1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
দেশের ১২ জেলায় তাপপ্রবাহ,অব্যাহত থাকার পূর্বাভাস - দৈনিক দেশেরকথা
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

দেশের ১২ জেলায় তাপপ্রবাহ,অব্যাহত থাকার পূর্বাভাস

অনলাইন ডেস্ক
  • প্রকাশ রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩

 77 বার পঠিত

মৃদু তাপপ্রবাহে জনজীবনে হাঁসফাঁস অবস্থার মধ্যে দেশ জুড়ে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। তবে দেশের ১২ জেলায় বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এর মধ্যে রাজধানী ঢাকায় গরম তীব্র হতে পারে।আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-য়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

তবে ঢাকা, টাঙ্গাইল, রাজশাহী, সিরাজগঞ্জ, রংপুর, নীলফামারীর সৈয়দপুর, কুড়িগ্রাম, পঞ্চগড়, মৌলভীবাজার, যশোর, চুয়াডাঙ্গা ও চট্টগ্রাম জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।এছাড়া সারা দেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। শনিবার (১৬ সেপ্টেম্বর) নীলফামারীর সৈয়দপুরে দেশের সর্বোচ্চ ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিন ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস।তবে সোম ও মঙ্গলবার (১৮ ও ১৯ সেপ্টেম্বর) দেশের সব বিভাগে ঝড়-বৃষ্টি ও মাঝারি ধরনের ভারি বর্ষণে তাপমাত্রা কিছুটা কমতে পারে। আর বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, সামান্য পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park