1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবিতে রাস্তা অবরোধে পুলিশের লাঠিচার্জ, আটক-১ - দৈনিক দেশেরকথা
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৮:২২ অপরাহ্ন
শিরোনাম :

সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবিতে রাস্তা অবরোধে পুলিশের লাঠিচার্জ, আটক-১

অনলাইন ডেস্ক
  • প্রকাশ শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২

 198 বার পঠিত

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে শাহবাগে রাস্তা অবরোধ করলে আন্দোলনকারীদের ওপর লাঠিচার্জ করেছে পুলিশ। এ সময় একজনকে আটক করা হয়।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর শাহবাগ মোড়ে এ ঘটনা হয়। বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে ‘চাকরি প্রত্যাশী যুব প্রজন্ম’ ব্যানারে একদল চাকরিপ্রত্যাশী শাহবাগ মোড়ের রাস্তা অবরোধ করে। এ সময় তারা সরকারকে ‘নির্বাচনী ইশতেহার অনুযায়ী চাকরির বয়স বৃদ্ধি করার দাবি’ জানায়। এতে রাস্তায় যানবাহন চলাচল অনেকটাই বন্ধ হয়ে যায়। সৃষ্টি হয় দীর্ঘ যানজট। প্রায় ২৫ মিনিট পর পুলিশ তাদেরকে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বিকেল ৪টা ১৫ থেকে ৪টা ৪৫ মিনিট পর্যন্ত শাহবাগ অবরোধ করে আন্দোলনকারীরা। পুলিশ তাদের সেখান থেকে সরে যাওয়ার অনুরোধ করে। পুলিশের অনুরোধ না শুনে সেখানে আন্দোলনকারীরা অবরোধ চালিয়ে যান ৷ এসময় পুলিশ লাঠিচার্জ করে তাদের সরিয়ে দেয়।

আন্দোলনকারীরা জানান, আমরা শান্তিপূর্ণভাবে শাহবাগ মোড়ে অবস্থান করে বিক্ষোভ করতে গেলে পুলিশ আমাদের ওপর বিনা উসকানিতে হামলা করে। এতে আমাদের ১৫-২০ জন আহত হন। আমাদের তিনজনকে ধরে নিয়ে যায় পুলিশ। সব বাধা অতিক্রম করে আমাদের ন্যায্য আন্দোলন চালিয়ে যাবো। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

শাহবাগ থানার ওসি মওদূত হাওলাদার বলেন, চাকরির বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে তারা রাস্তা বন্ধ করে দেয়। আমরা তাদের সরিয়ে দিয়েছি। একজনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। তবে যেহেতু কোনো মারামারি বা অন্যকিছু হয়নি তাই এ ঘটনায় কোন মামলা হবে না।

এর আগে, এদিন সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে, সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর থেকে বাড়িয়ে ৩৫ বছরে উন্নীত করার দাবি জানায় চাকরিপ্রত্যাশী যুব প্রজন্ম, বাংলাদেশ নামে একটি সংগঠন।

তারা জানান, করোনায় শিক্ষার্থীরা ২ বছরের বেশি সময় হারিয়েছে। চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার দাবি প্রধানমন্ত্রীর কাছেও জানানো হয়েছে। বিভিন্ন মন্ত্রণালয় থেকে শুরু করে সরকারি বিভিন্ন দফতরেও যোগাযোগ করেছি, স্মারকলিপি দিয়েছি কিন্তু তাতেও কাজ হয়নি।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park