1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
বৈসাবি উপলক্ষে খাগড়াছড়িতে বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

বৈসাবি উপলক্ষে খাগড়াছড়িতে বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত

ছোটন বিশ্বাস
  • প্রকাশ শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪

 85 বার পঠিত

বর্ণাঢ্য র‍্যালির মধ্যদিয়ে শুরু হয়েছে পার্বত্য চট্টগ্রামের পাহাড়িদের বর্ষবরণ উৎসব বৈসাবি। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে বৈসু-সাংগ্রাই-বিঝু(বৈসাবি) ও বাংলা নববর্ষ ১৪৩১ কে বরণ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার  (৫ এপ্রিল,২০২৪) সকাল সাড়ে ১০ টায় পৌর টাউন হল প্রাঙ্গণে জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্ত্বে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে ও বেলুন উড়িয়ে বর্ণাঢ্য র‍্যালির শুভ উদ্বোধন করেন পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা। 

এদিন র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক ও পুরো শহর প্রদক্ষিণ করে চেঙ্গী স্কয়ার হয়ে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গণে এসে শেষ হয়। র‌্যালিতে হাজারো মানুষের পদ চারণায় পদ ভারে পাহাড়ি তথা ত্রিপুরা,মারমা, চাকমা,বাঙ্গালী,সাওতাল তরুণ-তরুণীরা তাদের নিজস্ব ঐতিহ্যবাহী পোশাক ও বাদ্যযন্ত্রের তালে তালে নেচে-গেয়ে মেতে ছিলো। 

র‌্যালিটি হয়ে উঠে সর্বস্তরের মানুষের মিলনমেলায়। মারমা সম্প্রদায়ের বিভিন্ন বয়সী মানুষ নিজস্ব ঐতিহ্যবাহী পোশাক ও রঙিন ছাতা নিয়ে র‍্যালিতে অংশ নেন। র‌্যালি শেষে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গণে পাহাড়ের বিভিন্ন জাতিগোষ্ঠীদের শিল্পীদের পরিবেশনায় ডিসপ্লে ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শরীফ মোঃ আমান হাসান, জেলা প্রশাসক মো.সহিদুজ্জামান, জেলা পুলিশ সুপার মুক্তা ধর, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। 

এতে উপস্থিত ছিলেন, ডিজিএফআই কমান্ডার লে. কর্নেল আবদুল্লাহ মো. আরিফ, মং সার্কেল রাজা সাচিংপ্রু চৌধুরী, শরনার্থী বিষয়ক ট্রাস্কফোর্সের প্রধান নির্বাহী কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম,সহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা,সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park