1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
বঙ্গবন্ধুর জন্মদিনে ১৭ মার্চ থেকে হলে ওঠতে পারবে জবি শিক্ষার্থীরা  - দৈনিক দেশেরকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন বাদুরতলা স্পোর্টিং ক্লাবের শুভ উদ্বোধন ঝালকাঠির বাসন্ডা ব্রীজটি বার্ধক্যের ভারে যেন মরন ফাঁদ

বঙ্গবন্ধুর জন্মদিনে ১৭ মার্চ থেকে হলে ওঠতে পারবে জবি শিক্ষার্থীরা 

রিদুয়ান ইসলাম
  • প্রকাশ বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২২

 187 বার পঠিত

জবি প্রতিনিধি>দীর্ঘ প্রতীক্ষার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে ওঠতে পারবে শিক্ষার্থীরা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আগামী ১৭ মার্চ থেকে খুলে দেওয়া হবে ছাত্রী হল। এজন্য আগামী সপ্তাহে প্রকাশ করা হবে আসন বরাদ্দের চূড়ান্ত তালিকা।
বৃহস্পতিবার (১৭ ফেব্রয়ারি) বিশ্ববিদ্যালয়ের  হল প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম এসব তথ্য জানিয়েছেন।
প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম বলেন, “জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আগামী ১৭ মার্চ থেকে আমাদের ছাত্রীরা হলে ওঠতে পারবে। এর মধ্যে সব কার্যক্রম শেষ করা হবে।” আসন বরাদ্দের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘রোববার আসন বরাদ্দের চূড়ান্ত তালিকা দেওয়া হতে পারে।’
জানা যায়, ২০২০ সালে অক্টোবরে বিশ্ববিদ্যালয় দিবসে উদ্বোধন করা হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হল। উদ্বোধনের প্রায় এক বছর পর আসনের জন্য ছাত্রীদের কাছ থেকে আবেদন নেয় হল কর্তৃপক্ষ। এরপর সময় গড়ালেও আসন বরাদ্দ দিতে পারেননি তাঁরা। অবশেষে হল খুলে দেওয়ার নির্ধারিত তারিখের কথা জানানো হলো।
আরো জানা যায়, ১৬ তলা হলটির ১৫৬টি কক্ষে চারজন করে ৬২৪ জন ছাত্রী থাকতে পারবেন। হলের তৃতীয় থেকে ১৬ তলা পর্যন্ত ছাত্রীদের থাকার ব্যবস্থা রয়েছে। আর নিচতলা ও দোতলায় রয়েছে লাইব্রেরি, ক্যানটিন ও ডাইনিং। এ ছাড়া প্রতি তলায় সাতটি করে টয়লেট ও আটটি গোসলখানা রয়েছে। ভবনটিতে চারটি লিফটের ব্যবস্থা রয়েছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park