সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ঝালকাঠিতে বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রীকে ধর্ষন,প্রমান লোপাটে কুপিয়ে জখম সিরাজগঞ্জের জনপ্রিয় দৈনিক ‘যুগের কথা’ পত্রিকার ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন গোপালপুর ও মৈনট ঘাটে দ্রুত ফেরি   চালুর  দাবি এলাকাবাসীর  পাবনার ঈশ্বরদী পদ্মার চরে কলা চাষে সাফল্য: হাসি ফুটিয়েছে চাষীদের মুখে   রাজাপুরে গাঁজা সহ দুই মাদক কারবারি আটক টুং টাং শব্দে মুখরিত কামার পল্লী  গোয়াইনঘাটে বন্যা দূর্গত এলাকায় বিনামূল্যে ঔষধ বিতরণ লক্ষ্মীপুরে নতুন কমিটি পেয়ে ছাত্রদলের আনন্দ মিছিল শিক্ষক নির্যাতন ও হত্যার প্রতিবাদে জামালপুর উদীচীর প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বজ্রপাতে কৃষক নিহত 

বঙ্গবন্ধুর জন্মদিনে ১৭ মার্চ থেকে হলে ওঠতে পারবে জবি শিক্ষার্থীরা 

রিদুয়ান ইসলাম
  • প্রকাশ বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩৭ বার-পাঠিত
জবি প্রতিনিধি>দীর্ঘ প্রতীক্ষার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে ওঠতে পারবে শিক্ষার্থীরা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আগামী ১৭ মার্চ থেকে খুলে দেওয়া হবে ছাত্রী হল। এজন্য আগামী সপ্তাহে প্রকাশ করা হবে আসন বরাদ্দের চূড়ান্ত তালিকা।
বৃহস্পতিবার (১৭ ফেব্রয়ারি) বিশ্ববিদ্যালয়ের  হল প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম এসব তথ্য জানিয়েছেন।
প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম বলেন, “জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আগামী ১৭ মার্চ থেকে আমাদের ছাত্রীরা হলে ওঠতে পারবে। এর মধ্যে সব কার্যক্রম শেষ করা হবে।” আসন বরাদ্দের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘রোববার আসন বরাদ্দের চূড়ান্ত তালিকা দেওয়া হতে পারে।’
জানা যায়, ২০২০ সালে অক্টোবরে বিশ্ববিদ্যালয় দিবসে উদ্বোধন করা হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হল। উদ্বোধনের প্রায় এক বছর পর আসনের জন্য ছাত্রীদের কাছ থেকে আবেদন নেয় হল কর্তৃপক্ষ। এরপর সময় গড়ালেও আসন বরাদ্দ দিতে পারেননি তাঁরা। অবশেষে হল খুলে দেওয়ার নির্ধারিত তারিখের কথা জানানো হলো।
আরো জানা যায়, ১৬ তলা হলটির ১৫৬টি কক্ষে চারজন করে ৬২৪ জন ছাত্রী থাকতে পারবেন। হলের তৃতীয় থেকে ১৬ তলা পর্যন্ত ছাত্রীদের থাকার ব্যবস্থা রয়েছে। আর নিচতলা ও দোতলায় রয়েছে লাইব্রেরি, ক্যানটিন ও ডাইনিং। এ ছাড়া প্রতি তলায় সাতটি করে টয়লেট ও আটটি গোসলখানা রয়েছে। ভবনটিতে চারটি লিফটের ব্যবস্থা রয়েছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD