1. admin@daynikdesherkotha.com : Desher Kotha : Daynik DesherKotha
  2. arifkhanjkt74@gamil.com : arif khanh : arif khanh
ডিজিটাল প্রযুক্তির কারনে কেউ দুর্নীতি বা অনিয়ম করার সুযোগ পাচ্ছে না: প্রতিমন্ত্রী পলক - দৈনিক দেশেরকথা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মেট্রোরেলে ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা। কোটা সংস্কার আন্দোলনে দেশের বিভিন্ন স্থানে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে তাণ্ডব আমার বিশ্বাস তারা ন্যায়বিচার পাবে, হতাশ হতে হবে না,জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা কোথাও আগুন কিংবা ভাঙচুর করেনি: ডিবিপ্রধান চলমান কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উলিপুরে আলোকিত শিশু কন্ঠ পরিষদের আয়োজনে পবিত্র  আশুরা পালিত পবিত্র আশুরা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছারছীনার পীর সাহেব হুজুর আর নেই দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরন

ডিজিটাল প্রযুক্তির কারনে কেউ দুর্নীতি বা অনিয়ম করার সুযোগ পাচ্ছে না: প্রতিমন্ত্রী পলক

অনলাইন ডেস্ক
  • প্রকাশ মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২

 115 বার পঠিত

ডিজিটাল প্রযুক্তির কল্যাণে এখন যেমন কেউ দুর্নীতি বা অনিয়ম করার সুযোগ পাচ্ছে না; তেমনি ফসল উৎপাদনও বেড়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার নিজ সংসদীয় আসনে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল আইডি কার্ড ও সার্টিফিকেট বিতরণ, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ এবং প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে মাসকালাই এর বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে এই মন্তব্য করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, মাত্র ১৩ বছরে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সততা, সাহসিকতা ও দূরদর্শী নেতৃত্ব দিয়ে একটি স্বল্প উন্নত দেশকে মধ্যমে আয়ের উন্নয়নশীল প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছেন। ফলে মধ্যস্বত্তভোগী, দুর্নীতি বা অনিয়ম করার সুযোগ কেউ আর গ্রহণ করতে পারছে না। নিরবিচ্ছিন্ন সরবরাহ ব্যবস্থা নিশ্চিত করায় কৃষকদের এখন আর আন্দোলন করতে হয় না। কেবল সিংড়ায় ফসল উৎপাদন ৯১ হাজার মেট্রিকটন বৃদ্ধি পেয়ে ২ লাখ ৯৬ হাজার মেট্রিকটনে উন্নত হয়েছে।

এছাড়াও বঙ্গবন্ধু দৌহিত্র সজী ওয়াজেদের নির্দেশনায় বাংলাদেশে ধাপে ধাপে শ্রমনির্ভরতা থেকে প্রযুক্তি ও জ্ঞান নির্ভর অর্থনীতির দিকে নিয়ে যওয়ার চেষ্টা চলছে বলে জানান পলক। তিনি বলেন, এখন কৃষি শ্রমিকের সঙ্কট তৈরি হচ্ছে। কারণ, আমাদের কৃষি-শ্রমজীবি পরিবারের সন্তানেরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে অন্যান্য পেশায় যাচ্ছে। ফলে এই কাজের জন্য এখন যান্ত্রিকীকরণ প্রয়োজন। এই কারণে কৃষির যান্ত্রিকী করণে নজর দেয়া হয়েছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, দেশে ৫৫৫টি জয় ডিজিটাল এমপ্লয়মেন্ট সার্ভিস সেন্টার স্থাপন করা হবে। সারা দেশের প্রত্যক জেলা ও উপজেলার তরুণ-তরুণীরা প্রশিক্ষণ নিয়ে ফ্রিল্যান্সার, ই-কর্মাস উদ্যোক্তারা বাড়িতে বসেই কাজ করতে পারবেন।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সিংড়া এম. এম. সামিরুল ইসলামে সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ শামীমা আক্তার ও মেয়র মোঃ জান্নাতুল ফেরদৌস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দেশেরকথা/বাংলাদেশ

এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা

এই সাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া কপি করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।কপিরাইট @২০২০-২০২৪ দৈনিক দেশেরকথা কর্তৃক সংরক্ষিত।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park