1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
পঞ্চম দফায় ফের ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির ঘোষণা - দৈনিক দেশেরকথা
বুধবার, ২৬ জুন ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :

পঞ্চম দফায় ফের ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির ঘোষণা

অনলাইন ডেস্ক
  • প্রকাশ সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩

 148 বার পঠিত

একদিনের বিরতি দিয়ে পঞ্চম দফায় আবারও ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি ও সমমনা দলগুলো। একদফা দাবি আন্দোলনের ধারাবাহিকতায় আগামী বুধবার (১৫ নভেম্বর) সকাল ছয়টা থেকে শুক্রবার (১৭ নভেম্বর) সকাল ছয়টা পর্যন্ত দেশব্যাপী রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধ কর্মসূচির ঘোষণা দিল দলটি।

সোমবার (১৩ নভেম্বর) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিবৃতির মাধ্যমে এ কর্মসূচির ঘোষণা দেন।

তবে জনস্বার্থে আগামীকাল মঙ্গলবার (১৪ নভেম্বর) কর্মসূচির আওতামুক্ত রাখা হবে।

চতুর্থ দফার মতো পঞ্চম দফায়ও অবরোধের বিকল্প হিসেবে হরতালের বিষয়টি আলোচনায় থাকলেও শেষ পর্যন্ত ফের অবরোধের কর্মসূচি দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপির হাইকমান্ড। বর্তমান পরিস্থিতিতে অবরোধকে বেশি কার্যকর বলে মনে করছে দলটি।

অবরোধ প্রসঙ্গে রিজভী বলেন, কারাবন্দি বিএনপি নেতাদের মুক্তি, সমাবেশে হামলা ও নেতাদের হত্যার প্রতিবাদে, সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ও সংসদ ভেঙে দেওয়ার দাবিতে এই ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালিত হবে। বিএনপির পাশাপাশি সমমনা দলগুলোও এই কর্মসূচি পালন করবে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park