1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
নাশকতা নাকি দুর্ঘটনা চলছে তদন্ত, ফায়ার সার্ভিস ডিজি - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

নাশকতা নাকি দুর্ঘটনা চলছে তদন্ত, ফায়ার সার্ভিস ডিজি

নিউজ ডেস্ক
  • প্রকাশ মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪

 66 বার পঠিত

রাজধানীর ডেমরার ধার্মিকপাড়ার লন্ডন এক্সপ্রেস বাসের ডিপোতে রাখা ১৪টি বিলাসবহুল ভলভো বাস সোমবার (১ এপ্রিল) রাত ৮টা ৫০ মিনিটে আগুনে পুড়ে যায়। আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ৯ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ৪৯ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে এতগুলো গাড়িতে আগুনের ঘটনাটি নাশকতা নাকি দুর্ঘটনা, তা এখন পর্যন্ত নিশ্চিত করা যায়নি। এ ঘটনাকে রহস্যজনক মনে করছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মাইন উদ্দিন এবং তিনি বলেছেন, তদন্ত করে আগুনের সূত্রপাত জানার চেষ্টা চলছে।পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে জানিয়ে ঢাকা মহানগর পুলিশের ডেমরা জোনের সহকারী কমিশনার মধুসূদন দাস জানান, ওই ডিপোতে শুধু লন্ডন এক্সপ্রেসের গাড়িই রাখা হতো। ঘটনার সময় প্রতিষ্ঠানটির একজন নিরাপত্তারক্ষী ডিপোতে ছিলেন। ডিপোতে রাখা সবগুলো বাস পুড়ে গেছে। এটি কি দুর্ঘটনা নাকি নাশকতা এখনই বলা যাচ্ছে না। তদন্তের পর বিষয়টি নিয়ে কথা বলা যাবে।

আরামবাগের লন্ডন এক্সপ্রেসের কাউন্টারে কথা বলে জানা গেছে, তাদের একেকটি বাসের দাম আনুমানিক আড়াই থেকে ৩ কোটি টাকা। সে হিসাবে ৩৫ কোটি টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে। ঈদের আগে এতগুলো বাস পুড়ে যাওয়া স্বাভাবিক নয় বলে মনে করছেন তারা।

জানা গেছে, ছয় বছর আগে জার্মান ব্র্যান্ড ‘ম্যান’-এর বিলাসবহুল বাস দিয়ে ঢাকা-সিলেট রুটে যাত্রা করে লন্ডন এক্সপ্রেস। লন্ডন এক্সপ্রেসের মোট ২৪টি ভলভো বাস ঢাকা থেকে বিভিন্ন রুটে চলাচল করে। এই পাঁচটি রুট হলো ঢাকা-চট্টগ্রাম-ঢাকা, ঢাকা-সিলেট-ঢাকা, ঢাকা-কক্সবাজার-ঢাকা, সিলেট-চট্টগ্রাম-সিলেট ও সিলেট-কক্সবাজার-সিলেট। এসব বাসের প্রতিটিই শীতাতপ নিয়ন্ত্রিত ও বিলাসবহুল।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park