1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত বাকৃবি - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ২৪ মার্চ ২০২৩, ০৬:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বাকৃবি ছাত্রলীগ পড়াশুনার পরিবেশ নিশ্চিতকল্পে বদ্ধ পরিকর নাটোরের নলডাঙ্গায় হেরোইন সহ একজন আটক! কুড়িগ্রামে গুপ্তধন ভেবে মর্টারশেল কাটতে গিয়ে পায়ের গোড়ালি হারালেন এক ব্যক্তি কমলগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে মণিপুরী নববর্ষ উৎসব ‘চৈরাউবা কুম্মৈ’ উদ্বোধন মতলব উত্তরে পাগলা কুকুরের কামরে আহত ১৩ রাজাপুরে অগ্নকান্ডে ৬ টি দোকান পুড়ে ছাই নীলফামারীর কিশোরগঞ্জকে এবার ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা দশমিনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের এস.এস.সি ব্যাচের বিদায় অনুষ্ঠান সম্পন্ন বরগুনার আমতলী তালতলীর ৭০ গৃহহীনকে ঘরের চাবি হস্তান্তর উলিপুরে ২’শ ৬৭ বোতল ফেনসিডিল সহ মাদক ব্যবসায়ী আটক

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত বাকৃবি

মো. জাহিদ হাসান
  • প্রকাশ বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
দেশেরকথা

 59 বার পঠিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ (বাকৃবি) ৭ টি বিশ্ববিদ্যালয়ের কৃষিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৭ নভেম্বর। এ বিষয়ে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নিয়ন্ত্রক এবং ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া।

তিনি আরো বলেন, এবার ভর্তি পরীক্ষায় বাকৃবি কেন্দ্রে ১২৫০০ জন শিক্ষার্থী পরীক্ষা দিবে। ১৫ অঞ্চলে ২৪১ টি রুমে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের সুবিধার জন্যে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে পরীক্ষার অঞ্চল, আসনবিন্যাস, রুম নম্বর সম্বলিত ব্যানারের ব্যবস্থা করা হয়েছে। এতে সহজেই তারা তাদের আসন খুজে পাবে।

জানা যায়, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করার জন্য ইতোমধ্যেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন স্টল তৈরি করেছে। এছাড়া বিভিন্ন জেলা সমিতি এবং অনুষদীয় ছাত্র সমিতির পক্ষ থেকেও বসানো হয়েছে স্টল। প্রতিবছর এসব সংগঠনের সদস্যরা পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনা ও আবাসনের ব্যবস্থা করে থাকে।

নিরাপত্তা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন বলেন, আমরা সার্বিকভাবে সকল প্রস্তুতি গ্রহণ করেছি। এ বিষয়ে পুলিশ প্রশাসনের সাথেও আমাদের কথা হয়েছে। এছাড়া পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদের সহায়তা করে থাকে। একটি উৎসবমুখর পরিবেশে আমরা পরীক্ষা নিতে পারবো বলে আশা করছি।

উল্লেখ্য, এবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ও খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে একযোগে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park