1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanhrd74@gmail.com : desher kotha : desher kotha
ত্রিশালে তিন খুনের আসামি ভূমিদস্যু জিলানী গ্রেফতার - দৈনিক দেশেরকথা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

ত্রিশালে তিন খুনের আসামি ভূমিদস্যু জিলানী গ্রেফতার

ইমরান হাসান
  • প্রকাশ বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

 98 বার পঠিত

ত্রিশাল(ময়মনসিংহ) প্রতিনিধি>

ময়মনসিংহের ত্রিশালে মোক্ষপুর ইউনিয়নের জামতলি গ্রামের একই এলাকায় পরপর তিন খুনের আসামি ভূমিদস্যু জিলানী বাহিনী প্রধান গ্রেফতার। গাজীপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জিলানী বাহিনীর ৩জনকে গ্রেফতার করে র‌্যাব-১৪।

২০১৮ সালের জুন মাসে বীর মুক্তিযোদ্ধা মতিন মাস্টারকে হত্যা করে তোফাজ্জল হোসেনসহ অন্য আসামিরা। ওই মামলার সাক্ষী হয় দপ্তরি রফিকুল ইসলাম।

আব্দুল কাদির জিলানী ২০১৯ সালের মার্চ মাসে দপ্তরি রফিকুল ইসলামকে হত্যা করেন।

এ বছরের ১৪ এপ্রিল (বৃহস্পতিবার) রাতে আগের হত্যা মামলায় সাক্ষ্য দেওয়ার জেরে আসামিরা এক সাক্ষীর চাচাকে কুপিয়ে হত্যা চেষ্টায় বেধরক মারধর করে।

চিকিৎসাধীন অবস্থায় গত (১৫ এপ্রিল) শুক্রবার রাত ৯টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আবুল কালামের মৃত্যু হয়।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মাস্টারকে হত্যার মধ্য দিয়ে শুরু হওয়া এ সন্ত্রাসী কার্যক্রম শেষ পরিণতি আবুল কালামকে হত্যা।

তিনটি হত্যাকান্ড ঘটায় ভূমিদস্যু সিন্ডিকেটের মূল হোতা জিলানী বাহিনীর প্রধান আব্দুল কাদের জিলানী।

হত্যা ছাড়াও জিলানী বাহিনী বিভিন্ন সময়ে জালিয়াতির মাধ্যমে এলাকার কৃষকদের জমি দখল করে বিভিন্ন কোম্পানির কাছে অতিরিক্ত মুনাফায় বিক্রি করে আসছিল। ভূমি দখল এবং বিভিন্ন অপকর্মের জন্য ২০ থেকে ২৫ জনের একটি বাহিনী গড়ে তোলে আব্দুল কাদের জিলানী।’

বৃহস্পতিবার (২১ এপ্রিল) র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন রাজধানীর কাওরান বাজারে মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

তিনি জানান,গাজীপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বুধবার (২০ এপ্রিল) আব্দুল কাদের জিলানী (৪৭), তার ভাই লাল মিয়া (৫০) ও আব্দুল কাদের জিলানীর ছেলে মো. রাকিবুল ইসলামকে (২৭) গ্রেফতার করে র‌্যাব-১৪।

ব্রিফিংয়ে খন্দকার আল মঈন বলেন,আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে একটি প্লাস্টিকের বস্তার ভেতর থেকে একটি লোহার রড, দুটি চাপাতি, একটি রামদা,একটি লোহার তৈরি বেসবল উদ্ধার করা হয়েছে।

খন্দকার আল মঈন আরও জানান, ভূমিদস্যু আব্দুল কাদের জিলানী বিশাল এলাকায় প্রতারণার মাধ্যমে অন্যের জমি নিজের দেখিয়ে অতিরিক্ত লাভে বিভিন্ন কোম্পানির কাছে বিক্রি করতো। এসব বিষয়ে কেউ কথা বলতে এলে বিভিন্নভাবে হুমকি দেওয়া হতো তাদের।

তিনি জানান, জিলানীর বিরুদ্ধে বিভিন্ন থানায় দুটি হত্যা মামলা ছাড়াও অস্ত্র, চাঁদাবাজি ও সরকারি কাজে বাধা দেওয়াসহ বিভিন্ন অভিযোগে ১২টি মামলা এবং ১০টি সাধারণ ডায়েরি রয়েছে। এর আগে বিভিন্ন মামলায় একাধিকবার কারাভোগ করে আব্দুল কাদের জিলানী।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২২-২০২৩ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park