1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
পিরোজপুরে প্রাণিসম্পদ প্রদর্শণী-২০২২ এর উদ্বোধন - দৈনিক দেশেরকথা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
খাগড়াছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন  ভোজ্য তেলের দাম বাড়ানোর প্রস্তাব নাকচ, বিক্রি হবে আগের দামেই শনিবার ঢাকায় আসছে ভারতের পররাষ্ট্র সচিব রাঙ্গুনিয়ায় দাওয়াতে তাবলীগের নিছবতে ওলামায়েকেরামের আলোচনা সভা মাছ ধরতে গিয়ে পুকুরে ডুবে খালাতো ভাইবোনের মর্মান্তিক মৃত্যু   ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার ও অটো রিক্সার সংঘর্ষে শিশুসহ ১‌২ জন নিহত সদরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  জি এম এস পরিবহনের ধাক্কায় স্টিল ব্রীজের গার্ডার ভেঙ্গে  তীব্র যানজট টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত টাকা নিলেই ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

পিরোজপুরে প্রাণিসম্পদ প্রদর্শণী-২০২২ এর উদ্বোধন

মো: তামিম সরদার
  • প্রকাশ বুধবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২২

 96 বার পঠিত

পিরোজপুর প্রতিনিধি>পিরোজপুরে প্রাণিসম্পদ প্রদর্শণী-২০২২ এর উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গনে উপজেলা প্রাণিসম্পদ দফতর ও ভেটেরিনারি হাসপাতাল এর বাস্তবায়নে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) সহযোগিতায় অনুষ্ঠিত এ মেলায় প্রধান অতিথি ছিলেন, পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান।

সদর উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. তরুন কুমার সিকদার।

এ প্রদর্শণীতে গাভী,মহিশ, ছাগল, ভেড়া,ঘোড়া এবং গবাদী পশুর চিকিৎসার বিভিন্ন স্টল সহ ২৭টি স্টল ঘুরে দেখেন অতিথিরা।

প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা তাদের বক্তব্যে উল্লেখ করেন যে, মৎস্য ও প্রাণিসম্পদ খাত হচ্ছে বর্তমান সরকারের গুরুত্বপূর্ণ খাতের একটি। ইতিমধ্যেই প্রধাণমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রায় ৭ লক্ষাধীক মৎস্য চাষী ও খামারীদের মাঝে কোভিড-১৯ এর ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে প্রায় ৯ শত কোটি টাকার প্রনোদনা দিয়েছে ।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী পিরোজপুর-১ আসনের এমপি শ ম রেজাউল করিম এর আন্তরিক প্রচেষ্টায় এ অঞ্চলে মৎস্য ও প্রাণিসম্পদ খাতে এক নবজাগরনের সৃষ্টি হয়েছে। অনেক শিক্ষিত বেকার যুবকরাও মৎস্য চাষ,গবাদী পশু ও হাস-মুরগীর খামার করে আজ সাবলম্বী হচ্ছে।

পরে জেলার ¯্রষ্ঠে চাষী ও খামারীদের মধ্যে পুরস্কার বিতরন করেন অতিথিরা।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park