বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৮:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
জামালপুর রেজাল্ট নিয়ে বাড়ি ফেরা হলোনা সমৃদ্ধির কিশোরগঞ্জে টুংটাং শব্দে সরগরম হয়ে উঠেছে কামারপল্লী ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো পরিকল্পনা নেই ফেসবুকে প্রধানমন্ত্রীর কন্যাকে কটুক্তি করা সেই যুবক রনি রিমাণ্ডে সুন্দরগঞ্জে মাদক দ্রব্য রোধকল্পে কর্মশালা পিরোজপুরে ৬ জন সরকারী কর্মকর্তা কর্মচারীদের শুদ্ধাচার পুরস্কারের চেক তুলে দেন জেলা প্রশাসন মোহাম্মদ জাহেদুর রহমান পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফের চাল বিতরণ মতলব উত্তরে মহিলা যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা র‍্যালি ও আলোচনা সভা রেওলয়েতে আউটসোর্সিংয়ে জনবল নিয়োগের প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পাবনার ঈশ্বরদীতে ‘পাগলা রাজা’ বিক্রি নিয়ে দুশ্চিন্তায় রেজাউল

পিরোজপুরের কাউখালীতে দশম শ্রেনীর শিক্ষার্থী মা হারা মেয়েটি মাথা গোঁজার কোনো ঠাই হয়নি

মির জিয়া
  • প্রকাশ রবিবার, ৯ জানুয়ারি, ২০২২
  • ৪৩ বার-পাঠিত

পিরোজপুর প্রতিনিধি> মুজিব বর্ষে ভূমিহীন ও গৃহহীন থাকবে না কেউ সরকারের এই স্লোগান বাস্তবায়ন হচ্ছে তারপরও কাউখালী মা হারা দশম শ্রেনীর ছাত্রী স্বর্না রায় অসুস্থ দিনমজুর পিতাকে নিয়ে মাথা গোঁজার ঠাই এখন পর্যন্ত হয়নি। উপজেলার গোপালপুর গ্রামের দীনমজুর মনোজ রায়ের একমাত্র মেয়ে গন্ধর্ব জানকীনাথ মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনীতে পড়–য়া ছাত্রী।

কয়েক বছর পূর্বে স্বর্নার মা দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গিয়েছে। অসুস্থ দিনমজুর পিতাকে নিয়ে পলিথিনের ছাউনি ও খরকুটা দিয়ে বেড়া দিয়ে কোনোরকম মাথা গোঁজাগুজি করে কাটিয়ে দিচ্ছে। মেয়েটির নিরাপত্তা এখন হুমকির মুখে দাড়িয়েছে। লেখাপড়ার দায়িত্ব যদিও বিদ্যালয় কর্তৃপক্ষ নিয়েছে তবুও কি খেয়ে কোথায় থেকে লেখাপড়া করবে অনিশ্চিত ভবিষ্যৎ গন্তব্যের দিকে ধাপিত হচ্ছে।

গতকাল রবিবার গোপালপুর তার বাড়িতে গিয়ে দেখা যায় কবি জসীম উদ্দিনের আসমানী কবিতার দুটি লাইন বাস্তবে প্রমান পাওয়া যায়। আসমানীদের দেখতে যদি রসুলপুরে যাও ঘর নো তয় যেন ভেন্যাপাতার ছাউনি।

কাউখালী উপজেলার সমাজ সেবক ও মানবতার ফেরিওয়ালা আঃ লতিফ খসরু গতকাল ফেইজবুকে ভাইরাল হওয়া দেখতে পেয়ে নিজ উদ্দ্যোগে স্বর্না ও তার বাবাকে দুটি কম্বল, একটি গায়েল চাদর, একটি থ্রি পিস সহ কিছু শুকনো খাবার সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন মুন্সি জানান, ‘খ’ শ্রেনীর ঘরের তালিকাভুক্ত হয়েছে। সরকারিভাবে ঘর আসলে তাদেরকে দেয়া হবে।

 

 

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
Theme Customized By Theme Park BD