বুধবার, ০৬ জুলাই ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে দর্শনীয় ষাঁড় সম্রাটের দাম হাঁকা হয়েছে ১২ লাখ টাকা রাণীশংকৈলে পুকুড়ের পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু জামালপুরে স্কুল ছাত্রী ধর্ষনের অভিযোগ,থানায় মামলা মতলব উত্তরে ডাক্তারের ঐকান্তিক প্রচেষ্টায় পাল্টাচ্ছে হাসপাতালের পরিবেশ, বাড়ছে সেবার মান কাল থেকে গবিতে ঈদুল আযহার ছুটি  শুরু দম ফেলার ফুরসত নেই ত্রিশালের কামারদের! ছেলের সামনে বাবাকে  কুপিয়ে হত্যা, পিতা-পুত্র গ্রেফতার… রাণীশংকৈলে বিপুল উপস্থিতিতে শিক্ষক আইরিনের জানাযা ও দাফন সম্পন্ন চলনবিলে কৃষকের ঘরে উঠতে শুরু করেছে নতুন পাট, কৃষকের ফুটে উঠেছে রঙিন হাঁসি পাবনায় তীব্র লোডশেডিংয়ে দুর্ভোগে সাধারণ মানুষ, ঈদ বাজারে লোকসানের আশঙ্কা

পিরোজপুরের কাউখালীতে ভাষার মাসে শিক্ষার্থীদের মাঝে ভাষার ইতিহাসের বই তুলে দিলেন

মোঃ জিয়াদুল হক
  • প্রকাশ শনিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২২
  • ৪৪ বার-পাঠিত

পিরোজপুর প্রতিনিধি> মাতৃভাষার মর্যাদা প্রতিষ্ঠার লড়াইয়ে বাঙালীর আত্মত্যগের ইতিহাস নুতন প্রজন্মের কাছে পৌছে দিতে কাজ করছেন ষাটোর্ধ আঃ লতিফ খসরু। আঃ লতিফ খসরু এ কাজ শুরু করেছেন একেবারে স্ব-প্রোনোদিত হয়ে।

ভাষার মাস এলেই তিনি এ ধরনের উদ্দ্যোগ নিয়ে থাকেন। প্রতিবছরের ন্যায় ভাষার মাস উপলক্ষ্যে আজ শনিবার (০৫ ফেব্রুয়ারি) কাউখালী সরকারি মহাবিদ্যালয় শহিদ মিনারের পাদদেশে শিক্ষার্থীদের হাতে ভাষা আন্দোলনের ইতিহাস এবং ভাষা শহিদদের জীবনকথা নামক দুই খানা বই তুলে দেন শিক্ষার্থীদের হাতে।

এসময় প্রেসক্লাবের সাবেক সভাপতি রতন কুমার দাস, ভাষার ইতিহাস সংরক্ষনকারী ও শিক্ষানুরাগী আঃ লতিফ খসরু এবং একাদশ ও দ্বাদশ শ্রেনীর কমপক্ষে ২০জন শিক্ষার্থী উপস্থিত ছিল।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD