1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত বাকৃবি - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে গ্রাম উন্নয়ন কমিটির দক্ষতা বৃদ্ধি বিষয়ক ২দিনের প্রশিক্ষণ  একুশে ফেব্রুয়ারিতে ৯ নং ক্রিকেট ক্লাব কর্তৃক আয়োজিত টুর্নামেন্টের ৮ম আসর অনুষ্ঠিত খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস  আজ একুশে ফেব্রুয়ারি, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ভাষা আন্দোলনের শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা খাগড়াছড়িতে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাকে নাগরিক সংবর্ধনা হারিয়ে যেতে বসেছে আবহমান বাংলার চিরচেনা রক্তলাল শিমুল গাছ পাবনায় ডিবির অভিযানে ২৫০০ পিচ ইয়াবাসহ গ্রেফতার ২ গলাচিপায় অমর একুশে বইমেলা-২৪ শুভ উদ্বোধন ও আলোচনা সভা। জার্মানির মিউনিখ সম্মেলন শেষে দেশে ফিরেছেন শেখ হাসিনা

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত বাকৃবি

মো. জাহিদ হাসান
  • প্রকাশ বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
দেশেরকথা

 96 বার পঠিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ (বাকৃবি) ৭ টি বিশ্ববিদ্যালয়ের কৃষিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৭ নভেম্বর। এ বিষয়ে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নিয়ন্ত্রক এবং ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া।

তিনি আরো বলেন, এবার ভর্তি পরীক্ষায় বাকৃবি কেন্দ্রে ১২৫০০ জন শিক্ষার্থী পরীক্ষা দিবে। ১৫ অঞ্চলে ২৪১ টি রুমে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের সুবিধার জন্যে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে পরীক্ষার অঞ্চল, আসনবিন্যাস, রুম নম্বর সম্বলিত ব্যানারের ব্যবস্থা করা হয়েছে। এতে সহজেই তারা তাদের আসন খুজে পাবে।

জানা যায়, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করার জন্য ইতোমধ্যেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন স্টল তৈরি করেছে। এছাড়া বিভিন্ন জেলা সমিতি এবং অনুষদীয় ছাত্র সমিতির পক্ষ থেকেও বসানো হয়েছে স্টল। প্রতিবছর এসব সংগঠনের সদস্যরা পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনা ও আবাসনের ব্যবস্থা করে থাকে।

নিরাপত্তা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন বলেন, আমরা সার্বিকভাবে সকল প্রস্তুতি গ্রহণ করেছি। এ বিষয়ে পুলিশ প্রশাসনের সাথেও আমাদের কথা হয়েছে। এছাড়া পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদের সহায়তা করে থাকে। একটি উৎসবমুখর পরিবেশে আমরা পরীক্ষা নিতে পারবো বলে আশা করছি।

উল্লেখ্য, এবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ও খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে একযোগে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park