1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
বিভাগীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ বিইউডিএস - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশনা কিশোরগঞ্জে থাই গেম ও  ভিসা   প্রতারকচক্রের ৫ সদস্য আটক  গলাচিপায় কবর ঘিরে মাজার বাণিজ্য,করা হচ্ছে জটিল ও কঠিন রোগের চিকিৎসা শাহীকে ঈদুল আজহায় ৪ লাখ টাকায় বেচতে চান মুকুল মিয়া  কিশারগঞ্জ থাই ও ভিসা প্রতারণার অভিযােগে  ৩ যুবক কারাগারে কুয়াকাটা সৈকতে পরিচ্ছন্নতা অভিযান লিফলেট বিতরণ গরমে কদর বাড়ায় নলডাঙ্গায় তালের শাঁস বিক্রিতে প্রধানমন্ত্রী কর্তৃক সদরপুরে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ স্বাস্থ্য পরীক্ষায় সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন ওবায়দুল কাদের

বিভাগীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ বিইউডিএস

দেশেরকথা
  • প্রকাশ সোমবার, ২২ নভেম্বর, ২০২১
দেশেরকথা

 119 বার পঠিত


আকরাম খান ইমন,ববি প্রতিনিধি >”দূর্নীতির বিরুদ্ধে তারুণ্য’’ প্রতিপাদ্য নিয়ে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) ও বাংলাদেশ ডিবেট ফেডারেশন (বিডিএফ) এর যৌথ উদ্যোগে আয়োজিত বরিশাল অঞ্চলের বিভাগীয় আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিতর্ক দল ‘বিইউডিএস-ত্রিমাত্রিক’। বিজয়ী দলের সদস্যরা হলেন ব্যবস্থাপনা বিভগের শিক্ষার্থী আমিনুল ইসলাম আশিক, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আকতারুজ্জামান সিয়াম এবং ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী লামিয়া বন্যা।

রবিবার (২১ নভেম্বর) সন্ধ্যা ৭ টায় একই বিশ্ববিদ্যালয়ের আরেক দল ‘বিইউডিএস -দ্রোহ’ এর সাথে ফাইনালে জয়লাভ করে ‘বিইউডিএস-ত্রিমাত্রিক’।রানার্সআপ দলের সদস্যরা হলেন, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী লিয়ন শেখ, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সিফাত খান ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী রফিকুল ইসলাম ইয়ামিন।

এর আগে গত ১৯ নভেম্বর শুক্রবার বরিশাল বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের ১৬ টি দলের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগিতাটি শুরু হয় যার মধ্যে বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির চারটি টীমই সেমিফাইনাল রাউন্ডে লড়াই করে।

এ বিষয়ে প্রতিযোগিতার আয়োজক ও বিডিএফ বরিশাল অঞ্চলের সদস্য ও বরিশাল ডিবেটিং সোসাইটির সভাপতি মোঃ শামীম মাহমুদ বলেন, এই আয়োজনের মধ্য দিয়ে বরিশাল অঞ্চলের বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা দূর্নীতির ভয়াবহতা ও এর কুফল সম্পর্কে জানতে পেরেছে। আশা রাখি এসব তরুনদের মাধ্যমেই আগামীর বাংলাদেশ হবে দুর্নীতিমুক্ত, একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ।

সার্বিক বিষয়ে বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির প্রেসিডেন্ট বাহাউদ্দিন আবির বলেন,দুর্নীতি আমাদের রন্ধ্রে রন্ধ্রে।  দুর্নীতি থেকে বেরোতে হলে দরকার একটি দৃঢ় চেতনা, ইচ্ছাশক্তি আর প্রবল যুক্তিবোধ। বিইউডিএস সেই জায়গায়  যুক্তির মিছিলে মুক্তির পথে স্লোগানে মানুষ গড়ায় নিজেকে নিবেদিত করেছে।

আর বরিশালে সেমিফাইনালেে চারটি  দলের সবগুলো দল বিইউডিএসের আসার  মাধ্যমে আমরা নিজেদের আরো একধাপ এগিয়ে নিয়ে গেছি।  এ ধারা অব্যাহত থাকবে বলে আমরা আশাবাদ ব্যক্ত করি উল্লেখ্য,‘‘দুর্নীতির বিরুদ্ধে তারুণ্য’’-প্রতিপাদ্য নিয়ে আয়োজিত এই ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য হলো- বক্তব্য, তথ্য উপস্থাপন ও যুক্তিখণ্ডনের মাধ্যমে বাংলাদেশের তরুণ-তরুণীদের দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার করা।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park