঃ জামিল হায়দার জনি
  • প্রকাশ বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
নাটোরের নলডাঙ্গায় ভেজাল সার সংরক্ষন ও বিক্রির অপরাধে ব্যবসায়ীকে জরিমানা।

 109 বার পঠিত

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধিঃনাটোরের নলডাঙ্গায় ভেজাল সার সংরক্ষন ও বিক্রি করার অপরাধে মোঃ হাফিজুর রহমান নামে এক কীটনাশক ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দেন ভ্রাম্যমান আদালত। এসময় তার দোকান থেকে ভেজাল ও নিম্নমানের এবং নিবন্ধনবিহীন বোরন সার জব্দ করে ধ্বংস করা হয়।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে নলডাঙ্গা বাজারে ওই ব্যবসায়ীর মালিকানাধীন মের্সাস মাহমুদা এন্টারপ্রাইজ নামে দোকানে অভিযান চালিয়ে এই জরিমানা করেন উপজেলা নির্বার্হী অফিসার (ইউএনও) দেওয়ান আকরামুল হক। এসময় উপজেলা কৃষি অফিসার ফৌজিয়া ফেরদৌস, অতিরিক্ত কৃষি অফিসার কিশোয়ার হোসেন. উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোস্তাক আহম্মেদ, উপসহকারী কৃষি কর্মকর্তা শরিফুল ইসলামসহ পুলিশ ও আনসার সদস্য উপস্থিত ছিলেন। 

নলডাঙ্গা উপজেলা কৃষি অফিসার ফৌজিয়া ফেরদৌস এ তথ্য নিশ্চিত করে জানান, নলডাঙ্গা বাজারস্থ মের্সাস মাহমুদা এন্টারপ্রাইজের মালিক মোঃ হাফিজুর রহমান তার দোকানে নিম্ন মান সম্পন্ন এবং নিবন্ধনবিহীন বোরন সার ও ফার্টি হরমন সংরক্ষণ করে বাজারজাত করে আসছিলেন। বিষয়টি জানতে পেরে তার দোকান থেকে সম্প্রতি নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়। সেখানে পরীক্ষা-নিরিক্ষার পর তা ভেজাল ও নিম্নমান বলে প্রমাণিত হয়। এরই প্রেক্ষিতে আজ দুপুরের দিকে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ওই দোকানে অভিযান চালিয়ে এসব মালামালের সন্ধান পাওয়া যায়। পরে সেখান থেকে ৩০ কেজি বোরন সার ও ৪ বোতল ফার্টি হরমন জব্দ করা হয়। পরে সার ব্যবস্থাপনা আইনে তাকে ৩০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়। কৃষি অফিসার বলেন, ফার্টি নামে বোতলে কোন রেজিষ্ট্রেশন নম্বর ছিল না। তবে আর যাতে তার দোকানে নিম্ন মান সম্পন্ন এবং নিবন্ধনবিহীন বোরন সার ও ফার্টি হরমন সংরক্ষণ করে বাজারজাত  না কওে সেব্যাপারে ওই ব্যবসায়ীকে সর্তক করা হয়েছে। এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কৃষি কর্মকর্তা।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park