1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : Daynik Kotha : Daynik Kotha
  3. mdtanjilsarder@gmail.com : Tanjil News : Tanjil Sarder
নিপা অপহরণ ও হত্যার চেষ্টা মামলার আসামিদের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ - দৈনিক দেশেরকথা
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
সোনাইমুড়ী থানার নেতৃত্বে সাজা পরোয়ানাভূক্ত আসামী গ্রেফতার রাজাপুরে স্ত্রীকে হত্যা করে খাটের নিচে লুকিয়ে রাখলেন স্বামী প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে সন্মান জানিয়ে সংবাদ সম্মেলনে করে মনোনয়ন পত্র প্রত্যাহার করলেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী মহিউদ্দিন মহারাজ কিশোরগঞ্জে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক ব্র্যাকের সমন্বয় সভা অনুষ্ঠিত রাণীশংকৈলে বিশ্ব নদী দিবসে র‍্যালি ও আলোচনা সভা কিশোরগঞ্জে প্রক্সি পরীক্ষার্থী আটক কিশোরগঞ্জে বিষপানে ব্যবসায়ীর আত্মহত্যা রাণীশংকৈলে দুর্গাপূজার প্রতিমার র্পূণ রূপ দিতে ব্যস্ত সময় পার করছেন মৃৎ শিল্পীরা কাঁচারাস্তা পাঁকা করনের দাবিতে দশমিনায় মানববন্ধন দ্বিতীয় বারের মতো ফাইনালে গণ বিশ্ববিদ্যালয়

নিপা অপহরণ ও হত্যার চেষ্টা মামলার আসামিদের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

শাহ্ আলী বাচ্চু
  • প্রকাশ শুক্রবার, ১২ আগস্ট, ২০২২

 2 বার পঠিত

জামালপুর প্রতিনিধি> জামালপুরে বেসরকারি সংস্থা উন্নয়ন সংঘের এরিয়া প্রোগ্রামের সিএফ জুয়াইরিয়া নিপাকে অপহরণের পর হত্যার চেষ্টা মামলার আসামীদের দ্রুত গ্রেপ্তার এবং শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় এলাকাবাসী।

শুক্রবার১১ জুলাই  বাদ জুমআ জামালপুর-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কের শরিফপুর বাজার এলাকায় ঘন্টাব্যাপী অবরোধ করে এই কর্মসূচি পালন করে স্থানীয়রা।

মানববন্ধনে বক্তব্য রাখেন জামালপুর উন্নয়ন সংঘের পরিচালক জাহাঙ্গীর সেলিম, স্থানীয় আনিস মেলেটারি, মিল্টন আকন্দ, সোহেল রানা।এসময় বক্তারা, নিপাকে অপহরণ এবং হত্যা চেষ্টাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

পরে বিক্ষোভ মিছিল করে মানববন্ধনে অংশগ্রহনকারী বিক্ষুব্ধ জনতা।মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, চাঞ্চল্যকর এই মামলার আসামি শরিফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলম আলী প্রকাশ্য ঘুরলেও রহস্যজনক কারনে এখনো গ্রেপ্তার হয়নি।

মামলার বিবরণ ও পারিবারিক সূত্র জানায়, গত ৫ আগস্ট শুক্রবার সকালে উন্নয়নে সংঘের এক মাঠ কর্মীর সাথে দেখা করার কথা বলে বাড়ি থেকে বের হয় জুয়াইরিয়া নিপা।

তারপর আর বাড়ি ফিরেনি। রাস্তা থেকে তাকে অপহরণ করে নিয়ে যায় অপহরণকারীরা।ঘটনার ৬দিন গত বুধবার রাতে নেত্রকোনার পূর্বধলার নির্জনস্থান থেকে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করেছে পুলিশ। নিপা জামালপুর সদরের শরিফপুর গ্রামের নুরুল আমীনের মেয়ে।

নিপার মা মোছাঃ নুরুন্নাহারের অভিযোগ, শরিফপুর ইউনিয়নের জয়রামপুর গ্রামের চান মিয়ার পুত্র মামুন মিয়া বিয়ের প্রলোভনে নিপার সাথে শারীরিক সম্পর্ক গড়ে তুলে। পরে নিপাকে বিয়ে করতে অস্বীকার করে। গত ৩ মাস আগে সালিশ বৈঠকে আপস মীমাসার মাধ্যমে নিপার সাথে মামুনের বিয়ে হয়।

বিয়ের পর শুরু হয় নিপার উপর মামুনের শারীরিক ও অমানুষিক নির্যাতন। এ ঘটনায় নিপা গত ২১ জুন সদর থানায় মামুন মিয়ার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ১১(গ) ধারায় মামলা দায়ের করে। মামলা দায়েরের পর মামুন, তার পরিবার ও তার চাচাতো ভাই শরিফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলম চরম ক্ষিপ্ত হয়ে উঠে।

মোবাইলে এসএমএসের মাধ্যমে নিপাকে হুমকি দিয়ে আসছিলো মামুন। মামুন মিয়া ও তার চাচাতো ভাই ইউপি চেয়ারম্যান আলম আলীসহ আসামিরা নিপাকে অপহরণ করে হত্যার উদ্দেশ্যে অমানুষিক নির্যাতনের পর মৃত ভেবে নেত্রকোনার পূর্বধলার নির্জনস্থানে ফেলে রাখে। নিপার মা জানায়, তার মেয়ে বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

অপহরণ ও নির্যাতনের সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান নিপার পরিবারের সদস্যরা।মামলার অন্য আসামিরা হচ্ছে- মামুন মিয়ার বাবা চান মিয়া, শরিফপুর গ্রামের আব্দুল করিমের স্ত্রী দিপা বেগম ও হামিদপুর গ্রামের দানেছ উদ্দিনের পুত্র মমিন।

এ ব্যাপারে উন্নয়ন সংঘের পরিচালক (মানবসম্পদ বিভাগ) জাহাঙ্গীর সেলিম জানান, গত ৪ আগস্ট বিশ্ব মাতৃদগ্ধ দিবসের প্রোগ্রামেও নিপা উপস্থিত ছিল। ৫ আগস্ট   সকালে বাড়ি থেকে বের হবার পর তাকে খোঁজে পাওয়া যাচ্ছিল না।

মধ্যযুগীয় কায়দায় নিপাকে অপহরণ এবং হত্যা চেষ্টাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তিনি। সুষ্ঠু ও ন্যায়বিচার না হলে কঠোর সামাজিক আন্দোলন গড়ে তুলার হুসিয়ারী উচ্চারন করেছেন জাহাঙ্গীর সেলিম।

জামালপুর সদর থানার ওসি কাজী শাহনেওয়াজ জানান, এ ঘটনায় শরিফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলম আলীসহ ৫ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২১ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park