1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
ফিলিস্তিনিদের পক্ষে ইবি শিক্ষার্থীদের সংহতি প্রকাশ। - দৈনিক দেশেরকথা
শনিবার, ২২ জুন ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন

ফিলিস্তিনিদের পক্ষে ইবি শিক্ষার্থীদের সংহতি প্রকাশ।

ইবি প্রতিনিধি
  • প্রকাশ মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩

 94 বার পঠিত

ইসরাইলের চলমান সংঘাত ও সামরিক আগ্রাসনের প্রতিবাদে ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে বিক্ষোভ সমাবেশ ও দোয়া মোনাজাত করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে এক সমাবেশে ফিলিস্তিনিদের সঙ্গে সংহতি প্রকাশ করেন তারা। পরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করে পুনরায় অনুষদ ভবনের সামনে এসে দোয়া মোনাজাতের মাধ্যমে তাঁদের এই কর্মসূচি শেষ হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ শিক্ষার্থী আব্দুল কাইয়ুম বলেন,  ‘মুসলিমদের একসময়ের কেবলা ছিল আল আকসা। যা ইহুদিরা দখল করে নিয়েছে। বর্তমানে ইসরায়েল ও ফিলিস্তিনের যে যুদ্ধ এতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ফিলিস্তিনিদের পক্ষে সংহতি প্রকাশ করেছে, এই কর্মসূচি তাঁর প্রমাণ।’

অন্য শিক্ষার্থীরা বলেন, ‘আকসা কেবলা মুসলিমদের। দীর্ঘদিন যাবত ইসরায়েল ওই অংশকে দখল করে রয়েছে। আমরা যেমন ১৯৭১ সালে বাংলাদেশের ভূমির স্বাধীনতা মুক্তিযুদ্ধে নির্যাতনের স্বীকার হয়েছিলাম, ঠিক তেমনই ফিলিস্তিনিরা বছরের পর বছর নির্যাতনের স্বীকার হচ্ছে। আমরা তাঁদের ব্যথাটা অনুভব করতে পারছি বলে তাঁদের সঙ্গে সংহতি প্রকাশ করেছি।’

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park