1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
বাংলাদেশ ও যুক্তরাজ্যের কৌশলগত সংলাপ আজ - দৈনিক দেশেরকথা
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
মূল্যস্ফীতি যাতে নিয়ন্ত্রণে থাকে সে চেষ্টা করে যাচ্ছে সরকার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিশোরগঞ্জে বিদ্যুৎস্পর্শে বৃদ্ধের মৃত্যু আজ থেকে ইলিশসহ সব ধরনের মাছ শিকারে ৬৫ দিনের  নিষেধাজ্ঞা। নলডাঙ্গায় পারিবারিক কলহের জেরে গৃহবধুর আত্মহত্যা! কিশোরগঞ্জে ছোট্ট ভাইয়ের লাঠির আঘাতে বড়ভাই নিহত খাগড়াছড়িতে জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত  দূর্যোগ মোকাবেলায় ১কোটি সেচ্ছাসেবী প্রশিক্ষন দিয়ে গড়ে তুলবেন প্রতিমন্ত্রী মহিব খাগড়াছড়ি’র ঐতিহ্যবাহী বলী খেলা দেখতে কানায় কানায় পূর্ণ খাগড়াছড়ি স্টেডিয়াম সৌদি আরবে বাংলাদেশী প্রথম হজ যাত্রীর মৃত্যু আমতলী পৌরসভার দু’টি বাস স্টান্ড উদ্বোধন 

বাংলাদেশ ও যুক্তরাজ্যের কৌশলগত সংলাপ আজ

অনলাইন ডেস্ক
  • প্রকাশ মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩

 101 বার পঠিত

একটি আধুনিক অর্থনৈতিক অংশীদারিত্ব গড়ে তোলার অঙ্গীকার নিয়ে আলোচনার জন্য বাংলাদেশ ও যুক্তরাজ্য আজ মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) ঢাকায় পঞ্চম কৌশলগত সংলাপ করবে। যুক্তরাজ্যের ফরেন, কমনওলেথ অ্যান্ড ডেভেলপমেন্ট কার্যালয়ের (এফসিডিও) স্থায়ী আন্ডার সেক্রেটারি ফিলিপ বার্টন সংলাপে যোগ দিতে দুদিনের সফরে গতকাল সোমবার ঢাকায় এসেছেন।গতকাল সোমবার সকালে ফিলিপ বার্টনকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (উত্তর আমেরিকা) খন্দকার মাসুদুল আলম স্বাগত জানান।গতকাল ব্রিটিশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে পঞ্চম যুক্তরাজ্য-বাংলাদেশ কৌশলগত সংলাপ অনুষ্ঠিত হবে। যুক্তরাজ্য ও বাংলাদেশের ঐতিহাসিক সম্পর্কের ভিত্তিতে গঠিত কৌশলগত সংলাপটি একটি আধুনিক অর্থনৈতিক, বাণিজ্য ও নিরাপত্তা অংশীদারিত্ব গড়ে তোলার লক্ষ্যে দুদেশের অভিন্ন অঙ্গীকার প্রতিফলিত হবে।’

সংলাপে রাজনৈতিক ও কূটনৈতিক সম্পর্ক, অর্থনৈতিক, বাণিজ্য ও উন্নয়ন অংশীদারিত্ব এবং রোহিঙ্গা সংকটসহ বৈশ্বিক, আঞ্চলিক ও নিরাপত্তা বিষয় নিয়ে আলোচনা হবে। এই সংলাপটি দুদেশের মধ্যে অর্থনৈতিক ও বাণিজ্যিক সহযোগিতা বাড়ানোর পাশাপাশি কপ২৮-তে সহযোগিতা, জলবায়ু অর্থায়ন, জলবায়ু প্রভাব মোকাবিলায় অভিযোজন ও খাপ খাওয়ানো এবং যুক্তরাজ্যের উল্লেখযোগ্য অর্থনৈতিক উন্নয়ন বিনিয়োগ প্রস্তাব প্রদর্শনের সুযোগ করে দেবে।

ব্রিটিশ হাই কমিশন জানায়, স্থায়ী আন্ডার সেক্রেটারি ফিলিপ বার্টন ঢাকায় অবস্থানের সময় রাজনীতিবিদ, সুশীল সমাজ সংগঠন, ব্যবসায়ীনেতা ও যুব প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park