1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজে সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগীতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজে সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগীতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশ বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

 95 বার পঠিত

সরকারি এডওয়ার্ড কলেজে বার্ষিক সাহিত্য-সংস্কৃতি প্রতিযোগীতার পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩০ নভেম্বর) বেলা ১০টায় সরকারি এডওয়ার্ড কলেজের আব্দুস সাত্তার মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. মাহবুব সরফরাজ।

বার্ষিক সাহিত্য-সংস্কৃতি প্রতিযোগীতা-২০২৩ এর আহবায়ক প্রফেসর মো. জালাল উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল আউয়াল, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর মো. মাহবুব হাসান।

পুরষ্কার বিতরণকালে বক্তাগণ বলেন, প্রাতিষ্ঠানিক জ্ঞান অর্জনের পাশাপাশি খেলাধুলা, শিল্প-সাহিত্য ও সাংস্কৃতিক চর্চা, সামাজিক কর্মকা-, রাষ্ট্রীয় অনুষ্ঠানসহ বিভিন্ন ক্ষেত্রে আমাদের অংশীদারিত্ব সমন্বয় করে চলতে হবে। অবশ্যই খেয়াল রাখতে হবে শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে আমরা যে জ্ঞান অর্জন করছি সেটা যেন আমাদের বাস্তব জীবনে কাজে লাগাতে পারি।

শুধু পড়া লেখায় নয়, ভাল মানুষ এবং সুনাগরিক হতে হলে খেলাধুলার এবং শিল্প-সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার কোন বিকল্প নেই। এসব  উন্নত জাতি গঠনে সহায়ক ভূমিকা যেমন রাখে, তেমনি আমাদের শরীর ও মনকে সতেজ রাখে। সেই সাথে শিক্ষার্থীদের অবশ্যই বঙ্গবন্ধু, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ দেশের সঠিক ইতিহাস জানতে হবে এবং শৃঙ্খলার সাথে জীবন পরিচালিত করতে হবে।

২০-২৩ নভেম্বর ৪দিন ব্যাপী সাহিত্য-সংস্কৃতি প্রতিযোগীতায় প্রায় ২ শতাধিক শিক্ষার্থী ৩৬টি ইভেন্টে স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করে। প্রতিযোগীতায় সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী অনন্যা কুন্ডু এবং সমাজবিজ্ঞান বিভাগ চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক অঞ্জন কুমার ও রোজিনা আক্তার। অনুষ্ঠানে কলেজের বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park