শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:২২ অপরাহ্ন
শিরোনাম :

প্রতিটি গ্রাম থেকে শিক্ষিত মানুষ গড়বো: ডা. জাফরুল্লাহ

পলাশ চন্দ্র রায়
  • প্রকাশ শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ৩০ বার-পাঠিত

গবি প্রতিনিধি>সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) অন্যতম ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, অতি সাধারণ ঘরের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে না এলে দেশের কাঙ্খিত উন্নয়ন সম্ভব হবেনা।

সেজন্য আমরা গণ বিশ্ববিদ্যালয়ে দেশের ৮০ হাজার গ্রামের প্রতিটি থেকে অন্তত একজনকে শিক্ষিত করতে চাই।

শনিবার (৩০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আগামী সেপ্টেম্বর মাসে গণ বিশ্বদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দেন।

ডা. জাফরুল্লাহ আরও জানান, আপনারা আমাকে গণ বিশ্ববিদ্যালয়ের স্বপ্নদ্রষ্টা বলেন। এ তথ্য ঠিক নয়। সর্বপ্রথম এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন প্রখ্যাত অর্থনীতিবিদ অধ্যাপক আনিসুর রহমান।

সভাপতির বক্তব্যে উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, ‘আগামী বছর বিশ্ববিদ্যালয়ের রজতজয়ন্তী তথা ২৫ বছর পূর্তি হবে। এটা আমরা বড় আকারে উদযাপন করবো। এতে অ্যালামনাই অ্যাসোসিয়েশন যুক্ত থাকবে।’

অনুষ্ঠানে কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সিরাজুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অর্জন তুলে ধরেন।  একইসাথে এ প্রতিষ্ঠানকে প্রথম সারির বিশ্ববিদ্যালয়ে রুপান্তরের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলে জানান। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ে সুইমিংপুল করার ঘোষণা দেন।

সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য ফরিদা আখতার, রেজিস্ট্রার কৃষিবিদ এস. তাসাদ্দেক আহমেদ, আইকিউএসির পরিচালক ও সাবেক উপাচার্য অধ্যাপক ডা: লায়লা পারভীন বানু, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মঞ্জুর কাদির আহমেদ, বিভিন্ন অনুষদীয় ডিন, বিভাগীয় প্রধান ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে দশটায় আনন্দ র‌্যালীর মাধ্যমে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের কার্যক্রম শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। দুপুরের পর একাডেমিক ভবন মিলনাতয়নে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রসঙ্গত, গণ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী ১৪ জুলাই। কিন্তু ঈদুল আযহার ছুটির কারণে ক্যাম্পাস বন্ধ থাকায় আজ দিবসটি পালিত হচ্ছে। সর্বশেষ ৬ বছর আগে ২০১৬ সালে বিশ্ববিদ্যালয় দিবস পালন করা হয়।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD