1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
ফের বিশ্বে বেড়েছে করোনায় শনাক্ত ও মৃত্যু - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ২৪ মার্চ ২০২৩, ০৭:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
বাকৃবি ছাত্রলীগ পড়াশুনার পরিবেশ নিশ্চিতকল্পে বদ্ধ পরিকর নাটোরের নলডাঙ্গায় হেরোইন সহ একজন আটক! কুড়িগ্রামে গুপ্তধন ভেবে মর্টারশেল কাটতে গিয়ে পায়ের গোড়ালি হারালেন এক ব্যক্তি কমলগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে মণিপুরী নববর্ষ উৎসব ‘চৈরাউবা কুম্মৈ’ উদ্বোধন মতলব উত্তরে পাগলা কুকুরের কামরে আহত ১৩ রাজাপুরে অগ্নকান্ডে ৬ টি দোকান পুড়ে ছাই নীলফামারীর কিশোরগঞ্জকে এবার ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা দশমিনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের এস.এস.সি ব্যাচের বিদায় অনুষ্ঠান সম্পন্ন বরগুনার আমতলী তালতলীর ৭০ গৃহহীনকে ঘরের চাবি হস্তান্তর উলিপুরে ২’শ ৬৭ বোতল ফেনসিডিল সহ মাদক ব্যবসায়ী আটক

ফের বিশ্বে বেড়েছে করোনায় শনাক্ত ও মৃত্যু

ডেস্ক নিউজ
  • প্রকাশ বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
বিশ্বে বেড়েছে করোনার প্রভাব।

 62 বার পঠিত

বিশ্বজুড়ে আবারও বেড়েছে দৈনিক মৃত্যু ও শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ১৩০০ মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় সাড়ে চার লাখে।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস এর দেওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী,

আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা চার শতাধিক বেড়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৯৩ জন।বিশ্বজুড়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ৬ হাজার ৫৭০ জনে।

এই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৯ হাজার ৩৭৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ১ লাখ ৪০ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ কোটি ১১ লাখ ৪২ হাজার ২২৯ জনে।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে জাপান। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ২৯৫ জন এবং মারা গেছেন ২৩৯ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৭৩৭ জন এবং মারা গেছেন ৪৪ জন।

এছাড়া যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ১৪৯ জন। স্পেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৭৫ জন এবং মারা গেছেন ২৯ জন।

ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৮৪৮ জন এবং মারা গেছেন ৮০ জন। একইসময়ে তাইওয়ানে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৭০৭ জন।

ইরানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯০ জন এবং মারা গেছেন ২৯ জন। ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৪৪৪ জন।ফিলিপাইনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩২৬ জন এবং মারা গেছেন ৫৬ জন।

এদিকে রাশিয়াতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৫ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৫০০ জন। একইসময়ে ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৯১৮ জন এবং মারা গেছেন ৬০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় পোল্যান্ডে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৮৪৫ জন এবং মারা গেছেন ২১ জন। অস্ট্রেলিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২৯৩ জন এবং মারা গেছেন ৭৫ জন। একইসময়ে থাইল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬২ জন এবং মারা গেছেন ২২ জন।

উল্লেখ্য ২০১৯ সালে ডিসেম্বর মাসে সর্বপ্রথম করোনা ভাইরাস সনাক্ত হয় চিনের উহান প্রদেশে। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park