1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
নিউজিল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ - দৈনিক দেশেরকথা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহে আশ্রয়ণ বাসিন্দার শিশুদের মাঝে ডিম খাওয়ানো উৎসব  কিশোরগঞ্জে গ্রেনেড, মাইন্ড ও থ্রি-নটথ্রি রাইফেল উদ্ধার কিশোরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহে আশ্রয়ণ বাসিন্দার শিশুদের মাঝে ডিম খাওয়ানো উৎসব  রাঙ্গুনিয়ায় সড়ক দূর্ঘটনার চুয়েটের দুই শিক্ষার্থীর মৃত্যু  জলবায়ু পরিবর্তনে ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম:প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রাম জেলা পুলিশের বিদায় সম্বর্ধনা  স্ত্রীর কাপড় না আনায় বকুনি স্বামীর পিটুনিতে প্রাণ গেল গায়ত্রীর তীব্র তাপদাহে বশেমুরবিপ্রবিতে ভার্চুয়ালি ক্লাস, বন্ধ থাকবে সকল পরিক্ষা!! জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি আর নেই আজ বিশ্ব ধরিত্রী দিবস

নিউজিল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ

ক্রীয়া ডেস্ক
  • প্রকাশ শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩

 181 বার পঠিত

সিরিজের তৃতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ। কিউইদের মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে ম্যাচ জিতলো টাইগাররা।

নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জিতলেও এরআগে কখনই ওয়ানডেতে জয় দেখেনি বাংলাদেশ। অবশেষে সেই জয় ধরা দিল বড় ব্যবধানে। কিউইদের ৯৮ রানে গুটিয়ে দিয়ে ৯ উইকেট আর ২০৯ বল হাতে রেখে জিতেছে নাজমুল হোসেন শান্ত’র দল। এতে সফরকারীরা তিন ম্যাচ সিরিজ শেষ করেছে ২-১ ব্যবধানে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র ৯৮ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড। জবাবে নাজমুল হোসেনের হাফসেঞ্চুরিতে ১ উইকেট হারিয়ে ২০৯ বল হাতে রেখেই তিন ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ।

নাজমুল হোসেনের ব্যাটে এলো জয় নিশ্চিত করা রান। তাতে বাংলাদেশ অধিনায়কেরও পূর্ণ হয় অর্ধশতক। ১৯তম ম্যাচে এসে নিউজিল্যান্ডকে তাদের মাটিতে প্রথমবারের মতো ওয়ানডেতে হারাল টাইগাররা।

ছোট রান তাড়ায় সৌম্য সরকার ও এনামুল হক বিজয় আত্মবিশ্বাসী শুরু করেন। তবে ১৫ রান তোলার পর সৌম্যকে ফিরতে হয় চোখে কিছু একটা পড়ে সমস্যা হওয়ায়। ৪ রান করে উঠে যান তিনি।

এরপর মারমুখী ব্যাটিং শুরু করেন বিজয় ও দলপতি নাজমুল হোসেন। ৫০ বলের জুটিতে করেন ৬৯ রান। জয় থেকে ১৫ রান দূরে থাকতে ক্যাচ আউট হন বিজয়। ৩৩ বলে ৩৭ রানের ইনিংসে ৭টি বাউন্ডারি হাকান তিনি।

আর ৪২ বলে ৫১ রানে অপরাজিত ছিলেন নাজমুল হোসেন।

এর আগে হোয়াইটওয়াশ এড়াতে তৃতীয় ওয়ানডেতে দারুণ বোলিং করে বাংলাদেশের বোলাররা। নেপিয়ারে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৩১ ওভার ৪ বলে সবকটি উইটে হারিয়ে ৯৮ রানে থামে নিউজিল্যান্ডের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন ওপেনার উইল ইয়াং।

বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন তানজিম সাকিব, শরিফুল ইসলাম ও সৌম্য সরকার। মোস্তাফিজুর নেন শেষ উইকেটটি।

শরিফুল ৭ ওভারে ২২ রান দিয়ে নেন ৩টি উইকেট। সমান ওভারে ১৪ রানে ৩ উইকেট তানজিম হাসান সাকিবের। সৌম্য সরকার ৬ ওভারে ১৮ রান খরচায় নেন ৩টি।

ম্যাচ অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন তানজিম হাসান সাকিব।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park