1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
নাশকতা নাকি দুর্ঘটনা চলছে তদন্ত, ফায়ার সার্ভিস ডিজি - দৈনিক দেশেরকথা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহে আশ্রয়ণ বাসিন্দার শিশুদের মাঝে ডিম খাওয়ানো উৎসব  কিশোরগঞ্জে গ্রেনেড, মাইন্ড ও থ্রি-নটথ্রি রাইফেল উদ্ধার কিশোরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহে আশ্রয়ণ বাসিন্দার শিশুদের মাঝে ডিম খাওয়ানো উৎসব  রাঙ্গুনিয়ায় সড়ক দূর্ঘটনার চুয়েটের দুই শিক্ষার্থীর মৃত্যু  জলবায়ু পরিবর্তনে ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম:প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রাম জেলা পুলিশের বিদায় সম্বর্ধনা  স্ত্রীর কাপড় না আনায় বকুনি স্বামীর পিটুনিতে প্রাণ গেল গায়ত্রীর তীব্র তাপদাহে বশেমুরবিপ্রবিতে ভার্চুয়ালি ক্লাস, বন্ধ থাকবে সকল পরিক্ষা!! জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি আর নেই আজ বিশ্ব ধরিত্রী দিবস

নাশকতা নাকি দুর্ঘটনা চলছে তদন্ত, ফায়ার সার্ভিস ডিজি

নিউজ ডেস্ক
  • প্রকাশ মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪

 46 বার পঠিত

রাজধানীর ডেমরার ধার্মিকপাড়ার লন্ডন এক্সপ্রেস বাসের ডিপোতে রাখা ১৪টি বিলাসবহুল ভলভো বাস সোমবার (১ এপ্রিল) রাত ৮টা ৫০ মিনিটে আগুনে পুড়ে যায়। আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ৯ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ৪৯ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে এতগুলো গাড়িতে আগুনের ঘটনাটি নাশকতা নাকি দুর্ঘটনা, তা এখন পর্যন্ত নিশ্চিত করা যায়নি। এ ঘটনাকে রহস্যজনক মনে করছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মাইন উদ্দিন এবং তিনি বলেছেন, তদন্ত করে আগুনের সূত্রপাত জানার চেষ্টা চলছে।পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে জানিয়ে ঢাকা মহানগর পুলিশের ডেমরা জোনের সহকারী কমিশনার মধুসূদন দাস জানান, ওই ডিপোতে শুধু লন্ডন এক্সপ্রেসের গাড়িই রাখা হতো। ঘটনার সময় প্রতিষ্ঠানটির একজন নিরাপত্তারক্ষী ডিপোতে ছিলেন। ডিপোতে রাখা সবগুলো বাস পুড়ে গেছে। এটি কি দুর্ঘটনা নাকি নাশকতা এখনই বলা যাচ্ছে না। তদন্তের পর বিষয়টি নিয়ে কথা বলা যাবে।

আরামবাগের লন্ডন এক্সপ্রেসের কাউন্টারে কথা বলে জানা গেছে, তাদের একেকটি বাসের দাম আনুমানিক আড়াই থেকে ৩ কোটি টাকা। সে হিসাবে ৩৫ কোটি টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে। ঈদের আগে এতগুলো বাস পুড়ে যাওয়া স্বাভাবিক নয় বলে মনে করছেন তারা।

জানা গেছে, ছয় বছর আগে জার্মান ব্র্যান্ড ‘ম্যান’-এর বিলাসবহুল বাস দিয়ে ঢাকা-সিলেট রুটে যাত্রা করে লন্ডন এক্সপ্রেস। লন্ডন এক্সপ্রেসের মোট ২৪টি ভলভো বাস ঢাকা থেকে বিভিন্ন রুটে চলাচল করে। এই পাঁচটি রুট হলো ঢাকা-চট্টগ্রাম-ঢাকা, ঢাকা-সিলেট-ঢাকা, ঢাকা-কক্সবাজার-ঢাকা, সিলেট-চট্টগ্রাম-সিলেট ও সিলেট-কক্সবাজার-সিলেট। এসব বাসের প্রতিটিই শীতাতপ নিয়ন্ত্রিত ও বিলাসবহুল।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park